বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শততম পর্বে দীপ্ত টিভির দুই ধারাবাহিক

শততম পর্বে দীপ্ত টিভির দুই ধারাবাহিক

সংস্কৃতি ডেস্ক ॥ সফলতার সঙ্গে চতুর্থ বর্ষে পা রাখা দীপ্ত টেলিভিশন দর্শকদের চাহিদা ও বিনোদনকে প্রাধান্য দিয়ে প্রচার করে আসছে ধারাবাহিক নাটক। ধারাবাহিকগুলো দর্শকদের ভালবাসায় সিক্ত হয়ে পূর্ণ করতে যাচ্ছে ১০০তম পর্ব। শততম পর্বে পদার্পণের এই প্রাপ্তি শুধু দর্শকদের ভালবাসা ও আগ্রহের কারণে ঘটেছে। ১০০তম পর্বে উত্তীর্ণ হতে যাওয়া ধারাবাহিক দুটি ‘ভালবাসার আলো-আঁধার’ ও ‘মান অভিমান’। দীপ্ত টিভিতে প্রতি শনি থেকে বৃহস্পতিবার সপ্তাহে ছয়দিন সন্ধ্যা ৬-৩০ মিনিট ও রাত ৯-৩০ মিনিটে ‘ভালবাসার আলো-আঁধার’ এবং সন্ধ্যা ৭টা ও রাত ৯টায় প্রচারিত হচ্ছে ধারাবাহিক নাটক ‘মান অভিমান’।

জেন অস্টেন রচিত ‘প্রাইড এন্ড প্রেজুডিস’-এর অনুপ্রেরণায় নির্মিত ধারাবাহিক নাটক ‘মান-অভিমান’-এর চিত্রনাট্য করেছেন নাসিমুল হাসান ও সংলাপ করেছেন সরোয়ার সৈকত। আশিষ কুমার রায় পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন সমাপ্তি মাশুক, রোজী সিদ্দিকী, তোফা হাসান, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসাসহ আরও অনেকে। নাটকটিতে দেখা যায় মধ্যবিত্ত পরিবারের প্রাণোচ্ছল দুই বোন রানু আর বীথিকে। তাদের এই প্রাণোচ্ছল জীবনে একদিন হুট করেই ভালবাসা আসে। আর সেই ভালবাসাকে পেতে গিয়ে জীবনের কঠিন রূপ দেখতে হয় তাদের। একের পর এক পারিবারিক সঙ্কট আর সংঘাতে জড়িয়ে পড়তে হয় দুই বোনকে। দর্শকনন্দিত ধারাবাহিকটির প্রতি পর্বেই ঘটতে থাকে নানা চমকপ্রদ ঘটনা। দর্শকের তাই অধীর অপেক্ষা ১০০তম পর্বে মান-অভিমান নাটকে আর নতুন কী ঘটতে যাচ্ছে।

অন্যদিকে দীপ্ত টেলিভিশনের আরেকটি ১০০তম পর্বে উত্তীর্ণ হতে যাওয়া ধারাবাহিক ‘ভালবাসার আলো-আঁধার’ প্রথম থেকেই দর্শকদের মনে ছাপ ফেলে যেতে সক্ষম হয়েছে। ফাহমিদুর রহমানের চিত্রনাট্য ও নুসরাত জাহানের সংলাপে রচিত এই ধারাবাহিকটি পরিচালনা করেছেন গোলাম সোহরাব দোদুল। অভিনয় করেছেন বৈশাখী ঘোষ, শাহেদ শরিফ খান, সাইফুল জার্নাল, সাবিনা দীপ্তি, শম্পা রেজা, আফরোজা বানু, আবুল কাশেম, মিলি মুন্সী, চান্দা মাহজাবিন, রেজাউল সুজন, আইনুন পুতুল, রুহুল, তূর্য, নাজাহ আলাইনা আরও অনেকে। একলা মায়ের জয়-পরাজয়ের এই গল্পে দেখা যায় নিজের ছেলেকে নিয়ে জীবনের সঙ্গে যুদ্ধ করতে থাকা নন্দিনীকে।

একমাত্র ছেলে আর মৃত স্বামীর স্মৃতি আঁকড়ে বেঁচে থাকা নন্দিনীর জীবনে আসে মাহিন নামের একজন। মাহিনের ভালবাসার শুদ্ধতা নন্দিনীর মনকে নাড়া দিয়ে যায়। কিন্তু বাস্তবতার আঁধার ঠেলে এই ভালবাসা কি কোনদিন আলোর মুখ দেখতে পারবে? ১০০তম পর্বে এই ভালবাসা কোথায় গিয়ে দাঁড়াবে তা জানতে চোখ রাখতে হবে দীপ্ত টিভির পর্দায়।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ