সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাম্পাস সংবাদ

ঢাকা মহানগরীর শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান এম এ কালাম

ঢাকা মহানগরীর গুলশান কমার্স কলেজের প্রতিষ্ঠা অধ্যক্ষ এম এ কালাম ঢাকা মহানগরীর শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা, ঢাকা অঞ্চল পরিচালিত প্রতিযোগিতায় তিনি এই কৃতিত্ব অর্জন করেন। এম এ কালাম রাজধানীর গুলশান-বাড্ডা লিংকরোডে অবস্থিত গুলশান কমার্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। ২০০৪ সালে তাঁর হাত ধরেই এই কলেজের যাত্রা শুরু। কলেজটি উচ্চমাধ্যমিক পর্যায়ে এবং স্নাতক ব্যবসায় শিক্ষা শাখায় পাঠদান করে আসছে।

ৎ২০১৯ সাল থেকে নিজস্ব ভবনে কলেজটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিবিএস স্নাতক পর্যায়ে পাঠদান কার্যক্রমের স্বীকৃতি অর্জন করে। কলেজটি এম এ কালাম শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের অধীনে পরিচালিত। উল্লেখ্য, অধ্যক্ষ জনাব এম এ কালাম ১৯৯৩ সালে কমার্স প্রকাশনী প্রতিষ্ঠার মাধ্যমে এ দেশের উচ্চশিক্ষার (ব্যবসায় শাখায়) মানকে উন্নীত করণে বিশেষ ভূমিকা পালন করেন। অধ্যক্ষ এম এ কালাম তাঁর এই স্বীকৃতিকে কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং সম্মানিত অভিভাবক, শুভাকাক্সক্ষী ও শুভানুধ্যায়ীদের অর্জন বলে মনে করেন। তাঁর এই স্বীকৃতি ব্যবসায় শিক্ষা প্রসারকে আরও যুগোপযোগী করার অনুপ্রেরণা যোগাবে বলে তিনি মনে করেন।

ঢাবির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা

অনেকেই পড়তে চায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে। কিন্তু প্রতিটি আসনের জন্য ইউনিট ভেদে লড়তে হয় ৩০ থেকে ৪০ জনের সঙ্গে। তাই যথাযথ প্রস্তুতি ছাড়া ভর্তি পরীক্ষায় সফল হওয়া খুবই কঠিন। সেই কঠিন কাজটিকে সহজ করতে বিগত তিন দশকেরও বেশি সময় ধরে কাজ করছে টঈঈ শিক্ষা পরিবার। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালের ভর্তি পরীক্ষায় ৪টি ইউনিটের সফল শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান রাজধানীর ফার্মগেটে নিজস্ব অডিটোরিয়ামে গত ১, ২ ও ৫ মার্চ অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষায় সফলদের নিয়ে এ অনুষ্ঠানগুলোতে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য, টঈঈ গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. আবদুল হালিম পাটওয়ারী। এতে আরও উপস্থিত ছিলেন মোঃ কামাল উদ্দিন পাটওয়ারী; পরিচালক এ্যাডভোকেট মোঃ আলমগীর হোসেন পাটওয়ারী প্রমুখ। শিক্ষকদের পক্ষে কয়েকজন বক্তব্য রাখেন। এখানে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণরা তুলে ধরে তাদের প্রস্তুতির গল্প, শোনায় তাদের পড়াশোনার কৌশল ও তার সফল প্রয়োগের কাহিনী। আয়োজনের শেষ পর্বে ছিল আকর্ষণীয় র‌্যাফেল ড্র। র‌্যাফেল পরিচালনা করেন কামাল উদ্দিন পাটওয়ারী। সমাপনী বক্তব্য রাখেন, ইউসিসির চেয়ারম্যান ড. এম.এ হালিম পাটওয়ারী। সকলকে আপ্যায়ন ও উপহার সামগ্রী প্রদানের মাধ্যমে এ অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

ক্যাম্পাস প্রতিবেদক

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর