বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইসিসি ওয়ানডে মর্যাদা পেল যুক্তরাষ্ট্র

স্পোর্টস রিপোর্টার ॥ আইসিসির ওয়ানডে মর্যাদা পেয়েছে যুক্তরাষ্ট্র ক্রিকেট দল। বুধবার আইসিসি ক্রিকেট লীগের ডিভিশন দুইয়ে হংকংয়ের বিপক্ষে ৮৪ রানের জয়ে এই মর্যাদা পেয়েছে দলটি। এ নিয়ে টানা তিনটি জয় তুলে নেয় তারা। এর ফলে টুর্নামেন্টের সেরা চারে নিজেদের জায়গা নিশ্চিত করতে সক্ষম হয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া ওমানও ওয়ানডে মর্যাদা পেয়েছে।

অবশ্য শুরুটা ভাল ছিল না যুক্তরাষ্ট্রের। ওমানের কাছে প্রথম ম্যাচেই পরাজিত হয়। কিন্তু এরপর দুরন্ত হয়ে ওঠে মার্কিন ক্রিকেটাররা। একে একে হারিয়ে দেয় নামিবিয়া, পাপুয়া নিউগিনি এবং হংকংকে। যার ফলে আইসিসির ক্রিকেট বিশ্বকাপের লীগ-২ এর জন্য যোগ্যতা অর্জন করেছে তারা। ওয়েস্ট ইন্ডিজের সাবেক টেস্ট তারকা জ্যাভিয়ার মার্শাল যুক্তরাষ্ট্রের এই অর্জনে অন্যতম ভূমিকা রেখেছেন। হংকংয়ের বিপক্ষে জয়ে ব্যাট হাতে অসামান্য অবদান রেখেছেন তিনি। দুর্দান্ত এক শতক হাঁকান এ ব্যাটসম্যান। না হারলে হংকং পেয়ে যেত ওয়ানডে মর্যাদা। কিন্তু প্রথমবারের মতো যোগ্যতাটা অর্জন করল যুক্তরাষ্ট্র। আগে ব্যাট করে মার্শালের ১০০ ও টেইলরের ৮৮ রানে ৮ উইকেটে ২৮০ রান তুলেছিল তারা। জবাবে ৭ উইকেটে ১৯৬ রানের বেশি করতে পারেনি হংকং। এছাড়া নামিবিয়াকে ৪ উইকেটে হারিয়ে ওয়ানডে মর্যাদা পেয়েছে ওমানও। নামিবিয়া প্রথম ব্যাট করে ৯ উইকেটে ২১৩ রান তুলেছিল স্মিটের ৬০, গ্রীনের ৪৬ রানের সুবাদে। জবাবে গৌড়ের অপরাজিত ৫৭, সুরাজের ৫১ ও ইলিয়াসের ৪৪ রানে ৬ উইকেটে ২১৪ রান তুলে জয় ছিনিয়ে নেয় ওমান। অপরাজিত থেকেই তারা শেষ করেছে। ক্রিকেট বিশ্বকাপের লীগ ২-এ যুক্তরাষ্ট্র ও ওমানের সঙ্গে আছে স্কটল্যান্ড, আরব আমিরাত এবং নেপাল।

শীর্ষ সংবাদ:
বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ        
//--BID Records