শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইসিসি ওয়ানডে মর্যাদা পেল যুক্তরাষ্ট্র

স্পোর্টস রিপোর্টার ॥ আইসিসির ওয়ানডে মর্যাদা পেয়েছে যুক্তরাষ্ট্র ক্রিকেট দল। বুধবার আইসিসি ক্রিকেট লীগের ডিভিশন দুইয়ে হংকংয়ের বিপক্ষে ৮৪ রানের জয়ে এই মর্যাদা পেয়েছে দলটি। এ নিয়ে টানা তিনটি জয় তুলে নেয় তারা। এর ফলে টুর্নামেন্টের সেরা চারে নিজেদের জায়গা নিশ্চিত করতে সক্ষম হয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া ওমানও ওয়ানডে মর্যাদা পেয়েছে।

অবশ্য শুরুটা ভাল ছিল না যুক্তরাষ্ট্রের। ওমানের কাছে প্রথম ম্যাচেই পরাজিত হয়। কিন্তু এরপর দুরন্ত হয়ে ওঠে মার্কিন ক্রিকেটাররা। একে একে হারিয়ে দেয় নামিবিয়া, পাপুয়া নিউগিনি এবং হংকংকে। যার ফলে আইসিসির ক্রিকেট বিশ্বকাপের লীগ-২ এর জন্য যোগ্যতা অর্জন করেছে তারা। ওয়েস্ট ইন্ডিজের সাবেক টেস্ট তারকা জ্যাভিয়ার মার্শাল যুক্তরাষ্ট্রের এই অর্জনে অন্যতম ভূমিকা রেখেছেন। হংকংয়ের বিপক্ষে জয়ে ব্যাট হাতে অসামান্য অবদান রেখেছেন তিনি। দুর্দান্ত এক শতক হাঁকান এ ব্যাটসম্যান। না হারলে হংকং পেয়ে যেত ওয়ানডে মর্যাদা। কিন্তু প্রথমবারের মতো যোগ্যতাটা অর্জন করল যুক্তরাষ্ট্র। আগে ব্যাট করে মার্শালের ১০০ ও টেইলরের ৮৮ রানে ৮ উইকেটে ২৮০ রান তুলেছিল তারা। জবাবে ৭ উইকেটে ১৯৬ রানের বেশি করতে পারেনি হংকং। এছাড়া নামিবিয়াকে ৪ উইকেটে হারিয়ে ওয়ানডে মর্যাদা পেয়েছে ওমানও। নামিবিয়া প্রথম ব্যাট করে ৯ উইকেটে ২১৩ রান তুলেছিল স্মিটের ৬০, গ্রীনের ৪৬ রানের সুবাদে। জবাবে গৌড়ের অপরাজিত ৫৭, সুরাজের ৫১ ও ইলিয়াসের ৪৪ রানে ৬ উইকেটে ২১৪ রান তুলে জয় ছিনিয়ে নেয় ওমান। অপরাজিত থেকেই তারা শেষ করেছে। ক্রিকেট বিশ্বকাপের লীগ ২-এ যুক্তরাষ্ট্র ও ওমানের সঙ্গে আছে স্কটল্যান্ড, আরব আমিরাত এবং নেপাল।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records