রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘পুরোহিত আমাদের বিশ্বাস নষ্ট করেছে, ধর্মীয় কোন কাজে তাকে ডাকব না’

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ‘হিন্দু সম্প্রদায়ের মানসম্মান ডুবিয়েছে পুরোহিত প্রকাশ ব্যানার্জি। তার কর্মকান্ডে আমরা বিব্রত। সে নির্দোষ প্রমাণিত হলেও তাকে আর হিন্দু সম্প্রদায়ের মানুষ ধর্মীয় কোন কাজে ডাকবে না। আমাদের আস্থা ও বিশ্বাস নষ্ট করেছেন। তার কর্মকান্ডে নেতিবাচক প্রভাব পড়েছে। তার শাস্তি হোক।’ কথাগুলো বলছিলেন যশোর শহরতলীর বিরামপুর গ্রামের বাসিন্দা অনুপ রায় চৌধুরী।

শুধু তিনি নন, যশোরে মন্দিরের ভেতর পুরোহিতের শিশু ধর্ষণ চেষ্টার ঘটনায় বিব্রত সনাতন ধর্মাবলম্বীরা। ধর্মীয় নেতার এমন আচরণে হতবাক সবাই। পুরোহিতের প্রতি মানুষের দীর্ঘদিনের আস্থা ও বিশ্বাস ধূলিসাৎ হয়েছে একটি ঘটনায়। যা কোনভাবেই মেনে নিতে পারছে না এলাকাবাসীও। তারা বলছেন, ভিকটিম শিশুই পুরোহিতের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ করেছে। এখানে অন্য কারও কিছু বলার নেই। সুষ্ঠু তদন্তে পুরোহিত জড়িত থাকলে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক।

প্রায় সাড়ে ৩শ’ সনাতন ধর্মাবলম্বীর বাস বিরামপুর গ্রামে। এই গ্রামে পাঁচটি মন্দিরও রয়েছে। এর একটি ঠাকুর অনুকূল চন্দ্র সৎসংঘ মন্দির। সেখানে মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমও আছে।

এই মন্দিরের পুরোহিত প্রকাশ ব্যানার্জি। তার দ্বারা প্রথম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রী নিগৃহীতের ঘটনা মেনে নিতে পারছেন না এলাকাবাসী। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচার নিশ্চিতের দাবি জানিয়েছেন। কোতোয়ালি থানার ওসি (তদন্ত) সমীর কুমার সরকার বলেন, শিশুটি ধর্ষণের চেষ্টা করেছে পুরোহিত। শিশুটি আদালতে জবানবন্দী দিয়েছে। আসামিকে আটক করা হয়েছে। বর্তমানে কারাগারে আছেন অভিযুক্ত পুরোহিত।

পহেলা বৈশাখ বেলা ১২টার দিকে পুরোহিত প্রকাশ ব্যানার্জি মন্দিরে পূজা অর্চনা করছিলেন। এসময় শিশুরাও সেখানে উপস্থিত ছিল। এক পর্যায়ে সাড়ে ছয় বছর বসয়ী ওই শিশুকে চকলেটের প্রলোভন দেখিয়ে ভিতরে একটি কক্ষে ডেকে নেন। সেখানে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করেন। শিশুটি চিৎকার করলে ঘটনা ফাঁস হয়ে যায়। খবর পেয়ে গত মঙ্গলবার রাতে প্রকাশ ব্যানার্জিকে মন্দির থেকে আটক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘