মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘উপহার’ গোলে শীর্ষে লিভারপুল

  • ইংলিশ প্রিমিয়ার লীগ, পিছিয়ে পড়ে সৌভাগ্যের জয় চেলসির, লিভারপুল ২-১ টটেনহ্যাম হটস্পার, কার্ডিফ সিটি ১-২ চেলসি

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে নাটকীয় জয় পেয়েছে দুই জায়ান্ট লিভারপুল ও চেলসি। প্রতিপক্ষের উপহার গোলের সৌজন্যে এ্যানফিল্ডে লিভারপুল ২-১ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পারকে। আরেক ম্যাচে কার্ডিফ সিটির মাঠে পিছিয়ে পড়েও শেষ মুহূর্তের লক্ষ্যভেদে ২-১ গোলে জয় পেয়েছে অতিথি চেলসি।

বড় ম্যাচের এই জয়ে ৭৯ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে শীর্ষে ফিরেছে লিভারপুল। অবশ্য এ জন্য সিটির চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে দ্য রেডসরা। সিটিজেনরা ৩১ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে এসেছে। আর ৬০ পয়েন্ট নিয়ে ছয়ে আছে চেলসি। প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুটা টটেনহ্যাম ভাল করলেও ১৬ মিনিটে এ্যান্ডি রবার্টসনের ক্রস থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্টো ফিরমিনো দারুণ দক্ষতায় লিভারপুলকে এগিয়ে দেন। এবারের মৌসুমে রবার্টসনের এটি ১২তম এ্যাসিস্ট। মিনিট খানেক পরই আবারও এই স্কটিশ অধিনায়কের সহায়তায় ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু সেনেগালের তারকা সাডিও মানে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি। হ্যারি কেনের শট এ্যালিসন বেকার রুখে দেয়ার পর ফিরতি বলে ক্রিশ্চিয়ান এরিকসেনের শট আটকে দেন।

এবারের মৌসুমে লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ ২০টি গোল করেছেন। কিন্তু এর মধ্যে গত ১১ ম্যাচে এসেছে মাত্র একটি গোল। বিরতির পর তার শট দারুণ দক্ষতায় রুখে দেন অল্ডরউইরেল্ড। এই সুযোগে কাউন্টার এ্যাটাক থেকে কেনের লম্বা পাস কিয়েরান ট্রিপার, এরিকসেন হয়ে লুকাস মৌরার কাছে গেলে কোন ভুল করেননি এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ৭০ মিনিটে এই গোলেই সমতায় ফেরে স্পার্সরা। এরপর ম্যাচের শেষ মিনিটে সালাহ’র হেড হুগো লোরিস ফিরিয়ে দিলেও ফিরতি বলে অল্ডারউইরেল্ডের আত্মঘাতী গোলে লিভারপুলের জয় নিশ্চিত হয়। এর ফলে শেষ পাঁচটি প্রিমিয়ার লীগ ম্যাচে এই নিয়ে চতুর্থ পরাজয়ের মুখ দেখলো টটেনহ্যাম।

ম্যাচ শেষে লিভারপুল কোচ জার্গেন ক্লপ বলেন, এটাকে আমরা ইতিবাচক হিসেবে দেখছি। আমি বলতে চাচ্ছি ফুটবলে ম্যাচ জয়ের জন্য ৫০০ রকমের পন্থা রয়েছে। এই জয়টা কিছুটা হলেও অস্বাভাবিক ছিল, কিন্তু তাতে কি, জয় জয়ই। গত ১০ ফেব্রুয়ারির পর মরিসিও পোচেট্টিনোর টটেনহ্যাম প্রিমিয়ার লীগে কোন জয়ের মুখ দেখেনি। এ প্রসঙ্গে পোচেট্টিনো বলেন, দ্বিতীয় গোলটি হজম করা আমাদের দুর্ভাগ্য। ওই সময় মূলত আমাদের এগিয়ে থাকার কথা ছিল। কারণ আমরা লিভারপুলের ওপর আধিপত্য দেখিয়েছি। ম্যাচ শুরুর আগে আমি খেলোয়াড়দের বলেছি আমাদের হাতে আর মাত্র সাতটি ম্যাচ আছে। এখনও আমরা শীর্ষ চারে আছি। আমাদের অবশ্যই প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে হবে। আমি বিশ্বাস করি শীর্ষ চারের লক্ষ্য আমাদের পূরণ হবে।

আরেক ম্যাচে কার্ডিফের বিরুদ্ধে পিছিয়ে পড়া ম্যাচে দলকে শেষ মুহূর্তে (৮৪ মিনিট) সমতায় ফেরান চেলসি অধিনায়ক সেসার আসপিলিকুয়েটা। এরপর ম্যাচের যোগ করা সময়ে (৯১ মিনিট) জয়সূচক গোলটি করেন বদলি নামা রুবেন লোফ্টাস-চিক। এর আগে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় কার্ডিফ। ৪৬ মিনিটে ডানপ্রান্তে আরন গুনারসনের করা লম্ব থ্রো ইনে চেলসি ডিফেন্ডাররা বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেয়ে যান ভিক্টর কামারাসা। ডি বক্সে থাকা অরক্ষিত স্প্যানিশ মিডফিল্ডার দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করেন। শেষ পর্যন্ত অবশ্য তার এই উল্লাস বিষাদে পরিণত হয়।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে