শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোনা চোরাচালান বন্ধ হচ্ছে না শাহজালাল হয়ে

  • আট কোটি টাকার ১৫ কেজি বার পরিত্যক্ত উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গুরুত্বপূর্ণ সব এলাকা সিসি ক্যামেরার আওতাভুক্ত। তারপরও ঠেকানো যাচ্ছে না সোনা চোরাচালানের নানা কৌশল। এমন নিদ্রি নিরাপত্তা ব্যবস্থার মাঝে ময়লার ঝুড়িতে আবারও মিলেছে সোনার চালান। এক-আধটু সোনা নয়। আট কোটি টাকা মূল্যের পনেরো কেজি সোনার বার পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে। এগুলো রাখা ছিল ময়লার ঝুড়িতে। শুক্রবার রাত দেড়টার দিকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একটি দল সোনার এসব বার উদ্ধার করে। ৭ নম্বর বোর্ডিং ব্রিজের পাশে জেন্টস ওয়াশরুমের আবর্জনা ফেলার ঝুড়ির ভেতরে সাদা স্কচটেপে মোড়ানো ৯টি প্যাকেটে ৪৮টি বার উদ্ধার করা হয়েছে; যার ওজন ১৫ কেজি ৭৩৮ গ্রাম। যখন উদ্ধার করা হয় তখন এক নিরাপত্তা কর্মী উপস্থিত অনেক সরকারী সংস্থার সামনেই ক্ষুব্ধকণ্ঠে মন্তব্য করেন, এত নিরাপত্তার মাঝে সোনা ঢুকে কিভাবে। তাহলে আরসিসি ক্যামেরার দরকার কি?

এ বিষয়ে জানতে চাইলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. শহীদুল ইসলাম জানান, সোনার একটি বড় চালান আসার গোপন সংবাদ সোর্স আগেই নিশ্চিত করেছিল। সেভাবেই প্রস্তুতি নিয়েছিল শুল্ক গোয়েন্দারা। গভীর রাতে তারা জেন্টস ওয়াশরুমের আবর্জনা ফেলার ঝুড়িতে পরিত্যক্ত অবস্থায় সাদা স্কচটেপে সোনার বারগুলো দেখতে পায়। উদ্ধারকৃত সোনার মূল্য ৭ কোটি ৮৬ লাখ ৯০ হাজার টাকা (প্রায়)। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

কারা এ সোনা এখানে এনেছিল জানতে চাইলে তিনি বলেন এটা তদন্তের বিষয়। আগে থেকে কিছু বলা যাচ্ছে না। তবে অবশ্যই তারা ধরা পড়বে।

চারদিকে সিসি ক্যামেরার মাঝেও কিভাবে সোনার চালান ময়লার ঝুড়িতে রাখা হয় জানতে চাইলে বিমানবন্দরের এপিবিএন কো-অধিনায়ক এডিশনাল এসপি আলমগীর হোসাইন শিমুল বলেন, আমরা সজাগ ও তৎপর আছি বলেই তো ওরা সোনার চালান এনেও বের করতে পারছে না। ময়লার ঝুড়িতে ফেলে রেখে যেতে বাধ্য হয়। এতে প্রমাণ হয়, পরিস্থিতি আগের চেয়ে অনেক ভাল। তবে এটাও বের করা হবে। সিসিটিভির ফুটেজ দেখে শনাক্ত করার উপায় রয়েছে।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত