সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিলিপাইনকে ১০-০ গোলের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা

ফিলিপাইনকে ১০-০ গোলের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা

অনলাইন ডেস্ক ॥ ফিলিপাইনের সঙ্গে এর আগে কখনোই মুখোমুখি হয়নি বাংলাদেশের মেয়েরা। অপরিচিত প্রতিপক্ষের বিপক্ষে প্রথম দেখায় দারুণ উজ্জ্বলতা ছড়িয়েছে তহুরা-মারিয়ারা। আজ বুধবার মিয়ানমারে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলের বাছাইয়ে ফিলিপাইনকে গুঁড়িয়ে ১০-০ গোলের বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। এই জয়ে চূড়ান্ত পর্বে ওঠার পথে অনেকটাই এগিয়ে যায় লাল-সবুজের দল।

মিয়ানমারে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশের এই বড় জয়ে সবচেয়ে বেশি অবদান তহুরা খাতুনের, হ্যাটট্রিক করে সে। আর দুটি করে গোল করে শামসুন্নাহার (জুনিয়র) ও অনুচিং মারমা। শামসুন্নাহার (সিনিয়র), নীলা ও মারিয়া মান্ডা করে একটি করে গোল। ম্যাচে বাংলাদেশের মেয়েরা শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে। এর ফলও পায় তারা, প্রথমার্ধেই ৬-০ গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে আসে বাকি চারটি গোল।

আসরের বাছাইয়ের দ্বিতীয় পর্বের ‘বি’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ চীন ও স্বাগতিক মিয়ানমার। পরের দুটি ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে মিয়ানমার (১ মার্চ) ও চীনের (৩ মার্চ)। গত সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত বাছাইয়ের প্রথম পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে ওঠে বাংলাদেশ।

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলের সূচি :

১ মার্চ : বাংলাদেশ-মিয়ানমার

১ মার্চ : ফিলিপাইন-চীন

৩ মার্চ : বাংলাদেশ-চীন

৩ মার্চ : ফিলিপাইন-মিয়ানমার

শীর্ষ সংবাদ:
তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী         ক্যালিফোর্নিয়া বিপর্যস্ত ঝড়-বন্যা-ভূমিধসে (ডিডিও)         সৌদি জোটের দাবি ইয়েমেনে অন্তত ২৬০ বিদ্রোহী নিহত         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল