শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কর্মকর্তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন করলেন সিইসি

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন উপজেলায় নির্বাচন সুষ্ঠু করতে সংশ্লিষ্ট রিটার্নিং এবং সহকারী রিটার্নিং কর্মকর্তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন করলেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। তাদের উদ্দেশে বলেন, দায়িত্ব পালনে গা ছাড়া ভাব, ঢিলেঢালা অবস্থা , হলো কি হলো না এই মনোভাব নিয়ে নির্বাচন পরিচালনা করা যাবে না। কেউ যদি মনে করেন দায়িত্ব সঠিকভাবে পালনে সক্ষম হবেন না তাহলে দায়িত্ব ছেড়ে চলে যাওয়ার নির্দেশনা দেন তিনি এ সময়।

মঙ্গলবার চতুর্থধাপের উপজেলা নির্বাচনে রিটার্নিং এবং সহকারী রিটার্নিং কর্মকর্তাদের ব্রিফ অনুষ্ঠানে তিনি এমন নির্দেশনা দেন। আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে চতুর্থধাপের দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনে কর্মকর্তাদের সব ক্ষমতা প্রয়োগের আহ্বান জানিয়ে বলেন, আপনাদের হাতে সম্পূর্ণ ক্ষমতা অর্পিত আছে। সেই ক্ষমতাবলে আপনারা অনেক কিছু করতে পারেন। নির্বাচন বন্ধ করে দিতে পারেন, প্রার্থিতা বাতিল করে দিতে পারেন। যতই প্রভাবশালী হোক না কেন, আচরণবিধি ভঙ্গ করলে প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারেন। জরিমানা করতে পারেন। জেলেও দিতে পারেন। আর কী চান? একটা নির্বাচন পরিচালনা করার প্রত্যেকটা ক্ষমতা হাতে আছে। সেই ক্ষমতা যদি প্রয়োগ করতে না পারেন তাহলে ব্যর্থতা আপনার উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা