মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশুলিয়ায় ইটবোঝাই ট্রাক নদীতে ॥ নিহত ৪

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৯ জানুয়ারি ॥ আশুলিয়ায় ইটভর্তি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদীতে পড়ে চালক, ইটভাঁটির নিরাপত্তা প্রহরী, শ্রমিকসহ চারজন নিহতের ঘটনা ঘটেছে। প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর পানির নিচ থেকে দুর্ঘটনা কবলিত ট্রাক ও মৃতদেহগুলো উদ্ধার করে দমকল বাহিনীর সদস্যরা। এ ঘটনায় আহত ৩ জনকে ইস্ট-ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার ভোর ৬টার দিকে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের ‘মরাগাঙ’ এলাকার ‘আশুলিয়া ব্রিকস’ নামে ইটভাঁটির পাশে একটি শাখা সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো ট্রাকচালক শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ঘাগড়া গ্রামের বাসিন্দা মুজাহিদ (২৫), শ্রমিক শাহীন (৩৫), সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ার থানা এলাকার বাসিন্দা শ্রমিক আরিফ (২৬) ও ইটভাঁটির নিরাপত্তা প্রহরী জামালপুরের বাসিন্দা আব্দুল কাদের (৪০)। জানা গেছে, এদিন ভোরে ইটবোঝাই ট্রাকটির ভেতরে চালকসহ চারজন ও বাইরে ইটের উপরে আরও তিনজন শ্রমিক ছিল। ট্রাকটি শাখা সড়ক দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পার্শ্ববর্তী নদীতে পড়ে যায়। এ সময় ট্রাকের ওপরে থাকা ৩ শ্রমিক সাঁতরে উঠে এলেও ভেতরে থাকা চালকসহ চারজন পানির তলদেশে ট্রাকের মধ্যেই আটকে পড়ে। খবর পেয়ে দমকল বাহিনীর একটি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। উত্তরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, সকালে স্থানীয়দের খবরে উত্তরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। কিন্তু ট্রাকটি পানির তলদেশে চলে যাওয়ায় তা উদ্ধার করা কষ্টসাধ্য হয়ে পড়ে। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের আরও তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে অংশ নেয়। সকাল সাড়ে নয়টার দিকে মুজাহিদ ও কাদের নামে দু’জনের মৃতদেহ উদ্ধার করা হয়। সকাল সাড়ে দশটার দিকে আরিফ ও শাহিন নামের নিখোঁজ আরও দু’জনের মৃতদেহ উদ্ধার করা হয়।

এ বিষয়ে উত্তরা ও টঙ্গী ফায়ার সার্ভিসের জোন কমান্ডার মানিকুজ্জামান বলেন, খাদের গভীরতা প্রায় ৪০ ফুট। ঠা-া পানি ও কুয়াশার কারণে ট্রাকটি উদ্ধার করতে বিলম্ব হয়েছে। তবে, নিখোঁজের স্বজনদের দেয়া তথ্য মতে প্রথমে ট্রাকের মধ্যে আটকে থাকা দু’জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এরপর ক্রেনের মাধ্যমে বেলা এগারোটার দিকে ট্রাকটি পানির তলদেশ থেকে উদ্ধার করা হয়। এ সময় নিখোঁজ বাকি দু’জনের লাশ উদ্ধারের পর অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

ঠাকুরগাঁওয়ে দুই

নিজস্ব সংবাদদাতা ঠাকুরগাঁও থেকে জানান, পৃথক সড়ক দুর্ঘটনায় আনোয়ার আলী (২৬) নামে পাওয়ার ট্রলির এক চালক ও আব্দুর রহিম (২৪) নামের এক হেলপার নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও দু’জন।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার আকঁচা ইউনিয়নের দেবীবাড়ি এলাকায় ও সকালে রাণীশংকৈল উপজেলার পাইলট স্কুল মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত আনোয়ার আলী আকঁচা ইউনিয়নের উত্তর ঠাকুরগাঁও এলাকার দবিরুল ইসলামের ছেলে ও রহিম রাণীশংকৈল উপজেলার দশিয়া গ্রামের সেলিমের ছেলে।

নান্দাইলে মোটরবাইক চালক

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ থেকে জানান, উপজেলায় মোটরসাইকেল চালানো অবস্থায় মোবাইল ফোনে কথা বলতে গিয়ে আশরাফুল আলম ছোটন (৩০) নামে একজন নিহত হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টার দিকে পালাহার আমলিতলা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ছোটন ঈশ^রগঞ্জ উপজেলার আঠারো বাড়ি এলাকার মৃত আবুল ভূইয়ার পুত্র। মঙ্গলবার বিকেলে ছোটন মোটরসাইকেল যোগে নান্দাইল চৌরাস্তা থেকে কিশোরগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় চলন্ত অবস্থায় সে হাতে মোবাইল ফোন নিয়ে কথা বলছিল।

দৌলতপুরে দুই

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া থেকে জানান দৌলতপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলার আল্লারদর্গা বাজারের সিনেমা হলের সামনে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভেড়ামারা থেকে আল্লারদর্গাগামী দুই যুবক মোটরসাইকেল চড়ে দ্রুত গতিতে যাওয়ার সময় বালিভর্তি ড্রাম ট্রাককে অতিক্রম করতে গিয়ে ট্রাকের ধাক্কায় ছিটকে রাস্তায় পড়ে। এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক মুস্তাকিম (২২) ও তার খালাত ভাই মোটরসাইকেল আরোহী সাজিদ (২৩) নিহত হয়।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু