বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টাডিনেটের ব্র্যান্ড এ্যাম্বাসেডর হলেন নানজীবা খান

স্টাফ রিপোর্টার ॥ নানজীবা খান। একাধারে ট্রেইনি পাইলট, সাংবাদিক, নির্মাতা, উপস্থাপিকা, লেখক, ব্র্যান্ড এ্যাম্বাসেডর, বিএনসিসি ক্যাডেট এ্যাম্বাসেডর, ইউনিসেফ বাংলাদেশের তরুণ প্রতিনিধি এবং বিতার্কিক। বহুমুখী প্রতিভার অধিকারী নানজীবা খানের বয়স মাত্র ১৮’র গ-িতে পৌঁছালো। এরই মধ্যে তিনি শিল্প-সাহিত্য ও সংস্কৃতির বিভিন্ন অঙ্গনে পারফরমেন্সের ক্ষেত্রে অসামান্য মেধার পরিচয় দিয়েছেন। পেয়েছেন সাফল্যের স্বীকৃতি। বিভিন্ন স্বীকৃতিস্বরূপ সম্প্রতি অস্ট্রেলিয়ান শিক্ষা বিষয়ক সংস্থা ‘স্টাডিনেট’ এর বাংলাদেশ শাখার ব্রান্ড এ্যাম্বাসেডর নিযুক্ত হয়েছেন নানজীবা খান। এ প্রসঙ্গে নানজীবা খান বলেন, সুশিক্ষিত মানুষ গড়ার লক্ষ্যে বাংলাদেশী মেধাবী শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার জন্য সহযোগিতা করে আসছে প্রতিষ্ঠানটি। আমি নিজেও একজন শিক্ষার্থী। হোক সেটা বিমান চালনা কিংবা মিডিয়ার কোন কাজ বরাবরের মতোই শিখতে পছন্দ করি। তাই শিক্ষাবিষয়ক এমন একটি সংস্থার সাথে যুক্ত হতে পেরে ভাল লাগছে। বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে তিনি বলেন আগামী ৩০ জানুয়ারি চট্টগ্রাম ও ৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ান পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য রাজধানীর লেকশোর হোটেলে স্টাডিনেট আয়োজিত অস্ট্রেলিয়ান এ্যাডুকেশন ইনফরমেশন ডে’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেটি নিয়ে ব্যস্ত সময় পার করছি। এছাড়াও তিনি ‘এ্যারিরাং ফ্লাইং স্কুল’ এ ‘ট্রেইনি পাইলট’ হিসেবে অধ্যয়ন করছেন। স্বপ্ন আকাশ ছোঁয়ার। ৬ ঘণ্টা ১৫ মিনিট নিজে সেসনা-১৫২ এয়ারক্রাফট দিয়ে আকাশে উড়েছেন। এছাড়াও নির্মাতা হিসেবে তার ৭ম ডকুফিল্ম ‘দি আনওয়ান্টেড টুইন’ এর শুটিং করছেন।

শিশুকাল থেকেই অর্জনের ঝুলি ভরা শুরু হয়েছে। ছবি আঁকায় আন্তর্জাতিক পুরস্কার পাওয়ার মধ্য দিয়েই যাত্রা শুরু হয়। ‘ইউথ এ্যাচিভমেন্ট’, ‘আলোকিত নারী সম্মাননা স্মারক’, ‘জিনিয়াস এ্যাওয়ার্ড’, প্রথম প্রামাণ্যচিত্র ‘সাদা কালো’ পরিচালনার জন্য ‘ইউনিসেফের মীনা মিডিয়া এ্যাওয়ার্ড’সহ নানা পুরস্কার অর্জন করেছেন। স্কুল ও কলেজ জীবনে বিতার্কিক হিসেবে বেশ কিছু জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন। উপস্থিত ইংরেজী বক্তৃতায় বিএনসিসি ও ভারত্বেশ্বরী হোমসের প্রথম পুরস্কার পেয়েছেন।

শীর্ষ সংবাদ:
আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত