সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যেখানে ধনী-গরিব কোনো বিভেদ থাকবে না : পররাষ্ট্রমন্ত্রী

যেখানে ধনী-গরিব কোনো বিভেদ থাকবে না :  পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, কারও সঙ্গে শত্রুতা নয়, বরং সবার সঙ্গে বন্ধুত্ব বঙ্গবন্ধুর গৃহীত এই মূল নীতিই বৈদেশিক সম্পর্কের ক্ষেত্রে অনুসরণ করে বাংলাদেশ। শনিবার (২৬ জানুয়ারি) জাতীয় শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও বর্তমান সরকারের চ্যালেঞ্জ’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে ফাউন্ডেশন।

ড. একে আবদুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাওয়ার জন্য যে সমস্ত রূপরেখা নির্মাণ করেছেন, সেগুলোতে সহযোগিতা করাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যতম কাজ। বিভিন্ন দেশ যেন এই উন্নয়নের মহাসড়কে অংশীদার হতে পারে, অংশগ্রহণ করতে পারে, সাহায্য করতে পারে, সেই প্রচেষ্টা থাকবে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের।

দেশ বর্তমানে শিক্ষাক্ষেত্রে অনেক এগিয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, আমরা চাই এই অগ্রগতি আরও ত্বরান্বিত হোক। এজন্য আমরা বিদেশি রাষ্ট্রের কাছ থেকে সহযোগিতা নিতে পারি। আমরা তাদের কাছ থেকে গুণগত শিক্ষা এবং উন্নত প্রশিক্ষণের ধারণা নিয়ে এগোতে পারি। আর এই বিষয়টিকে আমি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ নীতি হিসেবেই মনে করছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আশা করি এমন একটি দেশ গড়বো, যেখানে ধনী-গরিব কোনো বিভেদ থাকবে না। সেজন্য আপনাদের সহযোগিতাও প্রয়োজন। দেশকে কিভাবে আরও সমৃদ্ধ করা যায়, সে বিষয়ে আপনাদের আইডিয়া থাকলে আমাদের কাছে শেয়ার করুন। নতুন নতুন আইডিয়া তৈরি করুন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম ঠান্ডু, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর