মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ময়মনসিংহে কলেজ শিক্ষক লাঞ্ছিত ॥ থানা ঘেরাও

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ পুলিশের হাতে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের ইংরেজী বিভাগের শিক্ষক শেখ শরীফুল আলম লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে কলেজের ক্ষুব্ধ শিক্ষার্থীরা বুধবার সড়ক অবরোধসহ থানা ঘেরাও করে ভাংচুর করেছে। এ সময় শিক্ষার্থীদের থানার জানালার গ্লাস ও বাইরে রাখা বেশ কয়েকটি হোন্ডা ভাংচুর করেছে। আহত হয়েছে পুলিশের ৫ সদস্য ও শিক্ষার্থীসহ ১০ জন। এদের মধ্যে ৫ পুলিশ ও ৩ শিক্ষার্থীকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি বর্ষণ করলে ছত্রভঙ্গ হয়ে যায় শিক্ষার্থীরা। এ সময় ৩ শিক্ষার্থীকে আটক করে পুলিশ। ঘটনা তদন্তে ময়মনসিংহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আলাদা ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বাসা থেকে প্রাইভেটকার যোগে কলেজে যাওয়ার পথে নগরীর জিলা স্কুল মোড়ে কলেজ শিক্ষক শরীফুলের সঙ্গে কর্তব্যরত ট্রাফিক পুলিশ আসলাম হোসেনের বাগ্বিত-া ও হাতাহাতির এক পর্যায়ে মারধরের পর ২ নম্বর পুলিশ ফাঁড়িতে তুলে নিয়ে যায় শরীফুলকে।

এই খবর কলেজে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা টাউন হল মোড়ে প্রথমে সড়ক অবরোধ ও পরে থানা ঘেরাও করে প্রতিবাদ জানাতে গেলে শিক্ষার্থী পুলিশের সংঘর্ষ হয়। জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি নাইরুজ্জামানকে প্রধান করে ৩ সদস্যের এবং ময়মনসিংহের পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও আলাদা একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে বলে জানান ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন। বুধবার দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজে কলেজ কর্তৃপক্ষসহ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে একটি বৈঠক হয়েছে। বৈঠকে তদন্তপূর্বক সমস্যার সম্মানজনক সমাধানে আলোচনা হয়েছে বলে জানান কলেজ অধ্যক্ষ ড. একেএম আব্দুর রফিক। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ