বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাক-অটো সংঘর্ষে এক পরিবারের ছয় জনসহ নিহত ৭

  • অন্যত্র হত ৬

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় তিন শিশুসহ ১৩ জন নিহত হয়েছে। লক্ষ্মীপুরে বুধবার ভোরে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৬ জন এবং এক চালক নিহত হয়েছে।

এছাড়া, ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক-অটো এবং গাইবান্ধায় নৈশকোচ-অটো মুখোমুখি সংঘর্ষে দুইজন করে ৪ জন এবং ময়মনসিংহ ও সাতক্ষীরায় পৃথক দুর্ঘটনায় দুই শিশু নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার পাঠানো। জানা গেছে, সন্ত্রাসী হামলায় আহত লক্ষ্মীপুরে হাসপাতালে চিকিৎসাধীন আহত ছাত্রলীগ নেতা নাদিম মাহমুদ অন্তরকে দেখতে গিয়ে ট্রাক সিএনজি মুখোমুখি সংঘর্ষে নারী পুরুষ শিশু মিলে একই পরিবারের ৬জন এবং চালকসহ ৭ জন নিহত হয়েছে। বুধবার ভোরে ঢাকা-রায়পুর মহাসড়কের রতনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মরদেহ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

নিহতরা হচ্ছে, চন্দ্রগঞ্জ বসুদুহিতা এলাকার ছাত্রলীগ নেতা নাদিম মাহমুদ অন্তরের পিতা শাহ আলম (৪৫) ও তার (শাহ আলম) স্ত্রী নাসিমা আক্তার (৩৫), অন্তরের নানী শামছুন্নাহার (৬৫), খালা রোকেয়া (৩০) ও নিহত শাহ আলমের ভাতিজা রুবেল (১৮), অন্তরের ভাই অমিত (২) এবং সিএনজি চালক নুরুল আলম সোহাগ (৩০)। দমকল বাহিনীর সদস্যরা শুঁটকিবাহী ট্রাকের নিচ থেকে লাশগুলো উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য চন্দ্রগঞ্জ থানা পুলিশ লাশগুলো সদর হাসপাতালের মর্গে পাঠায়।

স্বজন হারানোর কান্নায় হাসপাতালের বাতাস ভারি হয়ে ওঠে। নিহত শামছুন্নাহারের ছেলে সিরাজুল ইসলাম ও সাহাবুদ্দিন সাবু জানান, নিহতদের মধ্যে তাদের মা ছাড়াও রয়েছে ২ বোন, ভগ্নিপতি, ভাগ্নে এবং নিকটতম আত্মীয় আবদুল কুদ্দুছের ছেলে রুবেল। তাদের ৬ জনের বাড়ি সদর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে। নিহত চালকের বাড়ি একই উপজেলার মান্দারীতে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম নিহত চালক নুরুল আলমের প্রতিবন্ধীসহ দু’টি শিশু সন্তান রয়েছে।

হাইওয়ে পুলিশ জানায়, শুঁটকি বহনকারী ট্রাকটি সম্ভবত ভোলা বরিশাল বা বরগুনা থেকে লক্ষ্মীপুর হয়ে পূর্বদিকে নোয়াখালী অভিমুখে এবং বিপরীতমুখী অটোরিক্সাটি চন্দ্রগঞ্জ থেকে লক্ষ্মীপুর অভিমুখে যাচ্ছিল।

লক্ষ্মীপুর দমকল বাহিনী ও পুলিশ যৌথ উদ্যোগে উদ্ধার কার্য চালায়। চন্দ্রগঞ্জ থানা পুলিশ ট্রাকটি উদ্ধার করে তা জব্দ করেছে। তবে চালক পলাতক রয়েছে। উল্লেখ্য, এর আগে মধ্যরাতে স্থানীয় দেওয়ান শাহ দরগা মেলা থেকে দোকানদারি শেষে বাড়ি ফেরার পথে স্থানীয় ছাত্রলীগ নেতা নাদিম মাহমুদ অন্তরকে সাউদের ঘর এলাকায় কুপিয়ে আহত করে দুর্বৃত্তরা। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পরে অন্তরের স্বজনরা তাকে দেখতে ৩টি অটোরিক্সা নিয়ে হাসপাতালে আসার পথে এ দুর্ঘটনার শিকার হন অন্তরের পরিবার।

ব্রাহ্মণবাড়িয়া ॥ বাস ও ব্যাটারিচালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। নিহতরা হলো শহরের কান্দিপাড়া এলাকার সাবু মিয়া (২৫) ও সাচ্চু মিয়া (৩২)। এ ঘটনায় অটোরিক্সার আরও ২ যাত্রী আহত হয়েছে। বুধবার দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের সুহিলপুরের মীরহাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হোসেন সরকার জানান, দুপুরে একটি ব্যাটারিচালিত যাত্রীবাহী অটোরিক্সা জেলা শহরের দিকে আসছিল। এ সময় মীরহাটি নামক স্থানে বিপরীত দিক থেকে আসা দিগন্ত পরিবহনের একটি লোকাল বাসের সঙ্গে অটোরিক্সাটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুই যাত্রী নিহত হয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠায়। এ ঘটনায় ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। দুর্ঘটনার কারণে মহাসড়েক বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলার বাগদাবাজার এলাকায় মঙ্গলবার রাতে শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী এক নৈশ কোচের ধাক্কায় অটোবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছে ওই অটোবাইকের অপর ৫ যাত্রী। নিহতরা হচ্ছে- গোবিন্দগঞ্জের কাটাবাড়ি ইউনিয়নের কাঁঠালবাড়ি গ্রামের জয়নাল মিয়ার ছেলে আজাহার উদ্দিন (৪০) ও একই ইউনিয়নের দুধিয়া গ্রামের আবদুস সামাদের ছেলে ইমরান আলী (২০)। দুর্ঘটনার পর স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। পরে সেখানে ৩ জনের অবস্থার অবনতি হলে তাদের বগুড়া শহীদ জিয়াউর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে নৈশ কোচটির চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়ারা জানায়, মঙ্গলবার রাত ১০টায় দিনাজপুর থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের ওই নৈশ কোচের ধাক্কায় বাগদাবাজার এলাকায় ওই অটোবাইকটি রাস্তা থেকে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়।

ভালুকা, ময়মনসিংহ ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার সিডস্টোর বাজার এলাকায় আল মদিনা শপিং কমপ্লেক্সের সামনে বুধবার বিকেলে রাস্তা পারাপারের সময় কাভার্ড ভ্যান চাপায় এক শিশু নিহত হয়েছে।

ঘটনার সময় রাস্তা পারাপারের সময় ঢাকাগামী কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো-ট ২২-৬৫১০)চাপা দিলে রাহাত মিয়া (৭) নামে শিশু ঘটনাস্থলেই নিহত হয়। এ সময় স্থানীয় জনতা প্রায় একঘণ্টা রাস্তা অবরোধ করে রাখে। ভালুকা মডেল থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। নিহত রাহাত মিয়া ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার হবিরবাড়ী গ্রামের সবুজ মিয়ার ছেলে।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় ইঞ্জিন ভ্যানের ধাক্কায় সুমাইয়া খাতুন (৫) নামের এক শিশু নিহত হয়েছে। বুধবার বিকেলে শ্যামনগর উপজেলার কাশিমাড়ি বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমাইয়া খাতুন উপজেলার কাশিমাড়ি গ্রামের সোহরাব হোসেন তরফদারের মেয়ে। পুলিশ জানায়, কাশিমাড়ি বাজারে মেয়েকে মিষ্টি কিনে দেয়ার জন্য রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল বাবা-মেয়ে। হঠাৎ দ্রুতগামী একটি ইঞ্জিনভ্যান শিশুটিকে ধাক্কা দিয়ে চলে যায়। সুমাইয়া খাতুনকে উদ্ধার করে দ্রুত শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পটিয়া, চট্টগ্রাম ॥ চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় গাড়িচাপায় মারা গেছেন এক পথচারী মহিলা। নিহতের নাম রিজিয়া বেগম (৫৫)। তিনি উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রামের মরহুম জাহেদুল হকের স্ত্রী। বুধবার বিকেল সাড়ে ৫টায় এ ঘটনা ঘটে।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ