বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছিনতাই চেষ্টার পর রুশ বিমানের সাইবেরিয়ায় জরুরী অবতরণ

জনকণ্ঠ ডেস্ক ॥ রাশিয়ার মস্কোগামী একটি যাত্রীবাহী বিমান ছিনতাইয়ের চেষ্টাকালে সাইবেরিয়ার পশ্চিমাঞ্চলে জরুরী অবতরণ করানো হয়েছে। একজন মাতাল বিমানটি ছিনতাইয়ের চেষ্টা করে। খবর সিএনএন অনলাইনের।

রুশ বিমান সংস্থা এরোফ্লোতের এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার বোয়িং ৭৩৭-৮এলজে বিমানটি ছিনতাইয়ের চেষ্টাকালে একজনকে আটক করা হয়েছে। বিমানটির সকল আরোহীকে সাইবেরিয়ার খান্তি মানসিস শহরে নিরাপদে বের করে আনা হয়েছে।

একজন রুশ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য সংবাদ সংস্থা তাসকে বলেন, প্রাথমিক খবরে জানা গেছে যে ছিনতাইয়ের চেষ্টাকারী ওই ব্যক্তি নেশাগ্রস্ত ছিল।

বিমানটি সাইবেরিয়ার শুরগুত শহর থেকে উড্ডয়নের ১৫ মিনিট পর একজন যাত্রী বিমানের গতিপথ পরিবর্তনের চেষ্টা করে। পরে বিমানের পাইলট উপস্থিত বুদ্ধি করে এটি খান্তি মানসিস শহরে অবতরণ করান। বিমানের সকল যাত্রীকে অন্য একটি বিমানে মস্কো পৌঁছানোর ব্যবস্থা করা হয়।

এদিকে আরজেনটাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালাকে বহনকারী একটি হালকা বিমান চ্যানেল আইল্যান্ডসের আকাশে মঙ্গলবার নিখোঁজ হয়েছে। দেড়কোটি পাউন্ড মূল্যের আরজেনটাইন স্ট্রাইকার বিমানটির দুই আরোহীর অন্যতম।

শীর্ষ সংবাদ:
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা মারা গেছেন ৯ হাজার ৪০২ জন         শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন জাফর ইকবাল         নীলফামারীতে ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৩ নারী শ্রমিক নিহত         অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল