বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই হারের পর স্বস্তির জয় লিভারপুলের

  • ইংলিশ প্রিমিয়ার লীগ, আবার পরাজয় আর্সেনালের, চেলসির ঘাম ঝরানো জয়, ওয়েস্টহ্যাম ইউনাইটেড ১-০ আর্সেনাল, ব্রাইটন ০-১ লিভারপুল, চেলসি ২-১ নিউক্যাসল ইউনাইটেড

স্পোর্টস রিপোর্টার ॥ টানা দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পেয়েছে লিভারপুল। শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে স্বাগতিক ব্রাইটনকে ১-০ গোলে হারিয়েছে জার্গেন ক্লপর দল। মোহাম্মদ সালাহ পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন।

লন্ডনের স্টামফোর্ড ব্রিজে ঘাম ঝরানো জয় পেয়েছে চেলসি। সফরকারী নিউক্যাসল ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে ব্লুজরা। অন্যদিকে আবারও হেরেছে আর্সেনাল। ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মাঠে গানার্সদের হার ১-০ গোলে। বর্তমানে ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে সবার উপরে লিভারপুল। আজ রাতের ম্যাচের আগে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ৪৭ ও ৪১ পয়েন্ট নিয়ে যথাক্রমে চার ও পাঁচে চেলসি ও আর্সেনাল।

গত ৩ জানুয়ারি লীগে ম্যানচেস্টার সিটির মাঠে ২-১ গোলে হারার চার দিন পর এফএ কাপের তৃতীয় রাউন্ডে ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্ষের কাছে একই ব্যবধানে হেরেছিল লিভারপুল। দুই হারের পর আবারও জয়ের ধারায় ফিরেছে দ্য রেডসরা। প্রথমার্ধে বল দখলে একচেটিয়া আধিপত্য ছিল লিভারপুলের। কিন্তু উল্লেখযোগ্য কোন সুযোগই সৃষ্টি করতে পারেনি তারা। বিরতির আগে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি দলটি। বিরতির পর ৫০ মিনিটে সালাহর স্পট কিকে কাক্সিক্ষত গোল পেয়ে যায় লিভারপুল। মিসরের এই ফরোয়ার্ড ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। এর ফলে গোলদাতার তালিকায় ১৪ গোল নিয়ে আগেই যৌথভাবে শীর্ষে থাকা টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেন ও আর্সেনালের পিয়েরে-এমেরিক আউবামেয়াংকে স্পর্শ করেন সালাহ।

ম্যাচ শেষে লিভারপুল কোচ জার্গেন ক্লপ বলেছেন, দক্ষিণ উপকূলীয় ব্রাইটনে খেলতে গিয়ে তার দল বেশ সমস্যায় পড়েছে, এতে কোন সন্দেহ নেই। ম্যানচেস্টার সিটির কাছে পরাজয় দিয়ে বছর শুরু করা লিভারপুল গত সপ্তাহে ওলভসের কাছে পরাজিত হয়ে এফএ কাপ থেকে বিদায় নেয়। ক্লপ বলেন, আমরা হারলেম গ্লোবট্রটার্স নই যে এখানে প্রদর্শনী ম্যাচ খেলতে এসেছি। এখানে ফলাফলটা জরুরী। আর এজন্য পারফর্ম করতে হবে। ম্যাচে পারফর্মেন্স ভালই ছিল। যদিও এটা মৌসুমের সেরা পারফর্মেন্স ছিল না। কিন্তু দারুণ একটি পরিণত ম্যাচ খেলেছে ছেলেরা।

লীগে এ নিয়ে শেষ ছয় ম্যাচে তিনটিতে হারেছে আর্সেনাল। লিভারপুলের কাছে ৫-১ গোলে হেরে ২০১৮ শেষ করা দলটি নতুন বছরের প্রথম দিনে ফুলহ্যামকে ৪-১ ব্যবধানে হারিয়েছিল। গত সপ্তাহে এফএ কাপে ব্ল্যাকপুলের মাঠে জিতেছিল এমেরির দল। ওয়েস্টহ্যামের মাঠে গোলশূন্য প্রথমার্ধে দু’দলের কেউই তেমন নিশ্চিত কোন সুযোগ সৃষ্টি করতে পারেনি। তবে বিরতির পরপরই আর্সেনালকে থমকে দিয়ে এগিয়ে যায় পয়েন্ট তালিকায় ১০ নম্বরে থেকে খেলতে নামা দলটি। ডি বক্সে সতীর্থের ছোট করে বাড়ানো বল জোরালো শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানায় পাঠান আয়ারল্যান্ডের মিডফিল্ডার ডেকলান রাইস। ৬৮ মিনিটে নাইজিরিয়ার ফরোয়ার্ড অ্যালেক্স আইওবির কোনাকুনি শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে হতাশ হতে হয় অতিথিদের। বাকি সময়েও অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণ করে যায় আর্সেনাল। কিন্তু উল্লেখযোগ্য কোন সুযোগই তৈরি করতে পারেনি তারা। আসরে মোট পঞ্চম হার নিয়ে মাঠ ছাড়ে দলটি।

এই ম্যাচেও আর্সেনাল কোচ উনাই এমেরির বিবেচনায় মাঠের বাইরে ছিলেন মেসুত ওজিল। জার্মান তারকার অনুপস্থিতি প্রসঙ্গে এমেরি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম এই মাঠে যারা সেরা তাদের নিয়েই মাঠে নামব। আমরা তাদের বিপক্ষে জিতেছি, আবার পরাজিতও হয়েছি। কোন খেলোয়াড়ই জয় ও পরাজয়ের মাঝে পার্থক্য গড়ে দিতে পারেনি। আর্সেনালের হারের সুবিধা নিয়ে চেলসি নিউক্যাসেলের উপর চেপে বসে। স্টামফোর্ড ব্রিজে নবম মিনিটে পেড্রো রড্রিগুয়েজের গোলে এগিয়ে যায় স্বাগতিক চেলসি। কিন্তু ৪০ মিনিটে কিয়ারান ক্লার্কেল হেডে সমতা ফেরায় নিউক্যাসেল। এরপর ৫৭ মিনিটে ইডেন হ্যাজার্ডের সহায়তায় উইলিয়ানের দুর্দান্ত স্ট্রাইকে মরিসিও সারির দলের জয় নিশ্চিত হয়।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         টিকে থাকার লড়াইয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা