মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আনন্দ-উল্লাসে নববর্ষ বরণ

বিশেষ প্রতিনিধি ॥ নতুন খ্রিস্টাব্দের সূচনা মুহূর্ত নিয়ে উচ্ছ্বাস-উল্লাস বাঙালী সংস্কৃতির নিজস্ব কোন অঙ্গ না হলেও পাশ্চাত্য-প্রভাবে শহারাঞ্চলে এর ব্যাপ্তি ঘটেই চলেছে। বিশেষ করে তরুণ সমাজের মধ্যে। কড়া নিরাপত্তা বলয় আর উন্মুক্ত স্থানে সকল ধরনের বর্ষবরণের অনুষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা থাকলেও যে যেভাবে পেরেছেন, আনন্দ-উল্লাস আর উচ্ছ্বাসের মাধ্যমে ইংরেজী নতুন বছরকে বরণ করে নিয়েছেন বাঙালীরা। ঘড়ির কাটা ১২টার ঘরে পৌঁছার সঙ্গে সঙ্গে কোথাও আতশবাজি, ফানুস উড়িয়ে, আবার কোথাও নেচে-গেয়ে নতুন বছর ২০১৯ কে বরণ করেছেন তারা।

হোটেল সোনারগাঁও, ইন্টারকন্টিনেন্টাল, ওয়েস্টিন, রেডিসনসহ সবগুলো অভিজাত হোটেল থার্টিফার্স্ট নাইট ও ইংরেজী নববর্ষ উদযাপন উপলক্ষে সাজানো হয়েছিল রঙিন সাজে। এই বছরটা যাতে অনেক ভালো যায়- সেই লক্ষ্যে একে অপরকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি পাড়া-মহল্লার, বাসা-বাড়ি, ক্লাবসহ অনেক স্থানেই নানা অনুষ্ঠানের মাধ্যমে পালন হয়েছে থার্টিফার্স্ট নাইট। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিষেধাজ্ঞা আর কঠোর নিরাপত্তা বলয় পেরিয়ে গুলশানসহ রাজধানীতে উন্মুক্ত জায়গায় থার্টিফার্স্ট নাইটের উল্লাস করতে পারেনি তরুণ-তরুণীরা।

নতুন বছরকে বরণ করতে রাজধানীর বিভিন্ন সড়ক, ফ্লাইওভার ও ফুটপাতও সেজেছে বর্ণিল সাজে। বড় বড় ভবনেও শোভা পাচ্ছে আলোকসজ্জা। নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনা, সরকারী বেসরকারী ভবন এবং শিক্ষা প্রতিষ্ঠান সাজানো হয়েছে লাল-নীল রঙিন আলোয়। বড় বড় স্থাপনাগুলোতে চোখ ধাঁধানো আলোকসজ্জা করা হয় ইংরেজী নববর্ষ উপলক্ষে। এছাড়া এয়ারপোর্ট রোড, উত্তরা, শাহবাগ, মৎস্য ভবনসহ সড়কের মোড়ে মোড়ে আলোকসজ্জা করা হয়েছে। ঢাকার এ নতুন সাজ যেন ইংরেজী নতুন বছরকে বরণ করে নেয়ার আনন্দ আরও বাড়িয়ে দিয়েছে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ