বৃহস্পতিবার ১৫ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশি পর্যবেক্ষকদের সব ধরনের সহযোগিতা দেওয়া হবে

বিদেশি পর্যবেক্ষকদের সব ধরনের সহযোগিতা দেওয়া হবে

অনলাইন রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সব ধরনের সহযোগিতা দেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

শনিবার (২৯ ডিসেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের জন্য আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ঢাকায় আসা বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের জন্য এক সংবাদ সম্মেলনে আয়োজন করে নির্বাচন কমিশন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক, নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ, নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান প্রমুখ। সংবাদ সম্মেলনে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক বলেন, নির্বাচন সামনে রেখে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। আগামীকাল নির্বাচন হবে। নির্বাচন পর্যবেক্ষণে বাংলাদেশে আসার জন্য তিনি পর্যবেক্ষক ও সাংবাদিকদের স্বাগত জানান।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আগামীকালের একাদশ জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে। পর্যবেক্ষকদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ও গাড়ির ব্যবস্থা করা হয়েছে। যে কোনো ধরনের বিষয়ে নির্বাচন কমিশন তাদের সহযোগিতা দেবে।

তিনি বলেন, দু’একটি স্থানে নির্বাচন নিয়ে বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও এখনো বড় ধরনের কোনো সংঘাত হয়নি। আগামীকালের নির্বাচন শান্তিপূর্ণ হবে। এসময় তিনি বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের বিভিন্ন প্রশ্নের দেন।

সূত্র জানায়, বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সুবিধার্থে হোটেল সোনারগাওঁয়ে দু’টি মিডিয়া সেন্টার খোলা হয়েছে। বিদেশিদের জন্য আগামী ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এ মিডিয়া সেন্টার চালু থাকবে। এখান থেকে যাবতীয় তথ্য দেওয়া হবে। মিডিয়া সেন্টারে বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও ভিসা সংক্রান্ত পরামর্শও দেওয়া হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৯টি আন্তর্জাতিক সংস্থা ও ১২টি বিদেশি মিশনের ১৮৮ জন বিদেশি পর্যবেক্ষক থাকবেন। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের ৬৫ জন সাংবাদিক এই নির্বাচন পর্যবেক্ষণ করবেন। আগামীকাল রবিবার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’