বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গলাচিপায় বিএনপি প্রার্থী রনির বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী গোলাম মাওলা রনির বিরুদ্ধে গলাচিপা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। একই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী এসএম শাহজাদার গলাচিপা উপজেলার নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মেহেদী মাসুদ বাদী হয়ে বৃহস্পতিবার রাতে এ মামলা দায়ের করেন। মামলায় রনি ছাড়াও বিএনপির আরও পাঁচজনকে আসামি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, রনিসহ অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। যে কোন মুহূর্তে রনিসহ অন্যরা গ্রেফতার হতে পারেন।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, গত ১৫ ডিসেম্বর শনিবার দুপুরে গোলাম মাওলা রনির স্ত্রী কামরুন নাহার রুনুকে বহনকারী একটি গাড়ি বিএনপির দলীয় দুষ্কৃতকারীরা ভাংচুর করে। ওই সময় গোলাম মাওলা রনি তার ছোট ভাই সরোয়ারকে ফোনে নির্দেশ দেন যে, ‘একটা সুযোগ এসেছে। আওয়ামী লীগের প্রার্থীসহ এক সঙ্গে একশত আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দাও। আমি ওপর মহল থেকে মামলা নেয়ার জন্য প্রেসার ক্রিয়েট করব। গাড়িটি নিয়ে থানায় যাও। তোমার ভাবিকে বাদী করে মামলা করো। মামলা না নেয়া পর্যন্ত থানা থেকে নামবা না। নেতাকর্মীদের খবর দাও। হাজার হাজার নেতাকর্মী নিয়ে থানা ঘেরাও করো। এখন একটা সুযোগ হয়েছে। হাজার হাজার নেতাকর্মী নিয়ে থানা ঘেরাও করো।’ মামলায় আরও অভিযোগ করা হয়, এ ফোনালাপ পরবর্তী সময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ এবং ইলেট্রনিক্স মিডিয়ায় প্রচার করা হয়। যা ভাইরাল হয়। ওই ফোনালাপের মাধ্যমে রনি নির্বাচন প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন, জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টি এবং রাষ্ট্রের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিরও অভিযোগ করা হয়।

মামলায় গোলাম মাওলা রনি ছাড়াও গলাচিপা উপজেলা বিএনপির একাংশের সভাপতি ও রনির মামাশ্বশুর মোঃ শাহজাহান খান, মামাতো শ্যালক পটুয়াখালী জেলা যুবদলের যুগ্ম-সম্পাদক মোঃ শিপলু খান, রনির ছোট ভাই মোঃ সরোয়ার, রনির শ্যালক মোঃ মকবুল খান ও দশমিনা উপজেলা যুবদলের সভাপতি শাহআলম শানুকে আসামি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী