বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিজিএমইএ’র কমিটির মেয়াদ বাড়ল আরও এক মাস

অর্থনৈতিক রিপোর্টার ॥ তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন (বিজিএমইএ) বর্তমান কমিটি তাদের মেয়াদ শেষে আরও এক মাস অতিরিক্ত দায়িত্ব পালন করবে। বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা মার্চে। কিন্তু নতুন করে একমাস পাওয়ায় তাদের মেয়াদ শেষ হচ্ছে এপ্রিলে। বর্তমান কমিটি সমঝোতার ভিত্তিতে দুই বছরের জায়গায় সাড়ে তিন বছর ধরে দায়িত্ব পালন করছে। তাদের আগামী ২২ ডিসেম্বরের মধ্যে নির্বাচন ও নির্বাচনী আপীল বোর্ড গঠন করার কথা। কিন্তু তা না করে নতুন করে এক বছর মেয়াদ বাড়ানোর জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে দৌড়ঝাঁপ করেন কমিটির নেতারা। কিন্তু বাণিজ্য মন্ত্রণালয় এক বছরের জায়গায় মাত্র এক মাস সময় দিয়েছে।

বিজিএমইএ’র কমিটির মেয়াদ সাধারণত দুই বছর হয়। তবে বর্তমান কমিটি নানা অজুহাতে দুই দফায় সময় বাড়িয়েছে। বিজিএমইএ’র নেতৃত্ব নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে দুটি বড় পক্ষ-সম্মিলিত পরিষদ ও ফোরাম। উভয় পক্ষের মধ্যে চুক্তি অনুযায়ী, বিজিএমইএ’র পরবর্তী সভাপতি হওয়ার কথা ফোরাম থেকে। বর্তমান কমিটির মেয়াদ বাড়ানোর তৎপরতার খবর বাণিজ্যমন্ত্রীর কাছে নালিশ হিসেবে নিয়ে যান কয়েকজন ফোরাম নেতা। তারা মেয়াদ না বাড়িয়ে বর্তমান কমিটিকে দ্রুত নির্বাচন ও আপীল বোর্ড গঠন করে নির্বাচনের তফসিল ঘোষণার নির্দেশ দিতে মন্ত্রণালয়কে অনুরোধ করেন।

সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বিজিএমইএ’র বর্তমান কমিটি ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর দায়িত্ব নেয়। ২০১৩ সালে সাধারণ সদস্যদের ভোটে সংগঠনটির পরিচালনা কমিটি নির্বাচন হলেও ২০১৫ সালে তা হয়নি। মূলত সম্মিলিত পরিষদ ও ফোরামের নেতারা সমঝোতার ভিত্তিতে কমিটি করার সিদ্ধান্ত নেন। দুই মেয়াদের জন্য সেই সমঝোতা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী