শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিজিএমইএ’র কমিটির মেয়াদ বাড়ল আরও এক মাস

অর্থনৈতিক রিপোর্টার ॥ তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন (বিজিএমইএ) বর্তমান কমিটি তাদের মেয়াদ শেষে আরও এক মাস অতিরিক্ত দায়িত্ব পালন করবে। বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা মার্চে। কিন্তু নতুন করে একমাস পাওয়ায় তাদের মেয়াদ শেষ হচ্ছে এপ্রিলে। বর্তমান কমিটি সমঝোতার ভিত্তিতে দুই বছরের জায়গায় সাড়ে তিন বছর ধরে দায়িত্ব পালন করছে। তাদের আগামী ২২ ডিসেম্বরের মধ্যে নির্বাচন ও নির্বাচনী আপীল বোর্ড গঠন করার কথা। কিন্তু তা না করে নতুন করে এক বছর মেয়াদ বাড়ানোর জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে দৌড়ঝাঁপ করেন কমিটির নেতারা। কিন্তু বাণিজ্য মন্ত্রণালয় এক বছরের জায়গায় মাত্র এক মাস সময় দিয়েছে।

বিজিএমইএ’র কমিটির মেয়াদ সাধারণত দুই বছর হয়। তবে বর্তমান কমিটি নানা অজুহাতে দুই দফায় সময় বাড়িয়েছে। বিজিএমইএ’র নেতৃত্ব নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে দুটি বড় পক্ষ-সম্মিলিত পরিষদ ও ফোরাম। উভয় পক্ষের মধ্যে চুক্তি অনুযায়ী, বিজিএমইএ’র পরবর্তী সভাপতি হওয়ার কথা ফোরাম থেকে। বর্তমান কমিটির মেয়াদ বাড়ানোর তৎপরতার খবর বাণিজ্যমন্ত্রীর কাছে নালিশ হিসেবে নিয়ে যান কয়েকজন ফোরাম নেতা। তারা মেয়াদ না বাড়িয়ে বর্তমান কমিটিকে দ্রুত নির্বাচন ও আপীল বোর্ড গঠন করে নির্বাচনের তফসিল ঘোষণার নির্দেশ দিতে মন্ত্রণালয়কে অনুরোধ করেন।

সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বিজিএমইএ’র বর্তমান কমিটি ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর দায়িত্ব নেয়। ২০১৩ সালে সাধারণ সদস্যদের ভোটে সংগঠনটির পরিচালনা কমিটি নির্বাচন হলেও ২০১৫ সালে তা হয়নি। মূলত সম্মিলিত পরিষদ ও ফোরামের নেতারা সমঝোতার ভিত্তিতে কমিটি করার সিদ্ধান্ত নেন। দুই মেয়াদের জন্য সেই সমঝোতা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ায় সন্ত্রাসীদের গুলিতে নিহত-৭, আহত-২০ ও নিখোঁজ-৩         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন