রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির রেকর্ডে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সিলোনা

স্পোর্টস রিপোর্টার ॥ আগের রাতে রেকর্ড গড়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডো। পাল্টা জবাব দিতে দেরি করলেন না লিওনেল মেসিও। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লীগে অনন্য রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়েছেন ক্ষুদে এই জাদুকর।

এর ফলে ‘বি’ গ্রুপের ম্যাচে স্বাগতিক ডাচ ক্লাব পিএসভি আইন্দহোভেনকে ২-১ গোলে হারিয়েছে অতিথি বার্সা। আগের ম্যাচেই নকআউট রাউন্ড নিশ্চিত করা কাতালানদের এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়নও নিশ্চিত হয়েছে। মেসি ছাড়াও ম্যাচে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফ্রিকিকে পা ছুঁইয়ে গোল করেন ডিফেন্ডার জেরার্ড পিকে। গ্রুপের আরেক ম্যাচে ক্রিস্টিয়ান এরিকসেনের একমাত্র গোলে ইন্টার মিলানকে ১-০ ব্যবধানে হারিয়ে শেষ ষোলোর আশা জিইয়ে রেখেছে টটেনহ্যাম হটস্পার। এদিকে ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে স্পেনের এ্যাটলেটিকো মাদ্রিদ ও জার্মানির বরুশিয়া ডর্টমুন্ড। কোকে ও এ্যান্টোনিও গ্রিজম্যানের গোলে এ্যাটলেটিকো ২-০ গোলে হারিয়েছে ফরাসী ক্লাব মোনাকোকে। বেলজিক ক্লাব ব্রুগের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বরুশিয়া ডর্টমুন্ড।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে বার্সিলোনা এগিয়ে থাকলেও আক্রমণে ধার বেশি ছিল আইন্দহোভেনের। কিন্তু বারবার পোস্টের বাধায় গোল বঞ্চিত হয় তারা। বিরতির পর ঘুরে দাঁড়ায় অতিথিরা। ৬১ মিনিটের সুযোগ কাজে লাগিয়ে বার্সিলোনাকে এগিয়ে নেন মেসি। উসমান ডেম্বেলের সঙ্গে একবার বল দেয়া নেয়া করে বাঁ পায়ের দারুণ শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

পিকের দারুণ গোলে ৭০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় কাতালানরা। ৮২ মিনিটে বাঁদিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে ডাচ ফরোয়ার্ড ডি ইয়ং হেডে টের স্টেগেনকে পরাস্ত করলে ম্যাচে ফেরে আইন্দহোভেন। এই ম্যাচে গোল করে রোনাল্ডোকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন্স লীগে এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়েছেন মেসি।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে এটি মেসির ছয় নম্বর গোল। বার্সিলোনার হয়ে এই প্রতিযোগিতায় ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ডের গোলসংখ্যা এখন ১০৬। রিয়াল মাদ্রিদের হয়ে ১০৫ গোল করেছেন বর্তমানে জুভেন্টাসে খেলা রোনাল্ডো। ৬৬ গোল করে এই তালিকার তৃতীয় স্থানে আছেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড রাউল গঞ্জালেস। ২০০৯ সালে সান্টিয়াগো বার্নাব্যুতে আসা করিম বেনজেমা ৪৭ গোল করে আছেন চতুর্থ স্থানে। পঞ্চম স্থানে যৌথভাবে বেয়ার্ন মিউনিখের টমাস মুলার ও জুভেন্টাসের কিংবদন্তি আলেসান্দ্রো ডেল পিয়েরো। দু’জনই করেছেন ৪২টি করে গোল।

শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা