মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচন সংক্রান্ত যতো আইন আছে তা প্রয়োগ করা হবে ॥ নির্বাচন কমিশনার

নির্বাচন সংক্রান্ত যতো আইন আছে তা প্রয়োগ করা হবে ॥ নির্বাচন কমিশনার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য যতো ধরনের আইন রয়েছে তা প্রয়োগের মাধ্যমে আমরা একটি ব্যতিক্রমধর্মী নির্বাচন পরিচালনা করবো।

আজ শুক্রবার সকালে বরিশাল নগরীর বিডিএস মিলানয়তনে ব্রিজ জেন্ডার এন্ড ইলেকশন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি সেনাবাহিনীর ম্যাজিষ্ট্রেসি ক্ষমতার বিষয়ে বলেন, যার হাতে অস্ত্র আছে তার হাতে ম্যাজিষ্ট্রেসি ক্ষমতা দেয়ার প্রয়োজন নাও হতে পারে। সেনাবাহিনীর কাছে যে কাজটা আমরা চাচ্ছি, সে কাজটা যদি আমাদের বিদ্যমান আইনে অন্যভাবে সমাধান করা হয় তাহলে অন্য কিছুর প্রয়োজন হবেনা। তিনি বলেন, সমাজের সবশ্রেনীর ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের প্রার্থীকে যেন ভোট দিতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করছি।

নির্বাচন কমিশনার বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড এর জন্য সর্বোচ্চ চেষ্টা করছি। আমাদের বিশ্বাস সবার জন্য সমান সুযোগ দিতে পারবো। মনে রাখতে হবে নির্বাচনকালীন সময়ে পুরুষদের দ্বারা যেন কোন নারীরা বাঁধাগ্রস্থ না হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নির্বাচন কমিশনার বলেন, বিরোধী দল থেকে কয়েকজন সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। তা আমাদের কাজের সহযোগিতা ও সহায়তা করবে। যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তদন্তে প্রমানিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউএনডিপি’র ইউএন ইউমেন ও বাংলাদেশ নির্বাচন কমিশনের আয়োজনে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুস আলীর সভাপতিত্বে দুইদিনের কর্মশালায় উদ্বোধণী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার বলেন, পর্যবেক্ষকদের দেশীয় নীতিমালা রয়েছে, যা আগে থেকেই রয়েছে। সেই নীতিমালা অনুযায়ী তাদের কাজ করতে হবে। সাংবাদিক ও পর্যবেক্ষকদের একটা জিনিস লক্ষ্য রাখতে হবে কোন কিছুতে যেন নির্বাচন পরিচালনা বিঘিœত না হয়। কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রখেন, ইলেকশন কমিশনের উপ-সচিব সাইফুল হক চৌধুরী, ইউএনডিপির প্রতিনিধি আশুকো ইরা কাওয়া। কর্মশালায় উদ্বোধনী বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নুরুল আলম।

শীর্ষ সংবাদ:
মেসি-সালাহকে হারিয়ে ফিফা বর্ষসেরা জিতলেন লেভানদোভস্কি         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামী ও গাড়িচালককে নিয়ে অভিযানে র্যাব-পুলিশ         অভিনেত্রী শিমু হত্যা ॥ স্বামীসহ আটক ২         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিচারকাজ ফের ভার্চ্যুয়ালি পরিচালনা করতে হবে ॥ প্রধান বিচারপতি         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         মরক্কো উপকূলে নৌকাডুবিতে ৪৩ অভিবাসীর মৃত্যু         ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে