বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাম কমছে শীতকালীন সবজির

অর্থনৈতিক রিপোর্টার ॥ সরবরাহ বাড়ায় কমতে শুরু করেছে শীতকালীন সবজির দাম। স্থিতিশীল রয়েছে চাল, ডাল, আটা, ভোজ্যতেল ও চিনির দাম। পেঁয়াজ ও আদার দাম আরও কমেছে। বাজারে সরবরাহ বেড়েছে ইলিশ মাছের। দ্রব্যমূল্য স্থিতিশীল থাকায় নিত্যপণ্যের বাজারে স্বস্তি বিরাজ করছে। এছাড়া নির্বাচন সামনে রেখে জিনিসপত্রের দাম বাড়ানোর কোন অপকৌশল গ্রহণ করা হলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে সরকার। সরকারের বিভিন্ন সংস্থা থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে।

শুক্রবার রাজধানীর কাওরানবাজার, কাপ্তানবাজার, ফার্মগেট কাঁচাবাজার ও মিরপুর সিটি কর্পোরেশন মার্কেট ঘুরে দেখা যায়, শীতকালীন সবজিতে বাজার ভরপুর। ফুলকপি, বাঁধাকপি, লাউ, শিম, শালগম, মুলা, লাউশাক, পালংশাকসহ সব ধরনের সবজি পাওয়া যাচ্ছে বাজারে। দামও কম। বাজার ও মানভেদে প্রতিকেজি শিম বিক্রি হচ্ছে ৩০/৫০ টাকায়। ২০/২৫ টাকায় পাওয়া যাচ্ছে প্রতিপিস ফুলকপি। টম্যাটো কেজি ৬০/৭০ টাকা বিক্রি হচ্ছে। ৩০/৪০ টাকায় পাওয়া যাচ্ছে লাউ। লাউশাক ও পালংশাক বিক্রি হচ্ছে ১০/২০ টাকায়। একমাস আগেও এসব সবজি পেতে ভোক্তাকে দ্বিগুণ থেকে তিনগুণ টাকা গুনতে হয়েছে। সস্তায় টাটকা সবজি পেয়ে খুশি ভোক্তাও। ফার্মগেট বাজারের সবজি ক্রেতা নাসিম বলেন, বাজারে সব ধরনের সবজির দাম কমেছে। টাটকা সবজি পাওয়া যাচ্ছে পছন্দসই দামে। তিনি বলেন, সবজির দাম কমায় খুশি সাধারণ ভোক্তা।

এদিকে, রাত বাড়ার সঙ্গে সঙ্গে কাওরানবাজারে দেশের বিভিন্নস্থান থেকে সারি সারি ট্রাকে সবজি আসতে থাকে। রাত থেকে সকাল পর্যন্ত রাজধানীর খুচরা বিক্রেতারা এসব সবজি কিনে নিয়ে যান বিভিন্ন বাজারে। পরে তা ভোক্তার কাছে বিক্রি করা হয়। এ প্রসঙ্গে জানতে চাইলে কাওরানবাজারের সবজির পাইকারি বিক্রেতা মোঃ জসিম উদ্দিন জনকণ্ঠকে বলেন, শীতের সবজির সরবরাহ বেড়েছে। সব ধরনের সবজির উৎপাদন ভাল হওয়ায় টাটকা সবজি আসছে দেশের বিভিন্ন জেলা থেকে। তিনি বলেন, পাইকারিতে সবজির দাম বেশ কমে গেছে।

শীর্ষ সংবাদ:
সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         ওমিক্রন এবার সৌদি আরবে         খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য : তথ্যমন্ত্রী         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         রাজারবাগ পীরের সম্পদের খোঁজে ১২২ প্রতিষ্ঠানে দুদকের চিঠি         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         ১৫ ডিসেম্বর বিদেশি ফ্লাইট চালু হচ্ছে না ভারতে         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু