শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাম কমছে শীতকালীন সবজির

অর্থনৈতিক রিপোর্টার ॥ সরবরাহ বাড়ায় কমতে শুরু করেছে শীতকালীন সবজির দাম। স্থিতিশীল রয়েছে চাল, ডাল, আটা, ভোজ্যতেল ও চিনির দাম। পেঁয়াজ ও আদার দাম আরও কমেছে। বাজারে সরবরাহ বেড়েছে ইলিশ মাছের। দ্রব্যমূল্য স্থিতিশীল থাকায় নিত্যপণ্যের বাজারে স্বস্তি বিরাজ করছে। এছাড়া নির্বাচন সামনে রেখে জিনিসপত্রের দাম বাড়ানোর কোন অপকৌশল গ্রহণ করা হলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে সরকার। সরকারের বিভিন্ন সংস্থা থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে।

শুক্রবার রাজধানীর কাওরানবাজার, কাপ্তানবাজার, ফার্মগেট কাঁচাবাজার ও মিরপুর সিটি কর্পোরেশন মার্কেট ঘুরে দেখা যায়, শীতকালীন সবজিতে বাজার ভরপুর। ফুলকপি, বাঁধাকপি, লাউ, শিম, শালগম, মুলা, লাউশাক, পালংশাকসহ সব ধরনের সবজি পাওয়া যাচ্ছে বাজারে। দামও কম। বাজার ও মানভেদে প্রতিকেজি শিম বিক্রি হচ্ছে ৩০/৫০ টাকায়। ২০/২৫ টাকায় পাওয়া যাচ্ছে প্রতিপিস ফুলকপি। টম্যাটো কেজি ৬০/৭০ টাকা বিক্রি হচ্ছে। ৩০/৪০ টাকায় পাওয়া যাচ্ছে লাউ। লাউশাক ও পালংশাক বিক্রি হচ্ছে ১০/২০ টাকায়। একমাস আগেও এসব সবজি পেতে ভোক্তাকে দ্বিগুণ থেকে তিনগুণ টাকা গুনতে হয়েছে। সস্তায় টাটকা সবজি পেয়ে খুশি ভোক্তাও। ফার্মগেট বাজারের সবজি ক্রেতা নাসিম বলেন, বাজারে সব ধরনের সবজির দাম কমেছে। টাটকা সবজি পাওয়া যাচ্ছে পছন্দসই দামে। তিনি বলেন, সবজির দাম কমায় খুশি সাধারণ ভোক্তা।

এদিকে, রাত বাড়ার সঙ্গে সঙ্গে কাওরানবাজারে দেশের বিভিন্নস্থান থেকে সারি সারি ট্রাকে সবজি আসতে থাকে। রাত থেকে সকাল পর্যন্ত রাজধানীর খুচরা বিক্রেতারা এসব সবজি কিনে নিয়ে যান বিভিন্ন বাজারে। পরে তা ভোক্তার কাছে বিক্রি করা হয়। এ প্রসঙ্গে জানতে চাইলে কাওরানবাজারের সবজির পাইকারি বিক্রেতা মোঃ জসিম উদ্দিন জনকণ্ঠকে বলেন, শীতের সবজির সরবরাহ বেড়েছে। সব ধরনের সবজির উৎপাদন ভাল হওয়ায় টাটকা সবজি আসছে দেশের বিভিন্ন জেলা থেকে। তিনি বলেন, পাইকারিতে সবজির দাম বেশ কমে গেছে।

শীর্ষ সংবাদ:
মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন