শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সময়ের আরামদায়ক পোশাক

  • শাকিল আহমেদ

প্রকৃতিতে পাতা ঝড়ার দিন আসন্ন। ইতোমধ্যে সবুজে ছাওয়া গাছগুলো মলিন হয়ে যেন মাটির সঙ্গে মিশে যেতে চাইছে। অর্থাৎ গাছের পাতাগুলো কি এক অভিমান নিয়ে যেন ঝড়ে পড়ছে। কবির ভাষায় কথাগুলো এমন দাঁড়ালেও এটাই প্রকৃতির নিয়ম। প্রকৃতি জানান দিচ্ছে শীত সমাগত। ইতোমধ্যে সকাল বেলার হালকা কুয়াশা এবং শিশির ভেজা ঘাস শীতের আগমনী বার্তার জানান দিচ্ছে বার বার। মৃদুমন্দ হিমেল হাওয়া মনকে আন্দোলিত করে তোলে। এমন সকালে আড়মোড়া ছেড়ে বিছানা ছাড়তে কারই বা মন চায়। কিন্তু কর্মব্যস্ত জীবনে সে ফুরসত মেলা বড় দায়।

দিন যত গড়াচ্ছে ততই এগিয়ে যাচ্ছে পৃথিবী। এর তাল মিলিয়ে চলতে গেলে ঘরে বসে থাকার কোন উপায় নেই। প্রকৃতির এ পালাবদল কিংবা নয়নাভিরাম দৃশ্য ইচ্ছে থাকা সত্ত্বেও চোখ মেলে উপভোগ করা হয়ে ওঠে না। তবে আবহাওয়ার পরিবর্তন দেখার সুযোগ না হলেও শরীরের স্বাচ্ছন্দ্যই বলে দেয় পরিবর্তিত হচ্ছে ঋতু। অর্থাৎ গরমকাল পাশ কাটিয়ে যখনই হিমেল হাওয়া বইছে তখনই শরীর জানান দিচ্ছে গায়ে গরম কাপড় জড়ানোর। তবে এখনও সেভাবে শীত পড়েনি বলে হালকা গরম পোশাকই এখন প্রাধান্য পাবে। আর সময়োপযোগী কাপড় নিয়ে এখন আগের মতো টেনশন করতে হয় না। হাতের কাছেই মিলবে ফ্যাশনেবল হালকা শীতের পোশাক। শীতকাল মূলত ফ্যাশনের অন্যতম একটা ঋতু। এ সময়ে ঘুরে-ফিরে বেশ মজা। তাছাড়া বিয়েশাদি থেকে শুরু করে বিভিন্ন উৎসব যেন এ সময়টাতে প্রাধান্য পায় বেশি। আর এ উৎসবে অংশ নিয়ে চলে উৎসব অনুযায়ী পোশাকের খোঁজখবর। সব মিলিয়েই এ সময়ে সময়োপযোগী পোশাকের কদর বেড়ে যায়। অফিসে যাওয়া, বন্ধুদের আড্ডা কিংবা ক্যাম্পাসে যেখানেই হোক কেন স্থান কাল ও অবস্থান ভেদে আবহাওয়া উপযোগী পোশাকের সমাহার এখন বেশির ফ্যাশন হাউসেই দেখা মিলবে। তবে পোশাকের আপডেটের ব্যাপারে তরুণ প্রজন্মের আগ্রহ সবচেয়ে বেশি। এ কারণে ফ্যাশন হাউসগুলোও তরুণদের কথা মাথায় রেখে তাদের পসরা সাজিয়ে রাখছে।

এ সময়টায় ফুলহাতা পোশাকের সমাহার বেশি। বিশেষ করে ফুলসিøভ টি-শার্ট, হুডি টি-শার্ট, টপস ও জিন্স অন্যতম। তরুণদের কথা মাথায় রেখে ব্যবসায়ীরা কালারফুল ড্রেস বাজারে নিয়ে এসেছে। এর মধ্যে নিত্য উপহার, ইজি, ট্রেক্সমার্ট, স্মার্টেক্স, প্লাস পয়েন্ট, আরশী, ভিসা, ইয়েলো, রেক্স অন্যতম। হালকা শীতে ফুলসিøভ টি-শার্ট অনায়াসে মানিয়ে যায়। দামও হাতের নাগালে ৬৫০ টাকা থেকে ২৪৫০ টাকার মধ্যে মিলবে ফুলসিøভ টি-শার্ট এবং হুডি-শার্ট। ফুলসিøভ টপসও মিলবে এসব শোরুমগুলোতে। তবে এবারের টপস্গুলোতে কালার ভেরিয়েশন চোখে পড়ার মতো। লাল রঙ থেকে শুরু করে উজ্জল রঙগুলোই প্রাধান্য পেয়েছে টপসে। দাম পড়বে ৫৫০ টাকা থেকে ১৮৫০ টাকা। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলা ছাড়া এখন যেন আর কোন উপায় নেই। তাই চলার পথের পোশাকটিও যদি হয় মানানসই তাহলেই কথাই নেই। আর ফ্যাশন হাউসগুলো সেসব পোশাকের সমাহার নিয়েই বসে আছে। এখন শুধু পছন্দসই পণ্যটি কেনার অপেক্ষা।

শীর্ষ সংবাদ:
শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         মিরপুর টেস্ট ॥ প্রথম সেশন তাইজুলের দ্বিতীয় সেশন পাকিস্তানের         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা         কুয়েট শিক্ষকের মৃত্যু ॥ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন         সড়কের দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখাল শিক্ষার্থীরা         মুন্সীগঞ্জের ভবনে বিস্ফোরণে দগ্ধ ভাইবোনের মৃত্যু পর এবার বাবার মৃত্যু         রায়পুরায় শিশু অপহরণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ৪         মিরপুর টেস্টে প্রথম সেশনে তাইজুলের দাপট         খালেদার চিকিৎসার দাবিতে ছাত্রদলের সমাবেশ চলছে         ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে কেরানীগঞ্জের দোলেশ্বর হানাফিয়া জামে মসজিদ         ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত         ‘অর্থনৈতিক উন্নয়নে বস্ত্রখাত উল্লেখযোগ্য অবদান রাখছে’         ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হয়ে প্রস্তুত থাকা উচিত ॥ সৌম্য স্বামীনাথন         ‘বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ চালিকা শক্তি’