মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তেজগাঁও রাজধানীর ২য় বিমানবন্দর থাকবে ॥ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর দ্বিতীয় বিমানবন্দর হিসেবে তেজগাঁও পুরাতন বিমানবন্দরের কার্যক্রম অব্যাহত রাখার ওপর জোর দিয়েছেন। তিনি শনিবার ঢাকায় বাংলাদেশ বিমানবাহিনীর বাশার ঘাঁটিতে ভিভিআইপি কমপ্লেক্স উদ্বোধনকালে এ কথা বলেন। খবর বাসসর।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের প্রথম আন্তর্জাতিক বিমানবন্দর তেজগাঁও বিমানবন্দর বাংলাদেশ বিমান বাহিনীর আওতাভুক্ত হবে। এই বিমানবন্দরের কার্যক্রম বন্ধ করা হবে না এবং এটি বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি হিসেবে থাকবে।’ তিনি আরও বলেন, ‘প্রত্যেকেরই বিমানবন্দরের আশপাশে বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা ত্যাগ করা উচিত।’ শেখ হাসিনা বলেন, এক শ্রেণীর মানুষ এই বিমানবন্দরটি বিমানবাহিনীর কাছ থেকে নিয়ে যেতে চেয়েছিল। কিন্তু আমি যতদিন ক্ষমতায় আছি, আমি তা হতে দেব না। এ সময় প্রধানমন্ত্রী বিমানবন্দরটির উপযোগিতা বাড়ানো এবং বিভিন্ন উপলক্ষে এখান থেকে বিমান পরিচালনার আহ্বান জানান। এ সময় অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, তিন বাহিনী প্রধানগণ এবং বিমানবাহিনীর অন্য জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা         অপরাধের ধরন-মাধ্যম প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে : এনটিএমসি পরিচালক         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৫১ জন হাসপাতালে         হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় বহিরাগতরাও অংশ নিয়েছিল ॥ স্পিকার         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         ব্যাক্তির অপরাধে কোন সম্প্রদায়কে দায়ী করা যাবে না ॥ শিক্ষামন্ত্রী         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পা থেকে মাথা পর্যন্ত অসাম্প্রদায়িক চেতনার মূল্যবোধে সজ্জিত হতে হবে ॥ ইনু         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ