রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ দলে চার নতুন মুখ

বাংলাদেশ দলে চার নতুন মুখ
  • জিম্বাবুইয়ের বিপক্ষে টেস্ট সিরিজের দল ঘোষণা, খালেদ, আরিফুল, মিঠুন ও অপু নতুন মুখ, ফিরেছেন মুস্তাফিজ, বাদ রুবেল

স্পোর্টস রিপোর্টার ॥ সাকিব আল হাসান ও তামিম ইকবাল জিম্বাবুইয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টেস্ট সিরিজেও থাকবেন না, তা আগে থেকেই নিশ্চিত ছিল। সেই সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজে দলে যে ওলট-পালট দেখা যাবে, তাও বোঝা গেছে। কিন্তু এমনই হলো, টেস্ট দলে চার নতুন মুখ ঢুকে গেল। খালেদ আহমেদ, আরিফুল হক, মোহাম্মদ মিঠুন ও নাজমুল ইসলাম অপু প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পেলেন। এ ক্রিকেটারদের মধ্যে আরিফুল, মিঠুন ও অপু পরিচিত মুখই। কিন্তু খালেদ একেবারেই আনকোরা বলা চলে। সেই হিসেবে নতুন মুখের সঙ্গে খালেদের দলে যুক্ত হওয়াটা চমকই বলা চলে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩ নবেম্বর প্রথম টেস্ট ও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ১১ নবেম্বর দ্বিতীয় টেস্ট শুরু হবে। এ টেস্ট সিরিজের দলে সর্বশেষ সিরিজের স্কোয়াড থেকে জায়গা হারিয়েছেন পেসার রুবেল হোসেন। অসুস্থতার জন্য তিনি ওয়ানডে সিরিজেও এখন পর্যন্ত খেলতে পারেননি। টেস্ট দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে তিনি ইনজুরির জন্য খেলতে পারেননি। সর্বশেষ টেস্ট সিরিজ থেকে জায়গা হারিয়েছেন কামরুল ইসলাম রাব্বি ও নুরুল হাসান সোহানও।

বৃহস্পতিবার জিম্বাবুইয়ে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে মাহমুদুল্লাহ রিয়াদ নেতৃত্ব দেবেন টেস্ট সিরিজে। জিম্বাবুইয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াড নিয়ে যখন ভাবনা তখন রাজশাহীতে আগুন ঝরাচ্ছিলেন খালেদ আহমেদ। সিলেট বিভাগের এই পেসার দুই ইনিংসে ৫ উইকেট করে নিয়েছেন। ম্যাচে ১০ উইকেট নিয়ে ঢাকা মেট্রোকে উড়িয়ে দিয়েছেন চতুর্থ রাউন্ডের ম্যাচে। প্রথমবারের মতো টেস্ট দলে ডাকও পেয়ে গেলেন। ২০টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ২২টি।

২৬ বছর বয়সী পেসার খালেদ বিসিবির হাইপারফরম্যান্স (এইচপি) দলে বহুদিন ধরেই আছেন। ‘এ’ দলেও খেলেছেন। তবে পরিচিতি তেমন পাননি। বোলিংয়ে দারুণ গতি তার। খালেদকে নেয়ার ব্যাপারে বৃহস্পতিবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, ‘খালেদ এইচপি ও ‘এ’ দলে খুব ভাল বোলিং করেছে। শুধু এইচপিতেই নয়, আমি মনে করি এই মুহূর্তে সে বাংলাদেশের সেরা তিন গতিময় বোলারের একজন।’ বোঝাই যাচ্ছে, গতিই খালেদকে টেস্ট দলে সুযোগ করে দিয়েছে। খালেদের সঙ্গে আরিফুর, মিঠুন ও অপুও প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পেয়েছেন। তবে খালেদকে যেহেতু একেবারেই নতুন মুখ, তাই এ পেসারকে নিয়েই যত আলোচনা হচ্ছে।

টেস্টের ১৫ সদস্যের দল ॥ মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।

শীর্ষ সংবাদ:
শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩