শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লা বিভাগ হবে, এখন শুধু ঘোষণার অপেক্ষা ॥ আইনমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৫ অক্টোবর ॥ আইনমন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, কোন কোন নেতা আছেন যারা কথা শুনে ব্যথা বোঝেন। আমাদের নেতা হচ্ছেন এমন নেতা যিনি মানুষের মুখ দেখলেই তাদের ব্যথা বোঝেন। তিনি বলেন, কুমিল্লা বিভাগ হবে। যাদেরকে সঙ্গে নিতে চেয়েছিলাম তারা আসবে না। তবে আমার ব্রাহ্মণবাড়িয়া জেলা আসবে, চাঁদপুরও বলছে থাকবে। কিন্তু কেউ কেউ বলছে তারা থাকবে না। তাদের সঙ্গে কথা চলছে। কুমিল্লা বিভাগ সম্পর্কে সিদ্ধান্ত এবং সকল প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেছে। কুমিল্লা বিভাগের প্ল্যান নেয়া হয়ে গেছে, এখন শুধু ঘোষণার অপেক্ষা। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লায় ৬২ কোটি ১৮ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট নবনির্মিত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, আইনের শাসন ও গণতন্ত্র একে অপরের পরিপূরক। আইনের শাসন ছাড়া গণতন্ত্র ও মানবাধিকার বিকশিত হতে পারে না। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য রাষ্ট্রের ৩ অঙ্গকেই একসঙ্গে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে আইনমন্ত্রী বিচার বিভাগের কর্মকা- তুলে ধরার পাশাপাশি বিচারকদের প্রশিক্ষণ, অবকাঠামো নির্মাণ, বিচারক নিয়োগসহ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। এ সময় তিনি বলেন, ২ হাজার ৩৮৮ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে সারাদেশে ৪২টি আদালত ভবনের নির্মাণ কাজ চলছে, এর মধ্যে ২২টির কাজ শেষ হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সকলের জন্য স্বাধীন বিচার ব্যবস্থা, আইনের শাসন, ন্যায়বিচার ও শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা করা। সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

কুমিল্লা জেলা ও দায়রা জজ কে.এম সামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ মোঃ জহিরুল হক, কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আবুল হাসেম খান প্রমুখ। এ সময় অন্যদের মধ্যে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা জজ আদালতের বিচারক ও আইন বিভাগের কর্মকর্তাগণ, আইনজীবীসহ সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন। পরে জেলা বারের আইনজীবীদের আয়োজনে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে সংবর্ধনা দেয়া হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের