বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেকার্স ম্যানিয়ায় প্রশংসিত ওয়ালটন ল্যাপটপ

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো টেক ইভেন্ট। ‘মেকার্স ম্যানিয়া’ শীর্ষক ওই ইভেন্টের আয়োজন করে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)। এতে কো-স্পন্সর ছিল দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। ইভেন্টে প্রতিযোগী এবং শিক্ষার্থীদের প্রশংসা কুড়িয়েছে ওয়ালটন ব্র্যান্ডের ল্যাপটপ।

গত ২২ এবং ২৩ সেপ্টেম্বর আইইউবির বসুন্ধরা ক্যাম্পাসে ‘মেকার্স ম্যানিয়া’ ইভেন্টটি অনুষ্ঠিত হয়। এতে ঢাকা, জাহাঙ্গীরনগর, নর্থ-সাউথসহ দেশের প্রায় ৩০টি সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। ইভেন্টে প্রোগ্রামিং, রোবটিক্স এবং ড্রোন ফ্লাইংসহ বিভিন্ন প্রতিযোগিতা এবং বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কার ছিল।

ইভেন্টের প্রোগ্রামিং প্রতিযোগিতা এবং রেজিস্ট্রেশন বুথে ব্যবহৃত হয় ওয়ালটন ল্যাপটপ। দেশে তৈরি উচ্চ মানসম্পন্ন ওয়ালটন ল্যাপটপ ব্যবহার করে দারুণ সন্তুষ্ট শিক্ষার্থীরা। ওয়ালটন ল্যাপটপের ডিজাইন এবং পারফরমেন্সে তারা অভিভূত। শিক্ষার্থীরা জানান, দেশীয় ব্র্যান্ডটির ল্যাপটপের মান খুবই উন্নত। দেখতে আকর্ষণীয়। পড়াশোনা, প্রোগ্রামিং, ডিজাইনিং কিংবা গেমিংয়ের জন্য আদর্শ।

এ ছাড়াও ইভেন্ট চলাকালে আইইউবি ক্যাম্পাসে ছিল ওয়ালটন ল্যাপটপের প্রদর্শনী বুথ। যেখানে বিভিন্ন মডেল ও কনফিগারেশনের ল্যাপটপ প্রদর্শন করা হয়। শিক্ষার্থীরা এসব ল্যাপটপ হাতে নিয়ে ব্যবহার করে দেখেন। সাশ্রয়ী মূল্যের এসব ল্যাপটপ নগদের পাশাপাশি কিস্তি এবং শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধায় কেনার সুযোগ আছে জেনে তারা সন্তোষ প্রকাশ করেন।

প্রদর্শনী কেন্দ্রে ল্যাপটপ ক্রয়ের সুযোগ না থাকলেও বুকিং দেয়ার সুযোগ ছিল। এ উপলক্ষে শিক্ষার্থীদের জন্য ছিল বিশেষ ডিসকাউন্ট। মডেলভেদে সর্বোচ্চ ২০ শতাংশ মূল্যছাড় পেয়েছেন শিক্ষার্থীরা। অনেকেই পরবর্তীতে পছন্দের ল্যাপটপটি বুকিং দিয়ে রাখেন যাতে পরবর্তীতে ডিসকাউন্টসহ বিক্রয়কেন্দ্র থেকে সংগ্রহ করতে পারেন।

ওয়ালটনের কম্পিউটার বিভাগ সূত্রে জানা যায়, বর্তমানে প্রতিষ্ঠানটি ৩২ মডেলের ল্যাপটপ উৎপাদন ও বাজারজাত করছে। ভিন্ন ভিন্ন ফিচার ও কনফিগারেশন এসব ল্যাপটপের দাম ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ৭৯ হাজার ৯৫০ টাকার মধ্যে। সব মডেলের ল্যাপটপে থাকছে সর্বোচ্চ ২ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

এ ছাড়াও ওয়ালটনের রয়েছে ১৩ মডেলের ডেস্কটপ পিসি। ৩ বছরের ওয়ারেন্টিসহ যেগুলোর দাম ২৩ হাজার ৫৫০ টাকা থেকে ৪৪ হাজার ৯৯০ টাকা। দুই মডেলের মনিটরের একটির দাম ১৩ হাজার ৯৯০ টাকা। অন্যটির মূল্য ৮ হাজার ৫৫০ টাকা।

অন্যদিকে, ওয়ালটনের পণ্য সম্ভারে রয়েছে বিভিন্ন ধরনের গেমিং এবং সাধারণ কিবোর্ড ও মাউস এবং পেন ড্রাইভ। সাশ্রয়ী মূল্যের এসব কিবোর্ডের দাম ৩৯০ টাকা থেকে ১ হাজার ১৯০ টাকার মধ্যে। আর মাউসের দাম ২২০ টাকা থেকে ৫৯০ টাকার মধ্যে। ১৬ জিবি পেনড্রাইভের মূল্য ৫৫০ টাকা থেকে ৯৫০ টাকার মধ্যে। আর ৩২ জিবির মূল্য ৭৯০ থেকে ১ হাজার ৩৯০ টাকার মধ্যে।

শীর্ষ সংবাদ:
ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         মালিক-শ্রমিকের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ॥ প্রধানমন্ত্রী         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         বুরুন্ডির কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৮ বন্দি নিহত         ক্যাট-ভিকির বিয়ের খাবার মেন্যুতে যা থাকছে