রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উবাচ

বাঁইচা গেলাম

স্টাফ রিপোর্টার ॥ দেশের বিরুদ্ধে এক গভীর ষড়যন্ত্র চলছে আল্লাহর রহমতে আমরা সেখান থেকে বাঁইচা গেলাম। জাতীয় ঐক্যের নামে বিএনপি জামায়াতকে আবার পুনর্বাসন করতে ড. কামাল হোসেন, আসম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না আর ব্যারিস্টার মইনুল হোসেনের সাম্প্রতিক কর্মকা-ের পর মাহি বি চৌধুরীর মন্তব্য এটি। মাহি আর মান্নার টেলিফোন আলাপে খুব গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র আর এর পেছনে কে কে আছেন! যদিও মাহি টেলিফোন আলাপে প্রকাশ করেননি কারা এর পেছনে রয়েছেন। তবে ষড়যন্ত্র যদি রাষ্ট্রের বিরুদ্ধে হয়, আর তার পেছনে যদি নির্দিষ্ট কোন গোষ্ঠীর হাত থাকে তাদেরকে খুঁজে বের করা নিশ্চই সরকারের দায়িত্ব। মাহি বি চৌধুরীর পক্ষ থেকে ঐক্যের জামায়াত নিয়ে এজেন্ডা বাস্তবায়নসহ নানা অভিযোগ তোলা হলে সদুত্তর দিতে পারেননি মান্না। বরং ঐক্যের কর্মকা-ে নিজেই বিব্রত বলে বলতে শোনা গেছে মান্নাকে। মাহি বলেন, কামাল হোসেন প্রধানমন্ত্রীর হওয়ার স্বপ্নে বিভোর হয়ে আছেন। ওনার নেতৃত্বে জামায়াতের সঙ্গে গোপনে আঁতাত হবে, সেগুলোর সঙ্গে আমরা থাকতে চাই না তো। আলহামদুলিল্লাহ...আল্লাহ যা করেন মঙ্গলের জন্য করেন।

বিএনপি অসুর!

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি অসুর (অশুভ শক্তি) দল বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দুর্গা যেমন দুর্গতিনাশিনী বাণী নিয়ে এসেছেন, ঠিক একইভাবে বিএনপি নামে সাম্প্রদায়িক দলকে পরাজিত করতে হবে। সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকা মানে সনাতন ধর্মাবলম্বীরা নিরাপদ। বিএনপি এলেই সংখ্যালঘুদের ওপর অত্যাচার হয়। সনাতন ধর্মালমম্বীদের উদ্দেশে তিনি বলেন, শেখ হাসিনার বিকল্প নেই। ২০০১ সালের কথা দেশবাসী জানে। হিন্দু মেয়েরা তাদের ইজ্জত বাঁচাতে পারেনি। তাদের ঘর-বাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছিল। ‘আমাদেরও কিছু দোষ-ত্রুটি থাকতে পারে। কিছু ‘নব্য আওয়ামী লীগ’ এসে নাসিরনগর, রংপুরের গোবিন্দগঞ্জে হামলা করেছে। আমরা তাদের শাস্তি দিয়েছি। সনাতন ধর্মের মানুষকে মনে রাখতে হবে, আওয়ামী লীগ একমাত্র আপনাদের আপনজন।

পাকি অর্থনীতি প্রেমী!

স্টাফ রিপোর্টার ॥ আকস্মিকভাবে পাকিস্তানের প্রেমে মজেছেন যুক্তফ্রন্টের নেতারা। দুই নেতাতো গলা ছেড়ে পাকিস্তানের বন্দনা করছেন। মাহি বি চৌধুরী দেশ বিরোধী যে গভীর ষড়যন্ত্রের কথা বলছিলেন এটা কি তারই বহিঃপ্রকাশ। তাহলে এই জোটের খরচ খরচার সংস্থান কি পাকিস্তান থেকে হচ্ছে? অতীতেও বাংলাদেশের নির্বাচনে পাকিস্তানের অর্থ ঢালার অভিযোগ রয়েছে। বাংলাদেশকে ‘উন্নয়নের রোল মডেল’ বলে বহুল ব্যবহৃত বাক্যাংশকে চ্যালেঞ্জ করতে গিয়ে এক টেলিভিশন টকশোতে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘বাংলাদেশ কোন দেশের রোল মডেল বলেন তো? পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা আমাদের চেয়ে ভাল। যাকে আমরা সবচাইতে সমালোচনা করি।’ মান্নার এমন মন্তব্যে বিস্ময় প্রকাশ করে সঞ্চালক বলেন ‘পাকিস্তানের অবস্থা আমাদের চেয়ে ভাল? মান্না বলেন, ‘হ্যাঁ, ডেফিনেটলি। তাদের গ্রোথ ইয়ে টিয়ে সবদিক থেকে অনেক বেশি স্টেবল এবং তাদের ইনস্টিটিটিউশনগুলো অনেক বেশি স্টেবল।’ওই আলোচনাতেই বাংলাদেশের মতো হতে চেয়ে পাকিস্তানের টকশো গুলোতে আকুতির কথা জানান সঞ্চালক এবং অপর আলোচক জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান। তবু মান্না তার বক্তব্য থেকে সরতে চাননি।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘