শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সচেতনতা বাড়াতে ডিএনসিসির রোড শো

  • ডেঙ্গু, চিকুনগুনিয়া

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ সম্পর্কে জনসচেতনতা বাড়াতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) রবিবার থেকে ৫ দিনব্যাপী বাউল ও জারি গানের মাধ্যমে রোড শোর আয়োজন করেছে। এ কার্যক্রমটি আগামী পাঁচদিন যথাক্রমে ডিএনসিসির অঞ্চল ৫, ৩, ২, ৪ ও ১ এ অনুষ্ঠিত হবে। রবিবার সকাল সাড়ে ৯টায় কাওরান বাজারে ডিএনসিসির প্যানেলভুক্ত মেয়র আলেয়া সারোয়ার ডেইজি এই রোড শো এর উদ্বোধন করেন।

এসময় ডেইজি বলেন, মশা এবং মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে ডিএনসিসি প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবে। মশা নিয়ন্ত্রণের জন্য নিয়মিত ওষুধ ছিটানো অব্যাহত থাকবে। তবে জনসচেতনতা বাড়ানোর ওপরও গুরুত্ব দিতে হবে। জনসচেতনতা বাড়াতে ডিএনসিসি মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশি লোকজ মাধ্যম/ফোক মিডিয়া ব্যবহার করবে। এই রোড শো-তে আমরা গানে গানে, লিফলেট বিতরণ করে এবং স্লোগানের মাধ্যমে জনগণকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্য কাজ করব। উদ্বোধন শেষে রোড শো নিয়ে প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ফার্মগেট, আসাদ গেট, মোহাম্মদপুর, বসিলা, আদাবর, শ্যামলীসহ বিভিন্নস্থানে ট্রাকে করে লিফলেট বিতরণ করেন ও জনগণকে এ সম্পর্কে সচেতন হতে নানা পরামর্শ দেন।

উল্লেখ্য, ডিএনসিসি ইতঃপূর্বে মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধ সম্পর্কে নিয়মিত প্রচারাভিযান চালিয়ে আসছে। তাছাড়া বিভিন্ন কমিউনিটিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে গত কয়েকমাস ধরে প্রচারাভিযান ও অবহিতকরণ সভার আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির অঞ্চল ১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম অজিয়র রহমানসহ ডিএনসিসির উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো