মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরগুনায় তাপবিদ্যুত কেন্দ্র নির্মাণে অনিয়মের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ৩ সেপ্টেম্বর ॥ তালতলীতে তাপবিদ্যুত কেন্দ্র নির্মাণের নামে জোরপূর্বক জমি দখল, বাড়ি ঘর উচ্ছেদ, জাল দলিল ও সরকারী খাস জমি দখলের প্রতিবাদ ও অনিয়ম বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ভূমিহীন পরিবারের সদস্যরা।

সোমবার বেলা ১২টার দিকে বরগুনা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করেন তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের খোট্টার চর এলাকার ভুক্তভোগী ভূমিহীন পরিবারের সদস্যরা। এ সময় বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য দেলোয়ারা হামিদ, তালতলী উপজেলা ভূমিহীন সমবায় সমিতির সভাপতি গাজী মোঃ চানমিয়া, নিশানবাড়িয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ। এ সময় তারা অভিযোগ করেন, বরগুনার তালতলী উপজেলার খোট্টার চর এলাকায় ৪ হাজার কোটি টাকা ব্যয়ে ৩৫০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুত কেন্দ্র নির্মাণের জন্য আনুষ্ঠানিকভাবে চলতি বছরের ২৫ জুন কার্যক্রম শুরু করেছে আইএসও টেক ইলেকট্রিফিকেশন লিঃ ও বরিশাল ইলেকট্রিক পাওয়ার কোম্পানি লিঃ নামের দুটি প্রতিষ্ঠান। এ লক্ষ্যে নির্মাণাধীন এলাকায় অন্তত ২শ’ একর জমি ক্রয় করার কথা রয়েছে প্রতিষ্ঠান দুটির। কিন্তু জমি ক্রয়ের ক্ষেত্রে, একটি সংঘবদ্ধ দালাল চক্রের মাধ্যমে ব্যক্তি মালিকানা জমির পাশাপাশি ভুয়া কাগজপত্র তৈরি করে ভূমিহীনদের নামে দেয়া বন্দোবস্তকৃত কৃষি খাসজমিসহ সরকারী সম্পত্তি নামে বেনামে দখল করে নিচ্ছে।

প্রতারণা মামলায় এনজিও কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৩ সেপ্টেম্বর ॥ গ্রাহকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বেসরকারী উন্নয়ন সংস্থা ‘আল-মদিনা ইসলামী সঞ্চয় প্রকল্পের’ পরিচালক এস এম শহিদুল ইসলাম আজাদীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার পিরোজপুর শহর থেকে তাকে গ্রেফতার করে ঝালকাঠি থানা পুলিশ। তার বিরুদ্ধে দক্ষিণাঞ্চলের বিভিন্ন থানায় ৯টি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় পাঁচ বছরের সাজা হয়েছে আজাদীর। শহিদুল ইসলাম আজাদী পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তাফালবাড়ি গ্রামের হাকিম মুন্সীর ছেলে। পুলিশ জানায়, আল-মদিনা ইসলামী সঞ্চয় প্রকল্প নামে একটি এনজিও করে আজাদী দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলায় শাখা কার্যালয় করে। এসব কার্যালয়ে গ্রাহকদের কাছ থেকে প্রায় পাঁচ কোটি টাকা আত্মসাত করে আত্মগোপনে যান তিনি।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবি জেলে হাফিজুর উদ্ধার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         ইয়েমেনের মারিব প্রদেশে ২৫ হুতি যোদ্ধা নিহত         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         ফেসবুকের বিরুদ্ধে ১৫ হাজার কোটি ডলারের মামলা করল রোহিঙ্গারা         উখিয়ায় অস্ত্রসহ ৯ রোহিঙ্গা ডাকাত আটক         ৩০০ রান করে ইনিংস ঘোষণা করল পাকিস্তান         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল