মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার ঈদের আগে ও পরে বিভিন্ন সড়কে দুর্ঘটনায় নিহত ২০৭

এবার ঈদের আগে ও পরে বিভিন্ন সড়কে দুর্ঘটনায় নিহত ২০৭

অনলাইন রিপোর্টার ॥ নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিবেদনে জানা গেছে ঈদুল আজহার আগে ও পরে ১৪ দিন দেশের বিভিন্ন সড়কে ১৪৫টি দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় ২০৭ জন নিহত ও ৪৯৩ জন আহত হয়েছেন।

দেশের জাতীয় পত্রিকাগুলোতে প্রকাশিত খবরের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করেছে সংগঠনটি। আজ শুক্রবার নিসচার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঈদের আগে ১৫ থেকে ২৮ আগস্ট পর্যন্ত দেশের বিভিন্ন সড়কে ৪২টি বাস, ৩৯টি ট্রাক, নয়টি মাইক্রোবাস, সাতটি মোটরসাইকেল, চারটি কাভার্ডভ্যান, তিনটি প্রাইভেটকার, তিনটি মাহেন্দ্র ও দুইটি নসিমনসহ মোট ১৪৫টি দুর্ঘটনা ঘটেছে। এবার রেলপথে একটি দুর্ঘটনায় একজনের প্রাণহানি হয়েছে।

এসব দুর্ঘটনায় ১০৬ জন পুরুষ ও ৪০ জন নারী নিহত হয়। এছাড়া সংবাদপত্রের প্রতিবেদনে ৬১ জনের পরিচয় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি। দুর্ঘটনায় একজন পথচারীর মৃত্যু হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, যানবাহনের নিচে চাপা পড়ে ৮২টি সড়ক দুর্ঘটনা ঘটেছে যাতে মারা গেছে ৯৮ জন। আহত হয়েছে ৩৮ জন। মুখোমুখি সংঘর্ষে ২৬টি দুর্ঘটনায় ৫১ জন নিহত ও ১২৬ জন আহত হয়েছে। খাদে পড়ে চারটি দুর্ঘটনায় পাঁচজন নিহত ও ৭৫ জন আহত এবং যানবাহন উল্টে ১২টি দুর্ঘটনায় ৩২ জন নিহত ও ১৫০ জন আহত হয়েছে। এ ছাড়া অন্যান্য ২১টি দুর্ঘটনায় ২১ জন নিহত এবং ১০৪ জন আহত হয়।

শীর্ষ সংবাদ:
কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর