সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২১ আগস্টের গ্রেনেড হামলা ইতিহাসে জঘন্যতম ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ২১ আগস্টের গ্রেনেড হামলাকে ইতিহাসের জঘন্যতম মন্তব্য করে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, এই হামলা ছিল মূলত বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস করার পরিকল্পনা এবং বর্তমান প্রধানমন্ত্রী (সেই সময়ের বিরোধীদলীয় নেত্রী) বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জঘন্য ষড়যন্ত্র। নারকীয় সেই হামলায় অল্পের জন্য বেঁচে গিয়েছিলেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। তবে সেই ভয়াবহ ও নৃশংসতম গ্রেনেড হামলায় প্রাণ হারান তৎকালীন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের পত্নী আইভি রহমানসহ ২৪ জন। আহত হন ৩ শতাধিক। স্বজন হারানোর ব্যথায় আজও অনেকেই আতকে উঠেন বলেও তিনি মন্তব্য করেন।

২১ আগস্ট ইতিহাসের জঘন্যতম গ্রেনেড হামলার ১৪তম বার্ষিকী উপলক্ষে গত মঙ্গলবার সন্ধ্যায় সিরাজগঞ্জে মনসুরনগর থানা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মনসুরনগর থানা আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল লতিফ তারিনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য্য, কে এম হোসনে আলী হাসান, রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মোক্তাদির বকুল প্রমুখ ।

তিনি আরও বলেন বিএনপির সেদিন ক্ষমতায় থেকে হামলাকারীদের গ্রেফতার তো করেইনি বরং হামলার সকল আলামত নষ্ট করে দিয়ে জজ মিয়া নাটক সাজিয়েছিল। এই হামলার সঙ্গে খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান জড়িত। তাই বিএনপির সঙ্গে সংলাপ তো দূরের কথা খুনীদের সঙ্গে কোন আপোস করা হবে না। বিএনপি জোট নির্বাচনে না আসলেও যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’