বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের বিরুদ্ধে মামলা করবেন ব্রেনান

যুক্তরাষ্ট্রের সাবেক সেন্ট্রাল ইনটেলিজেন্স এজেন্সির (সিআইএ) পরিচালক জন ব্রেনান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন। প্রেসিডেন্ট তার সিকিউরিটি ক্লিয়ারেন্স সংক্রান্ত বিশেষ ক্ষমতা কেড়ে নেয়ার পর এ হুমকি দেন তিনি। খবর গার্ডিয়ানের।

রবিবার এনবিসি চ্যানেলে প্রচারিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে ব্রেনান বিষয়টি স্পষ্ট করেন। তিনি বলেন, তার সিকিউরিটি ক্লিয়ারেন্স কেড়ে নেয়ার কোন ক্ষমতা নেই ট্রাম্পের। ইতোমধ্যে ট্রাম্পের নজিরবিহীন পদক্ষেপের বিরুদ্ধে অবস্থান নিয়ে ১৩ জন সাবেক শীর্ষ গোয়েন্দারা এক চিঠিতে বিষয়টিকে অসামঞ্জস্যপূর্ণ ও অভূতপূর্ব বলে অভিহিত করেন। ব্রেনান জানান, তিনি আইনী পদক্ষেপ গ্রহণের কথা বিবেচনা করছেন। তিনি বলেন, এজন্য তিনি কয়েকজন আইনজীবীর সঙ্গে যোগাযোগ করেছেন ও সক্রিয়ভাবে বিকল্প ব্যবস্থা নিয়ে পরামর্শ করছেন। তিনি এনবিসিকে বলেন, তার বিরুদ্ধে নিরাপত্তা অনুমোদন সংক্রান্ত বিষয়টি ট্রাম্পের প্রত্যাহার করা হলো বর্তমান ও সাবেক সরকারী কর্মকর্তাদের প্রদর্শনের চেষ্টা মাত্র। এটি একটি স্পষ্ট সঙ্কেত যে যদি আপনি তাকে অতিক্রম করেন তবে তিনি আপনাকে শাস্তি দেয়ার জন্য ক্ষমতার অপব্যবহার করবেন, ব্রেনান ট্রাম্পের এই পদক্ষেপটিকে গুরুতর ক্ষমতার অপব্যবহারের উদাহরণ বলে অভিহিত করেন।

শীর্ষ সংবাদ:
ডাকসেবাকে ডিজিটাল করতে আসছে ‘ডিজটাল ডাকঘর’         সারাদেশের রেলপথ ব্রডগেজে রূপান্তর করা হবে : রেলমন্ত্রী         টি-টোয়েন্টি : বড় জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ         শ্লীলতাহানির মামলা : কাউন্সিলর চিত্তরঞ্জন দাসের জামিন         দাম কমল পেঁয়াজের         রাইড শেয়ারিং : রাজধানীতে আবারও মোটরসাইকেলে আগুন         কুমিল্লা হবে ‘মেঘনা’, ফরিদপুর ‘পদ্মা’ বিভাগ : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২৪৩         শতভাগ কার্যকর বাংলাদেশে তৈরি বঙ্গভ্যাক্স : ড. মোহাম্মদ মহিউদ্দিন         ডিএমপির ৭ পরিদর্শক বদলি         অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫