বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাস-মাইক্রো সংঘর্ষে শিশু, বরযাত্রীসহ নিহত ৭

  • অন্যত্র ৬

জনকণ্ঠ ডেস্ক ॥ নরসিংদীতে বাসের সঙ্গে বরযাত্রীবাহী মাইক্রোর সংঘর্ষে তিন শিশুসহ নিহত হয়েছে সাতজন। আহত হয়েছে আরও ১৩ জন। অন্যত্র পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে আরও পাঁচজন। মঙ্গলবার এসব দুর্ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

নরসিংদীতে বাসের সঙ্গে বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে ৭ জন নিহত ও ১৩ জন আহত হয়েছে। মঙ্গলবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার সোনাইমুড়িরটেক নামক স্থানে এ হতাহতের ঘটনা ঘটে। নিহত হলো- সজল (২০), স্নিগ্ধা (৮), প্রান্তিকা (৬), বৃষ্টি (৭), শুভ বর্মন (৩০), সৌরভ বর্মণ (১২) ও অজ্ঞাত ভিডিও ক্যামেরাম্যান। নিহতদের সকলের বাড়ি চাঁদপুর জেলার উত্তর মতলব গ্রামে। শিবপুর মডেল থানার ওসি আবুল কালাম আজাদ জানান, মঙ্গলবার সকালে রায়পুরা থেকে বিবাহ সম্পন্নের পর বর-কনেকে নিয়ে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাসে চাঁদপুর যাচ্ছিল। মাইক্রোবাসটি ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরের সোনাইমুড়িরটেক এলাকায় পৌঁছলে ঢাকা থেকে সিলেটগামী মিতালী পরিবহনের একটি যাত্রীবাসের সামনের চাকা ফেটে যায়। এ সময় মিতালি পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বরযাত্রীবাহী মাইক্রোবাসের উপরে উঠে যায়। এতে মাইক্রোবাসটি ধুমড়ে-মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই মাইক্রোবাসের তিন যাত্রী মারা যায়। বর-কনেসহ আহত হন আরও ১৭ যাত্রী। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তির পর আরও এক যাত্রী মারা যায়।

পরে আহতদের অবস্থার অবনতি হলে বর-কনে ও নারী ও শিশুসহ ১৬ জনকেই ঢাকায় পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অপর ৪ জন মারা যায়। বিষয়টি বরের ভগ্নিপতি লক্ষণ বর্মন নিশ্চিত করেছেন। ইটাখোলা হাইওয়ে ফাঁড়ির পুলিশ সার্জেন্ট হাফিজ মিয়া জানান, মিতালি পরিবহনের বাসটির সামনের চাকা ফেটে গেলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পরে বরযাত্রীবাহী মাইক্রোবাসটির উপরে উঠিয়ে দেয়। এতে এ হতাহতের ঘটনা ঘটে। বাসটিকে আটক করা গেলেও চালক পালিয়ে গেছে।

শেরপুর ॥ নকলায় যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে নাহিদ মিয়া (২৫) নামে এক ট্রাকচালক নিহত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার পাইস্কা এলাকার ঢাকা-শেরপুর মহাসড়কে ওই দুর্ঘটনা ঘটে। নাহিদ সদর উপজেলার বাজিতখিলা গ্রামের মৃত ফকির মিয়ার ছেলে। ওই ঘটনায় আরও কমপক্ষে ২০ বাসযাত্রী আহত হয়েছে। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান একেএম মাহবুবুল আলম সোহাগ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে নকলা উপজেলার পাইস্কা এলাকার ঢাকা-শেরপুর মহাসড়কে ঢাকা থেকে ছেড়ে আসা মালবাহী একটি ট্রাক ও নালিতাবাড়ী থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে বাস ও ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায় এবং ট্রাকচালকসহ বাসের কমপক্ষে ২০ যাত্রী আহত হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় শেরপুর ফায়ার সার্ভিসের একটি দল আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক ট্রাকচালক নাহিদ মিয়াকে মৃত ঘোষণা করেন এবং গুরুতর আহত ১০ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সীতাকুন্ড ॥ সীতাকুন্ডে কাভার্ডভ্যান গাড়ি উল্টে বাদল দাশ (৪৫) নামে এক পথচারী নিহত হয়েছে। একই ঘটনায় আরো দুইজন আহত হয়েছে। গত মঙ্গলবার সকালে উপজেলার বাড়বকুন্ড নড়ালিয়া চারালকান্দি পিএইচপি সংলগ্ন ইউটার্নে এই দুর্ঘটনা ঘটে। নিহত পথচারী একই ইউনিয়নের নড়ালিয়া চারালকান্দি ৯নং ওয়ার্ডের দেবনাথ দাশের পুত্র। আহতরা হলো নাটোর জেলার মেহের আলীর পুত্র বজলুর রহমান (৫০) ও নোয়াখালী জেলার চরজব্বার এলাকার মৃত শফিক আহাম্মদের পুত্র মোঃ মানিক মিয়া (২৮)।

জানা যায়, উপজেলার বাড়বকুন্ড নড়ালিয়া চারালকান্দি পিএইচপি সংলগ্ন মহাসড়কের ইউটার্নের পাশে ঢাকামুখী একটি ট্রাক দাঁড়িয়ে ছিল। সকালে চট্টগ্রামমুখী অপর একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ইউটার্নের ওপর উঠে দাঁড়ানো ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়ে উল্টে যায়।

নওগাঁ ॥ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে নওগাঁর মহাদেবপুরে ট্রাক চাপায় আতিকুর রহমান আতিক (২২) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছে। ঘাতক ট্রাক আটকসহ চালককে গ্রেফতার করেছে পুলিশ। মহাদেবপুর-রাইগাঁ সড়কের মগলিশপুর মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ এ সময় ওই সময় উপজেলার এনায়েতপুর ইউনিয়নের তিলন গ্রামের মৃত আব্দুল ওয়াহেদ আলীর ছেলে আতিকুর রহমান আতিক (২২) জোয়ানপুর ফাজিল মাদ্রাসার উদ্দেশে যাচ্ছিল।

সিরাজগঞ্জ ॥ মঙ্গলবার সকালে উল্লাপাড়ায় উপজেলার জলার পঞ্চক্রোশী ইউনিয়নের দুবলার বিল এলাকায় ট্রাক খাদে পড়ে শামছুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য হামিদুল ইসলাম জানান, বালু ব্যবসায়ী শামছুল ট্রাকে বালু নিয়ে ঘাটিনা এলাকা থেকে মাটিকোড়ায় আসছিলেন। পথে দুবলার বিল এলাকায় এসে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ট্রাকের ওপরে থাকা শামছুল ঘটনাস্থলেই মারা যান।

মাদারীপুর ॥ জেলার কালকিনিতে মোঃ এরশাদ মাতুব্বর (৫২) নামের এক আ’লীগ নেতা মোটরসাইকেল চাপায় নিহত হয়েছেন। তিনি গোপালপুর এলাকার ১নং ওয়ার্ড আ’লীগের সদস্য। মঙ্গলবার সকালে ওই ঘাতক চালকের শাস্তির দাবিতে গোপালপুর ইউপি আ’লীগের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার গোপালপুর এলাকার বিনতিলক গ্রামের রহম আলীর ছেলে মোঃ এরশাদ আলী রাস্তা পারাপারের সময় মেলকাই নামক স্থানে সোমবার রাত ৯টায় একটি মোটরসাইকেল এসে তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন তার অবস্থায় মৃত্যু হয়।

পিরোজপুর ॥ কাউখালীতে মঙ্গলবার বিকেলে কাউখালী-নৈকাঠী সড়কের জয়কুল স্কুল সংলগ্ন স্থানে ব্যাটারিচালিত অটোর চাপায় স্কুলছাত্রী নিহত হয়েছে। জয়কুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী ফাতেমা আক্তার সেতু (১০) তার মায়ের সঙ্গে কাউখালী থেকে বাড়ি ফেরার পথে জয়কুল মসজিদের সামনে নামলে পিছন থেকে আসা দ্রুত গতির অটো চাপা দিলে এলাকাবাসী উদ্ধার করে তাৎক্ষণিক তাকে পার্শ্ববর্তী উপজেলার রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১