সোমবার ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ২০১৪ সালের স্ত্রী হত্যা মামলায় সিরাজগঞ্জে স্বামী নুর হোসেনকে (৪০)মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা জজ ফজলে খোদা মো. নাজির এ রায় দেন।

সাজাপ্রাপ্ত নূর হোসেন জেলার তাড়াশ উপজেলার ওয়াপদা বাঁধ এলাকার এলাহী বক্সের ছেলে। মামলার বরাত দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ আব্দুল হামিদ লাবলু জানান, ২০০৫ সালে তাড়াশ উপজেলার মাগুড়া বিনোদ গ্রামের মৃত সোহরাব আলীর মেয়ে শাবানা খাতুনের সঙ্গে নুর হোসেনের বিয়ে হয়। বিয়ের সময় ৩০ হাজার টাকা যৌতুক দাবি করলে বিয়ের আসরে চার হাজার ও বিভিন্ন সময়ে আরও ২২ হাজার টাকা যৌতুক দেন শাবানার ভাই আবু সাইদ। যৌতুকের বাকি টাকার জন্য নুর হোসেন ও তার পরিবারের লোকজন প্রায়ই শাবানাকে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন। ২০০৮ সালের ১৪ জানুয়ারি ভোরে ওই যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে শাবানাকে বেদম মারধর করেন নুর হোসেন। তার গোপনাঙ্গে প্লাস্টিকের পাইপ দিয়ে এলোপাতাড়ি আঘাত করলে শুরু হয় রক্তক্ষরণ। একপর্যায়ে শাবানা জ্ঞান হারিয়ে ফেলেন। এ অবস্থায় তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় শাবানার ভাই আবু সাইদ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি নয়, জোয়ারের পানিতেই ডুবে যায় হাসপাতাল         তুচ্ছ অজুহাতে বের হচ্ছে মানুষ রাস্তায় যানও বেড়েছে         মতিঝিলে গ্যারেজে আগুন ॥ পুড়ে গেছে দুটি বাস         চামড়া পাচার রোধে সীমান্তে সতর্কতা         পদ্মা সেতুর পিলারে ধাক্কা ॥ ফেরির মাস্টার ও সুকানি দায়ী         সিরিজ জয়ে টাইগারদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন         বাংলাদেশের সিরিজ জয়         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৮, শনাক্ত ১১,২৯১         আমাদের বর্তমানে ৮ কোটি টিকা সংরক্ষণের সক্ষমতা আছে : স্বাস্থ্যমন্ত্রী         সরকারি চাকরিজীবীদের সম্পদের হিসাব দেওয়ার নিয়ম মানতে চিঠি         ব্রুনাইয়ের সুলতান ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতিকে হাড়িভাঙ্গা আম উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা         অভিযোজন কর্মকাণ্ডের জন্য আর্থিক সহায়তা আবশ্যক         লকডাউন : ঢাকায় গ্রেফতার পাঁচ শতাধিক, জরিমানা         ‘মনগড়া সংগঠনের আ. লীগে যুক্ত হওয়ার সুযোগ নেই'         ভারতে বন্যা ও ভূমিধসে মৃত্যু ॥ পররাষ্ট্রমন্ত্রীর শোক         গৃহকর্মীর বিস্তারিত তথ্য পুলিশকে জানানোর আহ্বান ডিএমপির         খুলনা বিভাগে করোনায় আরও প্রাণ গেল ৪৫ জনের         করোনার টিকা ॥ ১ কোটির বেশি মানুষের নিবন্ধন         ডিএমপির দুই ডিসিসহ ৯ কর্মকর্তার বদলি         খুলেছে ব্যাংক, লেনদেন চলবে দেড়টা পর্যন্ত