রবিবার ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি-টোয়েন্টি সিরিজে থাকছে না গেইল

টি-টোয়েন্টি সিরিজে থাকছে না গেইল

অনলাইন ডেস্ক ॥ আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। সেই ক্রিস গেইলই এ সিরিজে ক্যারিবীয় দলে জায়গা পাবেন কিনা, এ নিয়ে রয়েছে ঢের সংশয়। খুব সম্ভবত এ স্কোয়াডে থাকছেন না তিনি। তার অনুপস্থিতিকে বাংলাদেশের জন্য ইতিবাচক হিসেবে দেখছেন অধিনায়ক সাকিব আল হাসান, তার মতো ক্রিকেটার যে দলে থাকে, তাদের বিশাল সুবিধা, না থাকলে অসুবিধা। আমাদের জন্য অবশ্যই ভালো হবে যদি সে না খেলে।

এমনটি মনে করা অস্বাভাবিক নয়। টি-টোয়েন্টিতে এখন আগের ফর্ম না থাকলেও নিজের দিনে প্রতিপক্ষকে চুরমার করে দিতে পারেন গেইল। তবে তিনি থাকলেও খুব একটা অসুবিধা দেখছেন না সাকিব, গেইল আসল বিপদ নন বাংলাদেশের জন্য। তাদের দলে আরও অনেকেই আছেন যারা মুহূর্তেই খেলা চেঞ্জ করে দিতে পারেন। তবে ওয়ানডেতে ওদের বিপক্ষে আমরা ভালো বল করেছি। সেখানকার আত্মবিশ্বাস কাজে লাগবে।

ওয়ানডে সিরিজে বাংলাদেশের দাপট ছিল স্পষ্ট। দ্বিতীয় ম্যাচটা অদ্ভূতুড়েভাবে ৩ রানে হেরে না গেলে টেস্ট সিরিজে ধোলাই হওয়ার লজ্জাটা ফিরিয়ে দিতে পারত টাইগাররা। কিন্তু এবার খেলা টি-টোয়েন্টিতে। যে ফরম্যাটে বরাবরই ভয়ংকর দল ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশও অন্যরকম। তবে সেটি নেতিবাচক অর্থে।

তবে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক, তারাও খেলোয়াড়, আমরাও খেলোয়াড়। দিনশেষে ব্যাট-বলের খেলা। চেষ্টা থাকবে শুরুটা ভালো করা এবং ছন্দটা ধরে রাখা। এতে একবার ছন্দ হারিয়ে ফেললে ফিরে পাওয়া কঠিন। আশা করি, টি-টোয়েন্টিতেও ভালো করতে পারব।

কণ্ঠে আত্মবিশ্বাস ঝরলেও প্রতিপক্ষের প্রতি এতটুকু সমীহ কমেনি সাকিবের, তাদের দলের দিকে তাকান, যত নাম বলবেন, বেশিরভাগই ভয় পাওয়ার মতো। সবাই পাওয়ার হিটার, টি-টোয়েন্টি স্পেশালিস্ট। নিমিষেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন তারা।

শীর্ষ সংবাদ:
করোনার টিকা ॥ ১ কোটির বেশি মানুষের নিবন্ধন         খুলেছে ব্যাংক, লেনদেন চলবে দেড়টা পর্যন্ত         করোনার বছরে কোটিপতি বেড়েছে ১১৬৪৭ জন         কমবে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা         নিয়ন্ত্রণে মতিঝিলে গ্যারেজের আগুন         কঠোর লকডাউনের তৃতীয় দিনে চলাচল বেড়েছে ব্যক্তিগত গাড়ির         মতিঝিলে গ্যারেজে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট         রামেক হাসপাতালে করোনায় আরও ১৪ জনের মৃত্যু         খুলনার চার হাসপাতালে করোনায় আরও ১১ জনের মৃত্যু         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৯         ক্যামেরুনে ইসলামপন্থি বিদ্রোহীদের হামলা ॥ ৬ সৈন্য নিহত         পুরান-হোল্ডারের ফিফটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সমতায় উইন্ডিজ         সারাবিশ্বে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৪১ লাখ ৬৭ হাজার ৯২৬ জন         টোকিও অলিম্পিকে স্কেটবোর্ডিংয়ে স্বর্ণপদক হোরিগোমি ইয়োতোর         যুক্তরাষ্ট্রে করোনার টিকা নিয়ে উপহাস করা ব্যক্তির মৃত্যু         পটুয়াখালীতে করোনায় এক বৃদ্ধের মৃত্যু, রেকর্ড শনাক্ত-১০৬         আফগানিস্তানের সেনাবাহিনীর অভিযানে ২৬৯ তালেবান নিহত         ২১ কোটি টিকার ব্যবস্থা হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         গণসংগ্রামের আদর্শ বিশুদ্ধ আবেগ ইতিহাস চেতনা         কামরাঙ্গীরচরে স্ত্রী মেয়েকে হত্যার পর স্বামীর আত্মহত্যার চেষ্টা