শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুবসমাজকে ধ্বংস করতে ’৭৫ পরবর্তী সামরিক সরকার সবই করেছে ॥ মতিয়া চৌধুরী

বিশেষ প্রতিনিধি ॥ কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, দেশের যুবসমাজকে ধ্বংস করতে যা যা করার দরকার ’৭৫ পরবর্তী সামরিক সরকাররা তার সবই করেছেন। জিয়াউর রহমান যেদিন সংবিধানে ‘বিসমিল্লাহ’ শব্দটি যুক্ত করেছিলেন, একই দিনে তিনি ৩৬০টি মদের বারের লাইসেন্স দিয়েছিলেন। ইয়ুথ ক্লাব প্রতিষ্ঠা করে সে ক্লাবে হাউজির নামে জুয়া খেলার লাইসেন্স দিয়েছিলেন।

রবিবার রাজধানীর ঢাকা কলেজের আ ন ম নজিব খান অডিটরিয়ামে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির উদ্যোগে আয়োজিত ‘উন্নয়নের অগ্রযাত্রায় মাদকমুক্ত দেশ গঠনে ছাত্র সমাজ’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মুখ্য আলোচকের বক্তৃতায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী লেজার স্ক্রিনে সচিত্র প্রতিবেদনের মাধ্যমে বাংলাদেশে মাদকের বিস্তার, মাদক গ্রহণের ফলে এদেশের যুবসমাজ তথা মাদকাসক্তদের পরিণতি এবং তা থেকে উত্তরণের পথ তুলে ধরেন। আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ড. আতিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল, ঢাকা কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন প্রমুখ। অনুষ্ঠানে ঢাকা কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতারা ঢাকা কলেজকে মাদকমুক্ত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-কমিটির সদস্য ড. আমিনুর রহমান সুলতান ও শিউলি আফসার।

প্রধান অতিথির বক্তব্যে মতিয়া চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন সব ষড়যন্ত্র ভেদ করে বাংলাদেশ বিশ্বে বিস্ময় সৃষ্টি করে এগিয়ে যাচ্ছে তখনই নতুন ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি-জামায়াত অপশক্তি। মাদক সন্ত্রাস ছড়িয়ে দেয়া, আগুন সন্ত্রাস করা, রোহিঙ্গাদের উসকে দেয়া। কিন্তু কোন কিছুতেই শেখ হাসিনা সরকারকে বাধাগ্রস্ত করতে পারেনি; এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য গতিতে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশে ফিরে রেসকোর্স ময়দানের জনসভায় বক্তৃতাকালে রেসকোর্সের নাম বদল করে সোহরাওয়ার্দী উদ্যান করেন এবং সেখানে রেসকোর্স অর্থাৎ ঘোড়া দৌড় বন্ধ করেন। একই সঙ্গে মদের বার ও জুয়া খেলা বন্ধ করেন। ’৭৫ পরবর্তী সরকারেরা দেশের পরিস্থিতির কথা বিবেচনা না করেই তা পুনরায় চালু করেন। এই তারাই নাকি ইসলামিক ভাবধারায় বিশ্বাস করেন!

কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ‘হিজবুল বহর’ নামের জাহাজের মাধ্যমে হজযাত্রীদের হজে যাওয়ার ব্যবস্থা করতেন আর সেই জাহাজে করে জিয়াউর রহমান বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সিঙ্গাপুরে প্রমোদ ভ্রমণে যান এবং সেখানে গিয়ে তাদের ছেড়ে দেন। এই হলো তার ধর্মীয় প্রেম, এই হলো তার দেশপ্রেম।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী