মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বেচ্ছাসেবকলীগ নেতা খুনের এক বছরেও চার্জ গঠন হয়নি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ জুলাই ॥ শহরে থ্রি হুইলার (পাগলু) স্ট্যান্ডে টোলের টাকা ভাগ বাটোরার বিরোধের জের ধরেই ঠাকুরগাঁও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান খুন হয় গত বছরের ১১ জুলাই।

তার খুন হওয়ার এক বছর পেরিয়ে গেলেও আইনশৃঙ্খলা বাহিনী এখন পর্যন্ত মামলার চার্জশীট দাখিল করেনি। ফলে ন্যায় বিচার নিয়ে হতাশায় দিনপার করছে নিহত মান্নানের স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্যরা। এমনকি খুন হওয়ার পর তার স্ত্রী ও পরিবারকে অনেকেই সহযোগিতা করার প্রতিশ্রুতি দিলেও তা রক্ষা করেনি বলে অভিযোগ করেন ঠাকুরগাঁও স্টেশন রোড ইসলাম নগরের তমিজ উদ্দীনের ছেলে মান্নানের স্ত্রী। এ ছাড়া হত্যাকান্ডের সঙ্গে সরাসরি জড়িত পৌর ১০ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক শান্ত ও সদর থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজিব দত্ত বর্তমানে জেল হাজতে রয়েছেন।

অপরদিকে স্বেচ্ছাসেবক লীগের নেতা আব্দুল মান্নান খুন হওয়ার পর ঠাকুরগাঁও-১ আসনের এমপি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ মোল্লা আবু কাওসার নিহত মান্নানের স্ত্রীকে কর্মসংস্থানের ব্যবস্থার আশ্বাস প্রদান করলেও তা বাস্তবায়ন করেনি বলে জানা গেছে। নিহতের স্ত্রী জেমসিন আক্তার জানান, তার স্বামীর আয়ে সংসার চলত। গত ১ বছর যাবত দুই কন্যা শিশুকে নিয়ে কষ্ট করে দিনপার করতে হচ্ছে।

স্বামী খুন হওয়ায় ও পরিবারের রোজগার বন্ধ হয়ে যাওয়ায় জেসমিন আক্তার দুই সন্তানসহ শাশুড়িকে নিয়ে দুরবস্থার মধ্যে পড়েছেন। তিনি স্বামীর হত্যাকারীদের দ্রুত বিচার দাবি করেছেন। মান্নানের বড় ভাই মামলার বাদী আবু আলী জানান, এক বছর পেরিয়ে গেলেও অজ্ঞাত কারণে পুলিশ এখন পর্যন্ত চাঞ্চল্যকর মান্নান হত্যা মামলার চার্জশীট দাখিল করেনি । হত্যাকারীরা প্রভাবশালী হওয়ায় মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চলছে বলে তারা জেনেছেন। এ দিকে মামলা তুলে নিয়ে সমাঝোতার জন্য চাপ সৃষ্টি করছে বলেও বাদী আবু আলী অভিযোগ করেন। ঠাকুরগাঁও সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহনেওয়াজ কাদির শাকিল চৌধুরী জানান, স্বেচ্ছাসেবকলীগের নেতা আব্দুল মান্নান খুন হওয়ার এক বছর পার হয়েছে এবং প্রকৃত আসামি গ্রেফতারের পরেও পুলিশ এখন পর্যন্ত আদালতে চার্জশীট দাখিল কেন করছে না তা সকলের কাছে প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে।

আমরা সকলেই চাই এই রকম একটি চাঞ্চল্যকর হত্যাকা-ের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হোক। মামলার তদন্তকারী কর্মকর্তা ঠাকুরগাঁও সদর থানা পুলিশের (ওসি অপারেশন) কফিল উদ্দিন জানান, স্বেচ্ছাসেবকলীগের নেতা মান্নান হত্যাকান্ড ঠাকুরগাঁওয়ে চাঞ্চল্যকর মামলার তালিকায় রয়েছে। মামলায় আসামিদের চার্জশীট তৈরি শেষের দিকে। আশা করছি আদালতে দ্রুত প্রকৃত অভিযুক্তদের নামে চার্জশীট দাখিল করা হবে। ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহমেদ জানান, মান্নান হত্যাকান্ডের পর পুলিশ আসামিদের তাৎক্ষণিক ভাবে দেশের বিভিন্ন অঞ্চল থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। যেহেতু চাঞ্চল্যকর হত্যাকান্ডের মামলা তাই একটু সময় নেয়া হচ্ছে।

শীঘ্রই সকল দিক বিবেচনা করে আদালতে চার্জশীট দাখিল করা হবে। প্রকৃত খুনীরা কেউ ছাড় পাবে না। প্রসঙ্গত, ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব দত্তের সঙ্গে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের বিরোধ ছিল। এর জের ধরে গত বছর ১১ জুলাই দিবাগত রাত সাড়ে ১২টার দিকে শহরের মুন্সিরহাট এলাকায় আব্দুল মান্নানকে ছুরিকাঘাত করেন সজীব দত্ত ও শান্ত। পরে মান্নানকে উদ্ধার করে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় মান্নানের বড় ভাই আবু আলী বাদী হয়ে সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজিব দত্ত ও পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক শান্তর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ