মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাতিরঝিল থানার যাত্রা শুরু

বিশেষ প্রতিনিধি ॥ রাজধানীতে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) আত্মপ্রকাশ ঘটেছে নতুন থানা ‘হাতিরঝিল থানা’। এই থানাটি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৫০তম থানা। শনিবার নতুন থানা হিসেবে আত্মপ্রকাশ করেছে হাতিরঝিল থানা। শনিবার বিকেলে ফিতা কেটে ও পায়রা উড়িয়ে হাতিরঝিল থানার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। হাতিরঝিল এলাকাটিকে দৃষ্টিনন্দন করার পর থেকে সৌন্দর্য পিপাসু মানুষের ভিড় বেড়েই চলছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত মানুষের ভিড়ের মধ্যে অনেক অপ্রীতিকর, অঘটন, দুর্ঘটনাও বাড়ছে। এতে নতুন একটি থানা গঠন করে মানুষের প্রয়োজনীয় নিরাপত্তা বিধানের জন্য প্রস্তাব করা হয়। রাজধানীর মগবাজারের কাছে মধুবাগে উদ্বোধন করা হয় হাতিরঝিল থানা।

ডিএমপি সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর পুলিশের নতুন হাতিরঝিল থানার যাত্রালগ্নে পুলিশের সংখ্যা ৭৯ জন। রাজধানীর তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, রমনা, রামপুরা, গুলশান এবং বাড্ডা এই ৭ থানার অংশ নিয়ে গঠিত হয়েছে হাতিরঝিল থানাটি। নবগঠিত হাতিরঝিল থানাটি ওই ৭ থানা এলাকাগুলোর অন্তর্ভুক্ত থাকার কারণে ৭ থানার কর্মকর্তারা একে অপরের ওপর দায়িত্ব চাপানোর প্রবণতা দেখা দিতো। এ জন্য হাতিরঝিল এলাকাকে নতুন থানায় রূপ দিয়ে হাতিরঝিল থানা নামকরণের প্রস্তাব করা হয়। অবশেষে শনিবার ডিএমপির ৫০তম থানা হিসেবে আত্মপ্রকাশ ঘটলো হাতিরঝিল থানার। হাতিরঝিল থানাধীন প্রায় ১৬ কিলোমিটার এলাকার সড়কটিতে কোন দুর্ঘটনা ঘটলেই এটা ৭ থানার মধ্যে কোন থানা এলাকায় ঘটেছে তা নিয়ে বিরোধ দেখা দিতো। দ্বিধা-দ্বন্দ্বে পড়তেন পুলিশ কর্মকর্তারা। সীমানা নির্ধারণ করতে লেগে যেত দীর্ঘ সময়। এসব সমস্যার সমাধানে দীর্ঘদিন ধরে হাতিরঝিলকে আলাদা থানায় আওতাভুক্তির প্রস্তাব দেন অনেকে। অবশেষে আজ ডিএমপির ৫০তম থানা হিসেবে আত্মপ্রকাশ ঘটলো ‘হাতিরঝিল থানার’।

ডিএমপির মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগ জানিয়েছে, রাজধানীর বাংলামোটরের একাংশ, ইস্কাটনের একাংশ, মগবাজার, মালিবাগ চৌধুরীপাড়ার একাংশ, পশ্চিম রামপুরা, উলন, নয়াটোলা, মধুবাগ, মীরবাগ, মহানগর আবাসিক এলাকা, হাতিরঝিল-বাড্ডা লিংক রোড, আবুল হোসেন রোড, ওয়াপদা রোড, ওয়্যারলেস মোড়ের একাংশ, পেয়ারাবাগ, দিলু রোড, মালিবাগ রেলক্রসিং, হাজিপাড়া, হোটেল সোনারগাঁও, হাতিরঝিল প্রজেক্ট, পুলিশ প্লাজা এলাকার একাংশ নিয়ে গঠিত হয়েছে নতুন হাতিরঝিল থানা। নতুন এই থানাটি পুলিশের তেজগাঁও বিভাগের আওতাভুক্ত থাকবে। বর্তমানে এই বিভাগের উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করছেন বিপ্লব কুমার সরকার। নতুন এ থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করবেন আবু মোঃ ফজলুল করিম, ওসি (তদন্ত) মোঃ ইকবাল হোসেন ও ওসি অপারেশনের দায়িত্ব পালন করবেন এস কে খোদা নেওয়াজ।

শনিবার শনিবার বিকেল সাড়ে ৪টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল যখন ফিতা কেটে ও পায়রা উড়িয়ে হাতিরঝিল থানার উদ্বোধন করেন তখন উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক (আিইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম প্রধান মনিরুল ইসলাম, কৃঞ্চপদ রায়, যুগ্ম কমিশনার (ডিবি) শেখ নাজমুল ইসলাম, তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার প্রমুখ।

ডিএমপি সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২০ নবেম্বর হাতিরঝিলে নতুন থানা স্থাপনের অনুমোদন দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। হাতিরঝিল থানায় যোগাযোগের নম্বর অফিসার ইনচার্জ (হাতিরঝিল থানা) : ০১৭৬৯৬৯৫১০০।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু