শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লা সিটির বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৭ জুন ॥ কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৩৭৩ কোটি ৩৭ লাখ ৮৩ হাজার ৪৫৮ টাকার প্রাক বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে কুমিল্লা নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন কুসিক মেয়র মনিরুল হক সাক্কু। বাজেটে মোট আয় ধরা হয়েছে ৩৫২ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ১৫৫ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৩৫৫ কোটি ৩৯ লাখ ৮০ হাজার টাকা। কুসিকের বাজেট আলোচনায় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া, সচিব হেলাল উদ্দিনসহ কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলর, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। বাজেট আলোচনায় মেয়র মনিরুল হক সাক্কু বলেন, নগরীর অবকাঠামোগত উন্নয়নসহ রাস্তা, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন, মশক নিধন, স্ট্রিট লাইট স্থাপনে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।

.

শেরপুর

নিজস্ব সংবাদদাতা শেরপুর থেকে জানান, শেরপুর পৌরসভায় ২০১৮-১৯ অর্থবছরে ৭৮ কোটি ৪ লাখ ৩৯ হাজার ৬শ ৭০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে পৌর অডিটরিয়াম মিলনায়তনে নাগরিক ও সুশীল সমাজসহ স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ওই বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে পৌরসভার রাজস্ব খাতে ১৩ কোটি ৭১ লাখ ২৯ হাজার ৫ শ’ ৭৭ টাকা আয় ও ১২ কোটি ৯৩ লাখ ৮৩ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে।

.

দাউদকান্দি

নিজস্ব সংবাদদাতা দাউদকান্দি থেকে জানান, দাউদকান্দি পৌরসভার ২০১৮-১৯ অর্থবছরের ৩৭ কোটি ৭৮ লাখ ৩০ হাজার প্রায় ৮ শ’ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। এতে রাজস্ব আয় ধরা হয়েছে ৩৭ কোটি ৭৮ লাখ ৩০ হাজার প্রায় ৮ শ’ টাকা। ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি ৯৮ লাখ ২০ হাজার টাকা। সমাপ্তি জের ধরা হয়েছে ১ কোটি ৮০ লাখ ১০ হাজার প্রায় ৮ শ’ টাকা। বুধবার বিকেলে পৌরসভার মিলনায়তনে বাজেট ঘোষণা করেন, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইন।

.

ঝালকাঠি

নিজস্ব সংবাদদাতা ঝালকাঠি থেকে জানান, ঝালকাঠি পৌরসভা কোন নতুন কর আরোপ ছাড়াই ২১৪ কোটি ৪৪ লাখ ১৫ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে ২১৩ কোটি ৪৯ লাখ ৫৭ হাজার টাকা আয় ও উদ্বৃত্ত ৯৪ কোটি ৫৭ হাজার ২৪০ টাকাসহ ২১৪ কোটি ৪৪ লাখ ১৫ হাজার টাকা আয় দেখানো হয়েছে। ব্যয় দেখানো হয়েছে ২১৩ কোটি ৪৭ লাখ ৭৯ হাজার টাকা।

ঝালকাঠি চড়ুইভাতি কমিউনিটি সেন্টারে বুধবার বেলা ১১টায় পৌরবাসীর উপস্থিতিতে এই বাজেট ঘোষণা করা হয়। পৌর মেয়র আলহাজ লিয়াকত আলী তালুকদার আনুষ্ঠানিকভাবে বাজেট ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records