সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

জেদ্দা বিমানবšদরে হজকর্মী নিয়োগ দেয়া যাবে না

স্টাফ রিপোর্টার ॥ চলতি বছর জেদ্দা বিমানবন্দরে হজকর্মী নিয়োগ করা যাবে না। শুধু মেডিক্যাল, আইটি, প্রশাসনিক ও অনুবাদক ভেতরে প্রবেশের অনুমতিপত্র পাবেন। নিরাপত্তা ও পরিবেশগত কারণে বিমানবন্দরে হজকর্মী নিয়োগ করা যাবে না। গত ২১ জুন সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় কর্তৃক জেদ্দা বিমানবন্দরের সঙ্গে এক বৈঠকে বাংলাদেশী হজযাত্রীদের সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে বিমানবন্দরে হজকর্মী নিয়োগ না করাসহ সুনির্দিষ্টভাবে তিন দফা নির্দেশনা দেয়া হয়।

অপর দুটি নির্দেশনা হলো- প্রত্যেক হাজির পাসপোর্টের পেছনে আবশ্যিকভাবে আবাসনের সঠিক ঠিকানা সম্বলিত স্টিকার থাকতে হবে। জেদ্দায় আসা হজ ফ্লাইটের তথ্যাদি, মোনাজ্জেমভিত্তিক হাজির সংখ্যা এবং সঙ্গীয় মোনাজ্জেমের নাম ও মোবাইল নম্বর ইত্যাদি অনলাইনে শেয়ার ও সরবরাহ করতে হবে। ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) রবিবার এক প্রজ্ঞাপনে সব হজ এজেন্সিকে নির্দেশনাসমূহ প্রতিপালন করে হাজী পাঠানোর নির্দেশনা দেন।

শীর্ষ সংবাদ:
নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         টাকার মান কমল আরও ৪০ পয়সা         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         ‘বাংলাদেশের ক্রিকেটের আরও উন্নয়নে সহায়তার আশ্বাস আইসিসির’         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন