বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেদ্দা বিমানবšদরে হজকর্মী নিয়োগ দেয়া যাবে না

স্টাফ রিপোর্টার ॥ চলতি বছর জেদ্দা বিমানবন্দরে হজকর্মী নিয়োগ করা যাবে না। শুধু মেডিক্যাল, আইটি, প্রশাসনিক ও অনুবাদক ভেতরে প্রবেশের অনুমতিপত্র পাবেন। নিরাপত্তা ও পরিবেশগত কারণে বিমানবন্দরে হজকর্মী নিয়োগ করা যাবে না। গত ২১ জুন সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় কর্তৃক জেদ্দা বিমানবন্দরের সঙ্গে এক বৈঠকে বাংলাদেশী হজযাত্রীদের সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে বিমানবন্দরে হজকর্মী নিয়োগ না করাসহ সুনির্দিষ্টভাবে তিন দফা নির্দেশনা দেয়া হয়।

অপর দুটি নির্দেশনা হলো- প্রত্যেক হাজির পাসপোর্টের পেছনে আবশ্যিকভাবে আবাসনের সঠিক ঠিকানা সম্বলিত স্টিকার থাকতে হবে। জেদ্দায় আসা হজ ফ্লাইটের তথ্যাদি, মোনাজ্জেমভিত্তিক হাজির সংখ্যা এবং সঙ্গীয় মোনাজ্জেমের নাম ও মোবাইল নম্বর ইত্যাদি অনলাইনে শেয়ার ও সরবরাহ করতে হবে। ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) রবিবার এক প্রজ্ঞাপনে সব হজ এজেন্সিকে নির্দেশনাসমূহ প্রতিপালন করে হাজী পাঠানোর নির্দেশনা দেন।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন