মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেদ্দা বিমানবšদরে হজকর্মী নিয়োগ দেয়া যাবে না

স্টাফ রিপোর্টার ॥ চলতি বছর জেদ্দা বিমানবন্দরে হজকর্মী নিয়োগ করা যাবে না। শুধু মেডিক্যাল, আইটি, প্রশাসনিক ও অনুবাদক ভেতরে প্রবেশের অনুমতিপত্র পাবেন। নিরাপত্তা ও পরিবেশগত কারণে বিমানবন্দরে হজকর্মী নিয়োগ করা যাবে না। গত ২১ জুন সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় কর্তৃক জেদ্দা বিমানবন্দরের সঙ্গে এক বৈঠকে বাংলাদেশী হজযাত্রীদের সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে বিমানবন্দরে হজকর্মী নিয়োগ না করাসহ সুনির্দিষ্টভাবে তিন দফা নির্দেশনা দেয়া হয়।

অপর দুটি নির্দেশনা হলো- প্রত্যেক হাজির পাসপোর্টের পেছনে আবশ্যিকভাবে আবাসনের সঠিক ঠিকানা সম্বলিত স্টিকার থাকতে হবে। জেদ্দায় আসা হজ ফ্লাইটের তথ্যাদি, মোনাজ্জেমভিত্তিক হাজির সংখ্যা এবং সঙ্গীয় মোনাজ্জেমের নাম ও মোবাইল নম্বর ইত্যাদি অনলাইনে শেয়ার ও সরবরাহ করতে হবে। ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) রবিবার এক প্রজ্ঞাপনে সব হজ এজেন্সিকে নির্দেশনাসমূহ প্রতিপালন করে হাজী পাঠানোর নির্দেশনা দেন।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন