বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় নিহত ছয়

  • জনকণ্ঠ ডেস্ক ॥ সিরাজগঞ্জে বাস খাদে পড়ে দুই যাত্রী, চট্টগ্রামে এক, নওগাঁয় দুই ব্যবসায়ী ও ঝিনাইদহে এক আরোহী নিহত হয়েছেন। গফরগাঁওয়ে ট্রেনের ধাক্কায় তিন অটোরিক্সা যাত্রী আহত হয়েছেন।- খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সিরাজগঞ্জ

শুক্রবার সকাল ১০টায় রায়গঞ্জ সীমানায় উত্তরবঙ্গ মহাসড়কের ভুঁইয়াগাতীতে যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ১৮ জন। এ ঘটনার খবর পেয়ে স্থানীয় লোকজন ও হাইওয়ে পুলিশ, রায়গঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে এবং গুরুতর আহতদের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে পাঠিয়েছে। নিহতরা হলো ঠাকুরগাঁও জেলার সৈয়দপুর গ্রামের নাজিম উদ্দিনের পুত্র জহির আলী (৩৫) ও আব্বাস আলীর পুত্র সিদ্দিক হোসেন (৩৪)। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। জানা গেছে, ঠাকুরগাঁও থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইন্টারসিটি পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই দুইজন নিহত ও ১৮ জন আহত হয়।

.

চট্টগ্রাম

চট্টগ্রাম-রাউজান মহাসড়কের রাউজানে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে লেকে পড়ে গেলে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ১৫ জন। শুক্রবার বিকেল ৪টার দিকে রাউজান পৌরসভার পিংক সিটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, রাঙ্গামাটি থেকে আসা চট্টগ্রাম শহরমুখী পাহাড়িকা পরিবহনের একটি বাস পিংক সিটি এলাকায় নিয়ন্ত্রণ হারায়। বাসটি সড়কের পার্শ্ববর্তী লেকে পড়ে যায়। স্থানীয় লোকজন দ্রুত ছুটে এসে উদ্ধার কাজ শুরু করে। এর মধ্যে একজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। তবে তার নাম পরিচয় জানা যায়নি। বাকিদের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

.

নওগাঁ

শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে সাপাহারে একটি ধান বোঝাই ট্রাকের চাপায় দুই আম ব্যবসায়ী নিহত ও এক ভ্যানচালক আহত হয়েছে। উপজেলা সদরের গোডাউনপাড়া মোড়ে মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। নিহত আম ব্যবসায়ীরা হলো, আব্দুস সালাম (২৪) ও হেরন (৩০) এবং আহত ভ্যানচালক আতাউর রহমানের (৫০)। জানা গেছে, এ দিন সকালে ঘুম থেকে উঠে ওই দুই আম ব্যবসায়ী রাস্তার পাশে দাঁড়িয়ে গল্প করছিল। এমন সময় দিনাজপুর থেকে ধান বোঝাই একটি ট্রাক সাপাহার সদরে প্রবেশের পথে উক্ত স্থানে রাস্তার পার্শ্বে দাঁড়িয়ে থাকা ২ আম ব্যবসায়ীকে চাপা দিয়ে সামনে দাঁড়িয়ে থাকা এক ভ্যান চালককে ধাক্কা দেয়। এ সময় ভ্যান চালক গুরুতর আহত হলেও ঘটনাস্থলেই দুই আম ব্যবসায়ী নিহত হয়। স্থানীয় লোকজন ওই ২ আম ব্যবসায়ীসহ ভ্যান চালককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আম ব্যবসায়ী আঃ সালাম (২৪) ও হেরন (৩০) কে মৃত ঘোষণা করেন এবং ভ্যান চালক আতাউর রহমানের (৫০) অবস্থার অবনতি হতে থাকলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নিহত আম ব্যবসায়ী আঃ সালাম চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর বাঁকরইল গ্রামের আঃ মাজেদের পুত্র ও মৃত হেরন ভোলার বড় চরশামায়ের সিদ্দিক ব্যাপারির পুত্র বলে জানা গেছে। তারা আম কেনা বেচার জন্য কয়েক দিন ধরে সাপাহারে অবস্থান করছিল। এ ছাড়া আহত ভ্যান চালক উপজেলা সদরের গোডাউন পাড়ার মৃত ওমর আলীর পুত্র।

.

ঝিনাইদহ

শৈলকুপা উপজেলার মদনডাঙ্গা বাজারে কাভার্ড ভ্যানের ধাক্কায় আব্দুল মজিদ (৬৫) নামের এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল মজিদ শৈলকুপা উপজেলার রতনপুর গ্রামের ওয়াপদার খাঁ’র ছেলে। শৈলকুপা থানার ওসি আলমগীর হোসেন জানান, সকালে মদনডাঙ্গা বাজারে সাইকেল নিয়ে রাস্তা পার হচ্ছিল আব্দুল মজিদ। এ সময় ঝিনাইদহ থেকে কুষ্টিয়াগামী একটি কাভার্ড ভ্যান তাকে ধাক্কা দেয়। সেখান থেকে গুরুতর আহত অবস্থায় আব্দুল মজিদকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এ ঘটনায় কাভার্ড ভ্যানটিকে আটক করলেও চালক পলাতক রয়েছে।

.

গফরগাঁও

ময়মনসিংহের গফরগাঁওয়ে সকাল সাড়ে ৮টার দিকে ট্রেনের সঙ্গে সিএনজি চালিত অটোরিক্সার সংঘর্ষ হয়। এতে চালকসহ তিন যাত্রী আহত হয়। ঘটনাটি ঘটে উপজেলার রৌহা কালিরহাট রেলক্রসিংয়ে। স্থানীয়দের অভিযোগ রেলওয়ের স্থায়ী পথ পরিদর্শকের (পিডব্লিউআই) খামখেয়ালিতে এ দুর্ঘটনা ঘটেছে।

জানা যায়, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনটি গফরগাঁওয়ে যাত্রাবিরতি শেষে উপজেলার কালিরহাট রেলক্রসিং এলাকা অতিক্রম করার সময় যাত্রীবাহী সিএনজি চালিত অটোরিক্সার ধাক্কা লাগে। এ সময় চালক রফিকুল ইসলাম (৩২), যাত্রী মগবুল হোসেন (৩৫) ও ইয়াছিন (১৬) আহত হন। এদের মধ্যে গুরুতর আহত চালক রফিকুলকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদেরকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি