মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন জোটের সন্ধান করছেন দক্ষিণী সুপারস্টার কমল হাসান

নতুন জোটের সন্ধান করছেন দক্ষিণী সুপারস্টার কমল হাসান

অনলাইন ডেস্ক ॥ দিল্লি এসেছিলেন তাঁর নতুন দলের কাজে। গত কাল গিয়েছিলেন রাহুল গাঁধীর বাড়ি। আর আজ সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করার জন্য রাজধানীতে থেকেও গেলেন এক রাত। এর পরেই প্রশ্ন উঠছে, তা হলে কি নতুন জোটের সন্ধান করছেন দক্ষিণী সুপারস্টার কমল হাসান?

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে চেন্নাই উড়িয়ে নিয়ে গিয়ে নিজের নতুন দল ‘মক্কল নীধি মইয়ম’-এর ঘোষণা করেছিলেন কমল। কিন্তু তাঁর সঙ্গেই এ বার দেখা করেননি কমল। অথচ ক’দিন আগেই কর্নাটকে মুখ্যমন্ত্রী কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানে রাহুল-সনিয়ার সঙ্গে একপ্রস্ত কথা হয়েছিল তাঁর। দিল্লিতে এসে ফের দেখা করলেন রাহুলের সঙ্গে। সেই সময় প্রিয়ঙ্কাও গিয়েছিলেন রাহুলের বাড়িতে। আজ ফের তামিলনাড়ুর রাজনীতি নিয়ে কথা বলেছেন সনিয়ার সঙ্গে।

আজ দশ জনপথ থেকে বেরিয়ে কমল বলেন, ‘‘শুধু তামিলনাড়ুর রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। রাজনৈতিক নেতার থেকেও এঁরা (গান্ধী) এক পরিবারের মতো।’’ তা হলে কি তামিলাড়ুতে কংগ্রেসের জোট নিয়েও কথা হয়েছে? কমলের জবাব, ‘‘সেই বিষয়ে কথা বলার সময় এখনও আসেনি।’’

বাস্তবে দক্ষিণের জনপ্রিয় তারকা হলেও নেতা হিসেবে এখনও সে ভাবে দাঁত ফোটাতে পারেননি কমল। এখন প্রশ্ন, তা হলে কিসের জন্য রাহুল-সনিয়ার সঙ্গে দেখা করলেন তিনি? কংগ্রেস সূত্রের মতে, আসলে এই তাগিদটা যতটা না কংগ্রেসের, তার থেকেও বেশি কমলের নিজের। আর এক দক্ষিণী সুপারস্টার রজনীকান্তকে মোটের উপর বিজেপিরই ‘বি-টিম’ হিসেবে ধরা হয়। এডিএমকেও কার্যত তিন টুকরো হয়ে গিয়েছে। এই অবস্থায় কমল নিজের পায়ের তলায় জমি খুঁজছেন। বোঝাতে চাইছেন, তিনি এক জন ‘সিরিয়াস’ রাজনীতিক হয়ে উঠতে চান। তবে তাঁকে আদৌ জোটে সামিল করা হবে কি না, সেটা ঠিক হবে কংগ্রেসের জোটসঙ্গী ডিএমকে নেতা স্ট্যালিনের সঙ্গে কথা বলেই। এর আগে ডিএমকের মঞ্চেও দেখা গিয়েছে কমলকে। কিন্তু জোটে আসার আগে কমলকেও নিজের রাজনৈতিক অস্তিত্ব প্রমাণ করতে হবে।

কংগ্রেস নেতা প্রমোদ তিওয়ারি বলেন, ‘‘২০১৯ সালের দেওয়াল লিখন স্পষ্ট। নরেন্দ্র মোদীর বিদায় হচ্ছে, আসছেন রাহুল গান্ধী। ফলে এ ধরনের অনেক বৈঠক আরও দেখা যাবে আগামী দিনে।’’ ডিএমকেও মনে করছে, জোটের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে রাহুল নিশ্চয়ই স্ট্যালিনের সঙ্গে কথা বলবেন। রাহুল গান্ধীর সঙ্গে দেখা করার পরেই এডিএমকের মুখপত্রে আজ কমলকে একহাত নেওয়া হয়েছে। স্মরণ করিয়ে দেওয়া হয়েছে এক সময় দেশ ছেড়ে চলে যাওয়ার কথাও বলেছিলেন কমল। তবে কমল ভক্তরা বলছেন, তাঁদের সুপারস্টার ‘সঠিক’ পথে এগোচ্ছেন বলেই বিরোধীদের সমস্যা হচ্ছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         দক্ষিণ চীন সাগরে বেইজিংয়ের প্রকল্প অবৈধ ॥ যুক্তরাষ্ট্র         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস        
//--BID Records