শনিবার ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে সরগরম সিট কাপড়ের দোকান

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ কেতাদুরস্ত পোশাকের আবরণে নিজেকে মুড়িয়ে উৎসবে মাততে ভালবাসেন সব বয়সী বাঙালী। আর তাই ঈদের মতো বড় উৎসব আসলে মাতামাতির সীমা-পরিসীমা থাকে না। এ জন্য রোজার শুরু থেকেই সরগরম হয়ে উঠেছে যশোর শহরের সিট কাপড়ের দোকান। যারা নিজেদের পছন্দ মাফিক ডিজাইন, প্রিন্ট ও কালারের পোশাক পরতে ভালবাসেন, মূলত তাদের ঝোঁক সবসময়ই থাকে সিট কাপড়ের দিকে। ঈদের আগেভাগেই যুতসই কাপড় কিনে সোজা চলে যান দর্জির দোকানে।

যশোর শহরের বিভিন্ন মার্কেট পাড়ার ছোটবড় সব ধরনের বিপণি ঘুরে ফিরে দেখা গেছে, অন্যান্য পোশাকের দোকানের তুলনায় সিট কাপড়ের দোকানে বেচাকেনায় উত্তাপ ছড়িয়েছে। ঢের বেচাবিক্রি বেড়েছে সালোয়ার কামিজ, থ্রি-পিস, শার্ট, প্যান্ট ও পাঞ্জাবির কাপড়ের দোকানে। এবারের ঈদ বাজারের হালহকিকত জানতে যশোর শহরের বিভিন্ন সিট কাপড়ের দোকানে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে আলাপচারিতায় জানা গেছে, হাল ফ্যাশানের পাশাপাশি আরাম ও স্বস্তির বিষয়টি মাথায় রেখে পোশাক পছন্দ করছেন অনেকে। যেহেতু গরম ও বর্ষার মধ্যে ঈদ আসছে। সেহেতু পোশাকে আরামের কথা ভেবে অনেকে সুতির ভেতর নিজেদের পছন্দ খুঁজে নিতে চাইছেন। আবার অনেকের ঈদের পোশাকটা জমকালো হওয়া চাই। তাদের ভাবখানা এমন যেন রোদ গরমে ‘কুছ পরোয়া নেই’। জানা গেছে, এবারের ঈদ বাজারে সুতির পাশাপাশি হরেক রকমের পোশাকের কাপড়ে বাজার ছেয়ে গেছে। নেটের ওপর বিভিন্ন ধরনের কারুকাজ, ভেলভেটের ওপর রঙবেরঙের সুতোর কাজ ও পিওর জর্জেটের সংগ্রহ রয়েছে বিক্রেতাদের কাছে। এসবের মধ্যে নেটের ওপর কাজ করা কাপড়ের চাহিদা তুলনামূলক বেশি বলে জানালেন, শহরের বড় বাজার এলাকার সিট কাপড় বিক্রেতা প্রতিষ্ঠান এইচএম ক্লথ স্টোরের বিক্রয়কর্মী রিংকু হোসেন। তিনি বলেন, ‘হাতের কাজ করা, পুঁতি বসানো নেটের বাজার এবার সবচে বেশি। সবার নজর কাড়ছে এটি’। ঈদ বাজারের বেচাকেনা নিয়ে আলাপ করা হলে দোকানটির স্বত্বাধিকারী রাফিউল আলম বাবু বলেন, বেচাকেনা ভালই চলছে। জমে উঠছে ঈদের বাজার। বড় বাজার এলাকায় সিট সম্ভার নামে একটি দোকানে আলাপ হয় নওরিন মাসুদ ও তামান্না নাসরিন নামে দু’জন ক্রেতার সঙ্গে। তারা বলেন, একটা গাউন ও কুর্তা বানানোর জন্য কাপড় পছন্দ করছি। কুর্তার জন্য সুতির ভেতর কিছু একটা কিনব। আর ভেলভেট নয়ত নেটের ওপর কাজ করা কাপড় নেব গাউন তৈরির জন্য।

শীর্ষ সংবাদ:
টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের         রোহিঙ্গাদের দ্বারা জঙ্গিবাদ সহজে বিস্তার হতে পারে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অবশিষ্ট সব মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ         বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         বিতর্কিত মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি         ভোলায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত         গাজীপুরে আবারও ঝুটের গুদামে আগুন         সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ ॥ নৌ প্রতিমন্ত্রী         চালের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আটা-ময়দা         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত২৩৯