বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজার্সির সমুদ্রসৈকতে তরুণীকে পুলিশের ঘুসি ॥ তদন্ত শুরু

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের সমুদ্রসৈকত থেকে এক তরুণীকে গ্রেফতারের সময় তার মাথায় পুলিশ সদস্যের ঘুসির ঘটনার তদন্ত শুরু করেছে মার্কিন পুলিশ দফতর। ওয়াইল্ডউড পুলিশের তিন সদস্য ২০ বছর বয়সী এমিলি ওয়েইনমেনকে গ্রেফতারের সময় ওই কা- ঘটে। শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে এ দৃশ্য দেখা গেছে। ওয়েইনমেনের বিরুদ্ধে পরে সমুদ্রসৈকতে অবৈধভাবে এ্যালকোহল রাখা ও গ্রেফতারে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে। -খবর বিবিসি।

অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে প্রশাসনিক দায়িত্বে বদলি করা হয়েছে বলে ওয়াইল্ডউড পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন। মার্কিন সশস্ত্র বাহিনীর নিহত সদস্যদের স্মরণে উদ্যাপিত মেমোরিয়াল ডে’র ছুটির আগে নিউ জার্সির সমুদ্রসৈকতে সুইমস্যুট ও শর্টস পরিহিত ওয়েইনমেনের সঙ্গে পুলিশ সদস্যদের ধস্তাধস্তির ঘটনাটি ঘটে। ওয়েইনমেনকে গ্রেফতারের সময় এক পুলিশ সদস্য তাকে ওপর থেকে জাপটে ধরেন; ফিলাডেলফিয়া থেকে আসা ওয়েইনমেন অন্য পুলিশ কর্মকর্তাকে লাথি মেরে সরিয়ে দিতে চাইলেও ওই কর্মকর্তা পরে তার পা আটকে ফেলেন। এরই এক পর্যায়ে পুলিশের এক কর্মকর্তা তরুণীটির মাথায় ঘুসি মারেন। পরে ওয়েইনমেনকে পেছনমোড়া করে হাতকড়া পরানো হয়। ধস্তাধস্তির সময় পুলিশের কাজে বাধা না দিতে প্রত্যক্ষদর্শীরা যে ওয়েইনমেনকে অনুরোধ করেছিল ভিডিওতে তাও শোনা গেছে। নিউজার্সির উইলিয়ামস টাউনের বাসিন্দা এ্যালেক্সিস হিউয়িট সমুদ্রসৈকতে পুলিশের গ্রেফতারকা-ের ভিডিওটি করেন। হিউয়িট বলেন, বন্ধুদের সঙ্গে থাকার সময় হঠাৎ করেই তিনি উত্তেজনাকর পরিস্থিতিটি খেয়াল করেন। ‘যখন তিনি (ওয়েইনমেন) পড়ে গেলেন, তখনই সবার চিৎকারে আমি উঠে দাঁড়াই এবং বিষয়টি আমারও চোখে পড়ে। তার নিচে পড়ে থাকা অবস্থাতেই আমার ক্যামেরাটি চালু করি,’ এবিসি নিউজকে এমনটাই বলেন ১৯ বছর বয়সী হিউয়িট। ওয়াইল্ডউড পুলিশ ওয়েইনমেনের বিরুদ্ধে সমুদ্রসৈকতে এ্যালকোহল রাখার পর অগোছালো আচরণ, পুলিশের কাজে বাধা ও এক কর্মকর্তার দিকে ‘শরীর নিঃসৃত তরল ছুড়ে দেয়ার’ অভিযোগ এনেছে।

শীর্ষ সংবাদ:
'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা         টেকনাফে অস্ত্রসহ আরসা ক্যাডার আটক         উন্নয়নশীল দেশ হলে বাণিজ্য-রফতানি বাড়বে ॥ প্রধানমন্ত্রী         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দুইজন গ্রেফতার         অর্থ আত্মসাত ॥ এস কে সিনহা বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল         পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত