সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ফুটপাত দখলমুক্ত অভিযান ॥ ব্যবসায়ীরা ক্ষুব্ধ

বরিশালে ফুটপাত দখলমুক্ত অভিযান ॥ ব্যবসায়ীরা ক্ষুব্ধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর বাণিজ্যিক এলাকা চকবাজার, ফলপট্টি, কাটপট্টি, গীর্জা মহল্লায় সোমবার বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও বিসিসি’র উচ্ছেদ শাখা। ফুটপাত দখলসহ মুল সড়ক দখল করে রাখা ব্যবসায়ীদের উচ্ছেদ অভিযানে অসংখ্য পুলিশ অংশগ্রহণ করে। একপর্যায়ে বুলডোজারের সাহায্যে দোকানের সামনের অংশে থাকা সাইনবোর্ড ভেঙ্গে ফেলা হয়। এ উচ্ছেদ অভিযানে এসব মার্কেটের কয়েকশ’ দোকানের ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা অভিযোগ করেন।

কোতোয়ালী মডেল থানার এসি শাহনাজ পারভীন জানান, রবিবার রাত থেকে গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে সড়ক দখল করে যারা অবৈধ স্থাপনা করেছেন তাদেরকে তা অপসারনের জন্য পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়। সোমবার বেলা ১১টা পর্যন্ত তাদেরকে সময়ও দেয়া হয়। তাতে তারা কর্নপাত না করায় বিসিসি ও পুলিশ তা উচ্ছেদ করেছে। এসময় বিএমপি’র উপ-পুলিশ কমিশনার গোলাম রউফ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাইফুল্লাহ মোহাম্মদ নাসের উপস্থিত ছিলেন।

এদিকে উচ্ছেদ অভিযান চলাকালে ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেন। ব্যবসায়ীরা নেতারা এসময় পুলিশের সাথে বাগ্বিতন্ডায় জড়িয়ে পরে। ব্যবসায়ীরা অভিযোগ করেন উচ্ছেদ অভিযানের নামে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের সাইনবোর্ড ভেঙ্গে ফেলা হচ্ছে। তারা ফুটপাত খালি রেখে ব্যবসা পরিচালনা করলেও অহেতুক তাদেরকে হয়রানী করা হচ্ছে। দুপুর একটার দিকে এ উচ্ছেদ অভিযান শেষ হলে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে ফেলে।

চকবাজার ব্যবসায়ী মালিক সমিতির সহসভাপতি মৃনাল কান্তি সাহা বলেন, পূর্বের কোনো নোটিশ ছাড়াই হঠাৎ করেই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এতে ব্যবসায়ীদের দোকানপাটের ব্যাপক ক্ষয়ক্ষতি করা হয়েছে। এ বিষয়ে ব্যবসায়ীরা নেতারা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাত করবেন বলেও উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস