বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে শিশুকে ধর্ষণের পর হত্যা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৬ মে ॥ মধুপুরে লিজা খাতুন (১১) নামের এক শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে উপজেলার অরণখোলা ইউনিয়নের গাছাবাড়ী গ্রাম থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। নিহত লিজা উপজেলার অরণখোলা ইউনিয়নের গাছাবাড়ী গ্রামের মিজানুর রহমানের মেয়ে। সে গাছাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী ছিল।

জানা যায়, শুক্রবার দুপুরে লিজা তার মাকে বলে স্থানীয় একটি নদীতে গোসল করতে বের হয়। সে দীর্ঘ সময় বাড়িতে না এলে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করে। এরপর থেকে লিজা নিখোঁজ হয়। পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি করেও পায়নি। পরে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বাড়ির পাশে বাঁশঝাড়ে লিজার মৃতদেহ কলার পাতা দিয়ে ঢাকা অবস্থায় দেখতে পায় পরিবাবের লোকজন ও এলাকাবাসী। পরে এলাকাবাসী পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। নিহতের শরীরে ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে লিজাকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে।

সাতক্ষীরায় গৃহবধূ

স্টাফ রিপোর্টার সাতক্ষীরা থেকে জানান, শ্যামনগরে জেবুন্নেছা (৫০) নামে এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ১০টার দিকে উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের নাগবাটি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূ ওই গ্রামের আব্দুল আজিজ সরদারের স্ত্রী। গৃহবধূর স্বামী আব্দুল আজিজ সরদার জানান, তিনি তারাবির নামাজ পড়তে গেলে দুর্বৃত্তরা বাড়ির প্রাচীর টপকে গাছ বেয়ে ছাদে উঠে তাদের ঘরে প্রবেশ করে তার স্ত্রী জেবুন্নেছাকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। এ সময় তারা দুটি মোবাইল ফোন ও তার স্ত্রীর কানের দুল ছিঁড়ে নিয়ে গেছে। তারাবির নামাজ শেষে বাড়ি ফিরে তিনি তার স্ত্রীকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে প্রতিবেশীদের খবর দেন। তিনি জানান, দুর্বৃত্তরা তার স্ত্রীর মুখে স্যান্ডো গেঞ্জি ঢুকিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে গেছে।

নীলফামারীতে তুচ্ছ ঘটনায় ব্যবসায়ী

স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানায়, সিয়াম নামের ৭ বছরের এক শিশুকে চড় মারার প্রতিবাদের বচসায় প্রতিপক্ষের ধাক্কায় ওই শিশুটির নানা তামাক ব্যবসায়ী আব্দুল জব্বার (৫৫) নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঘটনাটি ঘটে নীলফামারী জেলা সদরের পঞ্চপুকুর ইউনিয়নের উত্তর পঞ্চপুকুর কইপাড়া গ্রামে। পুলিশ রাতে লাশ উদ্ধার করে শনিবার জেলার মর্গে ময়নাতদন্ত করেছে। এলাকাবাসী জানায়, ওই ইউনিয়ন পরিষদের পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য উত্তর পঞ্চপুকুর কই পাড়া গ্রামে বেলাল হোসেন। তার নাতি গোলাম মোস্তফা (১৪) বাড়ির পাশে একটি আম গাছে পাখির বসবাসের জন্য একটি মাটির হাড়ি বসায়। ওই হাড়িতে ঘুঘু পাখি বাচ্চা ফোটায়। শুক্রবার বেলা ১১টার দিকে প্রতিবেশী তামাক ব্যবসায়ী আব্দুল জব্বারের নাতি সিয়াম (৭) ও একই গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে কাজল (১২) ঘুঘুপাখির বাচ্চা নামাতে যায়। এসময় কাজল গাছে উঠলে সিয়াম গাছের নিচে দাঁড়িয়ে ছিল। পাখির বাচ্চা ধরার বিষয়টি বুঝতে পেরে গোলাম মোস্তফা ঘটনাস্থলে উপস্থিত হয়। কাজল দ্রুত গাছ থেকে নেমে পালিয়ে যায়। আর গাছের নিচে দাঁড়িয়ে থাকা সিয়ামকে পেয়ে চড় থাপ্পড় দেয় গোলাম মোস্তফা। এতে সিয়াম কাঁদতে কাঁদতে বাড়ি যায়। এ নিয়ে দুই পরিবারের সদস্যরা বচসায় জড়িয়ে পড়ে। দুপুরে প্রতিবেশীদের মধ্যস্থতায় উভয় পক্ষ শান্ত হয়। সন্ধ্যার পর সিয়ামের নানা আব্দুল জব্বার বাড়িতে ফিরে এসে ঘটনা শুনে ঘটনার প্রতিবাদ করতে গেলে পুনরায় দুই পরিবারের মধ্যে বচসা বাঁধে। আব্দুল জব্বারের পরিবারের সদস্যদের অভিযোগ ওই বচসার সময় প্রতিপক্ষের ধাক্কাধাক্কির এক পর্যায়ে মাটিতে লুটে পড়ে ঘটনাস্থলে আব্দুল জব্বারের মৃত্যু হয়।

নওগাঁয় এক ব্যক্তি

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, শুক্রবার রাতে মান্দা উপজেলার কালিকাপুর ইউনিয়নের চকগৌরী গ্রামে আলাউদ্দিন প্রামানিক (৫৫) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত আলাউদ্দিন প্রামানিক ওই গ্রামের মৃত কফিল উদ্দিন প্রামানিকের ছেলে। শনিবার দুপুর ১২টার দিকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানান, বাড়ির পাশের একটি বাগানে আম কুড়াতে গিয়ে সৎ ভাই রফিকুল ইসলামের স্ত্রী আনোয়ারা বিবির সঙ্গে আলাউদ্দিনের দ্বন্দ্বের সৃষ্টি হয়। জের ধরে রফিকুল ইসলামসহ অন্যরা সংঘবদ্ধ হয়ে শুক্রবার সন্ধ্যায় আলাউদ্দিনকে বেধড়ক পিটিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে রাত ১০টার দিকে তার মৃত্যু ঘটে। ঘটনার পর থেকে অভিযুক্তরা বাড়িঘর তালাবদ্ধ করে গা ঢাকা দিয়েছে।

সোনারগাঁওয়ে যুবক

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, সোনারগাঁওয়ে দুই চোখ উপড়ানো ও মাথা থেতলানো অবস্থায় অজ্ঞাত এক ( ৩০) লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার বেলা সাড়ে ১২টায় উপজেলার জামপুর ইউনিয়নের সিরাব এলাকার একটি পুকুর থেকে লাশটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ওসি মোর্শেদ আলম। সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আলমগীর হোসেন জানান, জামপুর ইউনিয়নের সিরাব এলাকার একটি পুকুরে লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।

চট্টগ্রামে বৃদ্ধা

স্টাফ রিপোর্টার চট্টগ্রাম থেকে জানান, চট্টগ্রামে নিখোঁজ হওয়ার ৩০ ঘণ্টা পর এক বৃদ্ধার লাশ উদ্ধার হয়েছে। নিহতের নাম মঞ্জু সেন (৭৭)। পারিবারিক সূত্র জানায়, বাসা থেকে হাঁটতে বেরিয়ে মঞ্জু সেন নিখোঁজ হন। শনিবার দুপুর ১টার দিকে নগরীর অভয়মিত্র ঘাট এলাকায় বৃদ্ধার মরদেহ পাওয়া যায়। পুলিশ লাশ উদ্ধার করেছে। তিনি শিববাড়ি এলাকার মানিক চন্দ্র সেনের স্ত্রী বলে পুলিশ নিশ্চিত করেছে। কোতোয়ালি পুলিশ জানায়, বৃদ্ধা মঞ্জু সেনের মৃত্যু রহস্য এখনও জানা যায়নি। তবে তদন্ত করা হচ্ছে।

জয়পুরহাটে মাদক বিক্রেতা

নিজস্ব সংবাদাতা জয়পুরহাট থেকে জানান, সদর উপজেলার তেঘর শেখপাড়া এলাকায় আধিপত্য বিস্তার ও মাদকের টাকা ভাগবাটোয়ারা নিয়ে মাদক ব্যবসায়ী মাসুমকে (২৬) কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়েছে। পুলিশ জানায়, উল্লিখিত এলাকার জালাল উদ্দিনের ছেলে শীর্ষ সন্ত্রাসী হত্যা, অপহরণ, চাঁদাবাজি ও মাদকসহ প্রায় ৬টি মামলার আসামি মাসুমকে শনিবার সকালে তার বাড়ির পার্শ্বে ধানক্ষেত থেকে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ও গলা কাটা অবস্থায় মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠিয়েছে। জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম হোসেন জানান জয়পুরহাট পাঁচবিবি এবং নওঁগা জেলার বদলগাছী থানার মোট ৬ টি মামলা রয়েছে তার বিরুদ্ধে। ধারণা করা হচ্ছে মাদকের টাকা ভাগবাটোয়ারা নিয়ে এ খুন হয়ে থাকতে পারে।

শীর্ষ সংবাদ:
সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         ওমিক্রন এবার সৌদি আরবে         খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য : তথ্যমন্ত্রী         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         রাজারবাগ পীরের সম্পদের খোঁজে ১২২ প্রতিষ্ঠানে দুদকের চিঠি         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         ১৫ ডিসেম্বর বিদেশি ফ্লাইট চালু হচ্ছে না ভারতে         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু