বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১ মিলিয়ন ডলারের বিনিময়ে জামিন পেলেন উইনস্টেইন

১ মিলিয়ন ডলারের বিনিময়ে জামিন পেলেন উইনস্টেইন

অনলাইন ডেস্ক ॥ এক অভিনেত্রীকে ধর্ষণ ও আরেক অভিনেত্রীকে বিকৃত যৌনতায় বাধ্য করার অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন হলিউডের অন্যতম প্রভাবশালী প্রযোজক হার্ভে উইনস্টেইন।

এক মিলিয়ন ডলারের বিনিময়ে ম্যানহাটনের একটি আদালত শুক্রবার তাকে জামিন দেন। এর আগে একই দিন স্থানীয় সময় সকালে নিউইয়র্ক পুলিশের কাছে ধরা দিলে চলমান মামলায় ৬৬ বছর বয়সী এই প্রযোজককে গ্রেফতার দেখানো হয়।

গত বছরের অক্টোবরে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন নিপীড়নের দুটি প্রতিবেদন প্রকাশ করে নিউইয়র্ক টাইমস ও নিউইয়র্কার।

হলিউডের অনেক খ্যাতিমান তারকারা উইনস্টেইনের যৌন নিপীড়নের শিকার হয়েছেন বলে অভিযোগ তুলতে থাকেন। শুরু হয় ‘মিটু’ (#MeToo) শীর্ষক হ্যাশট্যাগ প্রচারণা, যার মাধ্যমে বলা হতে থাকে ‘আমিও নিপীড়নের শিকার হয়েছি’। এই হ্যাশট্যাগ হলিউড ছাড়িয়ে বলিউডসহ পুরো বিশ্বের নারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। যুক্তরাজ্যসহ অনেক সরকারেই রদবদল আসে হ্যাশট্যাগের মাধ্যমে যৌন নিপীড়নের অভিযোগ ওঠার পর।

নিজের প্রতিষ্ঠিত কোম্পানি থেকে বরখাস্ত হন হার্ভে। এই চলচ্চিত্র মুঘলকে তারপর থেকেই লন্ডন, লস অ্যাঞ্জেলেস ও নিউইয়র্ক পুলিশের তদন্তাধীন বেশ কিছু মামলায় দৌঁড়ঝাপ করতে হচ্ছিল।

যদিও তিনি অস্বাভাবিক যৌনতার বিষয় আদালতে অস্বীকার করেন এবং তার আইনজীবী বলেছেন, তার মক্কেল নির্দোষ এবং তিনি তদন্তে দোষী সাব্যস্ত হবেন না।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্কের ভিত্তি রচনা করেন বঙ্গবন্ধু         খিলগাঁওয়ে গাড়ির ধাক্কায় তরুণী নিহত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনার সংঘর্ষে ৫ কৃষি শ্রমিক নিহত         রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই