শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রমজানে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া গাড়ি তল্লাশি নয় ॥ সিএমপি কমিশনার

  • কোরিয়া থেকে ৭০ রেল ইঞ্জিনসহ

মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ রমজানে পুলিশকে সহনীয় পর্যায়ে থাকার ঘোষণা ও নির্দেশনা দিয়েছেন ভারপ্রাপ্ত চট্টগ্রাম মেট্র্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মাসুদ-উল-হাসান। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোন গাড়িকে তল্লাশি না করতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। উল্লেখ্য, গত মঙ্গলবার আসন্ন রমজান উপলক্ষে ব্যবসায়ী ও বিভিন্ন প্রচার মাধ্যমের সঙ্গে এক মতবিনিময় সভায় পুলিশের প্রতি এসব কড়া নির্দেশনা দেয়া দিয়েছেন সিএমপি কমিশনার।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গুজব সৃষ্টির মাধ্যমে কেউ যেন আইনশৃঙ্খলার অবনতি না ঘটাতে পারে সেদিকে পুলিশ ও নগরবাসীকে সচেষ্ট থাকার অনুরোধ করা হয়েছে। অজ্ঞান পার্টি ও মলম পার্টি থেকে রক্ষা পেতে অপরিচিতজনদের কাছ থেকে কোন ধরনের সাহায্য সহযোগিতা নিতে বারণ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। নির্দিষ্ট পার্কিং ছাড়া যত্রতত্র গাড়ি রাখা হলে যানজট সৃষ্টির পাশাপাশি সাধারণ মানুষ অসহনীয় ভোগান্তীতে পড়ার আশঙ্কা রয়েছে।

এ দিকে, ইফতার, তারাবিহ ও সেহরির সময় অন্য ধর্মের লোকজনকে গান-বাজনা ও মাইক বাজানো থেকে বিরত থাকতে হবে। মার্কেট ও শপিংমলগুলোতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ও ঈদের পোশাকের মূল্য স্থিতিশীল রাখতে হবে। নারীদের সঙ্গে যেন কোন ধরনের জটিলতা সৃষ্টি না করা হয় সেদিকে ব্যবসায়ীদের বা সমিতির মালিকদের সচেষ্ট থাকতে বলা হয়েছে। কেনাকাটার সকল স্থানে নারীদের প্রবেশাধিকার ও পরিবেশ সৃষ্টি করা প্রয়োজন।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট