মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় ৪ খুন নিয়ে গোলক ধাঁধায় তদন্তকারীরা

  • ফরিদপুরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ শিবগঞ্জের চাঞ্চল্যকর ফোর মার্ডারের রহস্যের গোলক ধাঁধার আবর্তে রয়েছে তদন্তকারীরা। হত্যাকা-ের মোটিভ নিয়ে নিশ্চিত কোন পথে এগুতে পারছে না পুলিশ। তবে কয়েকটি মোটিভ নিয়ে কাজ করছে তারা। এর মধ্যে মাদক ব্যবসা সংক্রান্ত বিরোধের একটি সম্ভাব্য মোটিভ গুরুত্বপূর্ণ বলে পুলিশ সূত্র মনে করছে। আর এ বিষয়টি তদন্তকারীদের হত্যা রহস্যের জট খুলতে সহায়তা করতে পারে বলে তারা আশাবাদী। পুলিশের পাশাপাশি আলোচিত এই ফোর মার্ডার নিয়ে সিআইডি ও পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) ছায়া তদন্ত করছে। আর ডিবি ও থানা পুলিশের সমন্বয়ে গঠন করা হয়েছে সাত সদস্যের একটি বিশেষ টিম। একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে বিশেষ টিমটি মূল তদন্তকারীদের সহায়তা করছে। অপরদিকে নিহত চার জনেরই পরিচয় পাওয়া গেছে। লাশ উদ্ধারের প্রথম দিনে তিন জনের পরিচয় পাওয়ার পর চতুর্থ জনের নাম ঠিকানা মঙ্গলবার পুলিশ নিশ্চিত করেছে। তার নাম খবির উদ্দিন বাউসা (৩৫)। বাড়ি জয়পুরহাটের কালাইয়ের নান্দাইল গ্রামে। পুলিশ ওই ঘটনার বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ছয় জনকে আটক করেছে। এদিকে আলোচিত এ হত্যাকা-ের সার্বিক তদন্ত পর্যবেক্ষণে বিকেলে পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ নিশারুল আরিফ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সোমবার সকালে শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের ডাবুইর গ্রামের ধান ক্ষেত থেকে চার জনের জবাই করা লাশ পাওয়া যায়। এর মধ্যে ওই দিন তিন জনের পরিচয় পাওয়া যায়। এরা হলো একই ইউনিয়নের কাঠগাড়া চকপাড়া গ্রামের সাবরুল ও জাকারিয়া এবং জয়পুরহাটের কালাইয়ের পাঁচপাইকা চেয়ারম্যান পাড়া গ্রামের হেলাল। নিহতদের প্রত্যেকের হাত পিছন দিক করে বাঁধা ছিল। একই স্থানে চার জনকে জবাই করে হত্যার ঘটনাটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। মঙ্গলবার বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে নিহতদের ময়নাতদন্ত সম্পন্ন হয়। বিকেলে শিবগঞ্জ থানা পুলিশ মরদেহগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করে। এদিকে হত্যাকা-ের মোটিভ সম্পর্কে তদন্তকারীরা এখনও পরিষ্কার কোন চিত্র না পেলেও মাদকসংক্রান্ত বিষয়টি গুরুত্ব সহকারে দেখছেন। এছাড়া নারী সংক্রান্ত বিরোধ, ব্যক্তিগত শত্রুতা, পূর্ব কোন বিরোধসহ আরও একটি মোটিভ খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্র জানায়। তবে হত্যাকা-ের সঙ্গে স্থানীয় একটি গ্রুপ জড়িত থাকার সম্ভাবনা পুলিশের কাছে কিছুটা স্পষ্ট হতে শুরু করেছে। তবে এ বিষয়ে তদন্তকারীরা মুখ খুলতে রাজি হননি। সূত্র জানায়, এখন সম্ভাব্য সব কারণই খতিয়ে দেখছেন। হত্যাকা-ে শিকার চার জনই নিম্ন আয়ের। এদের মধ্যে দু’জনের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। অপরদিকে হত্যাকা-ে কমপেক্ষ ৮/১০ জন সরাসরি জড়িত থাকাতে পারে বলে পুলিশ সূত্রের ধারণা। সূত্রটি জানায়, ঘটনাস্থলসহ আশপাশের এলাকা পরিদর্শন করে তাদের ধারণা ঘটনাস্থলের আশপাশের কোন স্থান থেকে চার জনকে ওই স্থানে এনে জবাই করা হতে পারে। তবে গা শিউরে ওঠার মতো পর পর চার জনকে নৃশংসভাবে জবাই করার ধরন তদন্তকারীদের চিন্তিত করে তুলেছে। কি এমন কারণে চরম নিষ্ঠুরতায় একের পর এক চার জনকে জবাই করা হলো সে বিষয়টি এখন মুখ্য হয়ে দাঁড়িয়েছে। বগুড়ার পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভূঞা জানিয়েছেন, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিলকে প্রধান করে গঠিত বিশেষ টিমে একজন সহকারী পুলিশ সুপার, তিন জন ইন্সপেক্টর ও দুজন সাব ইন্সপেক্টর রয়েছেন। তিনি আরও জানান, তারা হত্যাকা-ের রহস্য উন্মোচন ও হত্যাকারীদের চিহ্নিত করার বিষয়ে আশাবাদী। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। মঙ্গলবার বিকেলে শিবগঞ্জ থানা পুলিশ জানিয়েছে, হত্যাকা-ের ঘটনায় মামলা দয়েরের প্রক্রিয়া চলছে।

সারদা সুন্দরী কলেজের মানববন্ধন ॥ নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, শহরের দক্ষিণ ঝিলটুলি এলাকার একটি বাসার একটি কক্ষ থেকে সরকারী সারদা সুন্দরী মহিলা কলেজের এক শিক্ষিকা ও সোনালী ব্যাংক ঢাকার মতিঝিল শাখার প্রিন্সিপাল কর্মকর্তার লাশ উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। পুলিশ ওই শিক্ষিকার স্বামীকে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করেছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী